বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৭:৪২ পূর্বাহ্ন
শিরোনাম :
বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

ভারতের দমদম বিমানবন্দরে বিমানের ভিতর থেকে উদ্ধার হলো জ্যান্ত সাপ

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ৬ আগস্ট, ২০২১
  • ১২৩ বার

ভারতের দমদম বিমানবন্দরে বিমানের ভিতর থেকে উদ্ধার হলো জ্যান্ত সাপ। বৃহস্পতিবার সন্ধ্যায় এই ঘটনাকে কেন্দ্র করে প্রবল আতঙ্ক ছড়িয়ে পড়ে যাত্রী ও বিমানকর্মীদের মধ্যে। পরে বন দফতরকে খবর দিলে তারা সাপটিকে উদ্ধার করেন। বিমানের ভিতরে সাপ কোথা থেকে এলো তা এখনো জানা যায়নি।

 

দমদম বিমানবন্দরে বন্যপ্রাণির উপদ্রব নতুন কিছু নয়। আকাশে পাখি, মৌমাছি, মাটিতে শিয়ালের উপদ্রব রুখতে আগেই ব্যবস্থা করেছে বিমানবন্দর কর্তৃপক্ষ। এবার উপদ্রবের নতুন নাম সাপ।

 

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা২৪ মিনিটে ছত্তিসগড়ের রাজধানী রায়পুর থেকে দমদম নেতাজি সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে বিমান সংস্থা ইন্ডিগোর উড়ান। এরপর বিমানটির উড়ে যাওয়ার কথা ছিল মুম্বাইয়ে। সেই অনুযায়ী বিমানের পণ্যবাহী প্রকোষ্ঠে পণ্য বোঝাই করতে গিয়ে আঁতকে ওঠেন বিমানবন্দরের কর্মীরা।

 

তারা দেখেন, সেখানে রয়েছে বিশাল এক সাপ। সঙ্গে সঙ্গে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তৎক্ষণে বিমানে উঠে পড়েছেন যাত্রীরা। নিরাপত্তার খাতিরে তাদের বিমান থেকে নেমে যেতে বলা হয়। এরপর খবর দেওয়া হয় বনদফতরে।

 

বিধাননগর বনদফতরের কর্মীরা গিয়ে সাপটিকে উদ্ধার করেন। সঙ্গে বিমানে তল্লাশি চালান তারা। জীবাণুমুক্ত করা হয় বিমানটিকে। অন্য বিমানে মুম্বাই পাঠানো হয় যাত্রীদের। কিন্তু বিমানের ভিতরে সাপ এলো কোথা থেকে?

 

বিশেষজ্ঞদের অনুমান, সাপটি আগে থেকেই বিমানের মধ্যে ছিল। অনেক সময় বিমান ব্যবহার না হলে পার্কিংয়ে রাখা হয়। সেজন্য সমস্ত বিমান সংস্থার নির্দিষ্ট জায়গা ভাড়া নেওয়া থাকে। অন্য কোনও বিমানবন্দরে বিমানটি যখন পার্কিংয়ে ছিল তখন কোনও ভাবে বিমানের ভিতরে ঢুকে পড়ে সাপটি। অথবা আগেই কোনও বস্তায় লুকিয়ে ছিল সেটি। বিমান উড়ানের সময় বেরিয়ে পড়ে। সূত্র: হিন্দুস্তান টাইমস

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com