বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১০:১৯ অপরাহ্ন
শিরোনাম :
বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করায় ৯ জেলে আটক; ৪৫ হাজার টাকা জরিমানা আশুলিয়ায় স্কুলছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার কালিয়াকৈরে শ্রমিকবাহী বাস চাপায় এক ব্যবসায়ী নিহত

পুলিশ কমকর্তার বিরুদ্ধে নড়াইলে  মানববন্ধন

ডেস্ক রিপোর্ট
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৪
  • ৭ বার

হত্যা মামলার এজাহারে ছেলেটির নাম নেই। নাম না থাকা সত্বেও পুলিশ তাকে গত রোববার গভীর রাতে বাড়ি থেকে আটক করে হত্যা মামলায় চালান দিয়েছে।

আদিবাসি সম্প্রদায়ের ওই ছেলেটির নাম রিপন বিশ্বাস (২০)। সে দিনমজুরের কাজ করে। এমন অমানবিক ঘটনা ঘটেছে নড়াইল সদর উপজেলার চন্ডিবরপুর ইউনিয়নের চন্ডিবরপুর গ্রামে।

এর প্রতিবাদে এবং ওই পুলিশ কমকতার্র বিচারের দাবিতে গতকাল বুধবার বেলা ১১টায় আদালত চত্বরে মানববন্ধন কমর্সূচি পালন করে আদিবাসি সম্প্রদায়ের প্রায় শতাধিক নারী পুরুষ। মানববন্ধনে বক্তব্য দেন অশোক কমর্কার,রমেশ বিশ্বাস,মিন্টু বিশ্বাস প্রমুখ।

মানববন্ধন থেকে  ওই পুলিশ কম্কতার্র এমন অমানবিক কমর্কান্ডের জন্য উপযুক্ত বিচার দাবি করা হয় এবং রিপন বিশ্বাসকে অনৈতিকভাবে মামলার আসামি করায় তাকে মামলা থেকে অব্যাহতি দেবার দাবি করা হয়।

জানতে চাইলে মামলার তদন্ত কমকর্তা সদর থানার পরিদশর্ক(এসআই) আব্দুল হক বলেন,মামলার এজাহারে অজ্ঞাতনামা আসামি হিসেবে তাকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হলে সে ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে।

খোজ নিয়ে জানা গেছে এ ঘটনায় নিহতের স্ত্রী শউলি বেগম বাদী হয়ে সদর থানায় মামলা করেছেন। মামলা নম্বর (২৭) ইং তাং ২৩/০৭/২৪।

মানববন্ধনে অংশ নেয়া রিপন বিশ্বাসের মা সবিতা বিশ্বাস বলেন,রোববার রাত ১২টার দিকে পুলিশ আমার ছেলেকে বাড়ি থেকে ধরে নিয়ে যায়। আমার ছেলেকে অত্যাচার-নিযার্তন করা হয়েছে। গ্রামের কোথায় হত্যা হইছে আমরা কেউ-ই জানিনা।

তিনি বলেন,আমার ছেলে দিন মজুরের কাজ করে। তার আয়ের ওপর আমার সংসার চলে। আমার ছেলেকে ছেড়ে না দিলে আমরা না খেয়ে মারা যাব।

নাম প্রকাশ না করার শর্তে গ্রামের মুরুব্বীরা বলেন,ইউপি নিবার্চনের সময় গ্রামের পূর্ব পাড়ায় মো.আমির শেখের ছেলে মো. ইলিয়াছ শেখকে হত্যা করা হয়।

আমরা থাকি গ্রামের পশ্চিম পাড়ায় চিত্রা নদীর ত্রিমোহনীতে। আমাদের এখানে আসতে হলে নদীর পার হয়ে আসতে হয়। তিনি দাবি করেন আমরা হিন্দু মানুষ।

নদী পার হয়ে প্রায় দুই কিলোমিটার দূরে গ্রামের পূর্ব পাড়ায় গিয়ে একজন মুসলমান মানুষকে হত্যা করতে যেতে পারি কি?

শিখা রানী বলেন,আমরা কয়েক ঘর আদিবাসি এখানে বাস করি। আমরা এখানে দূর্গা পূজা করে থাকি। আমাদের গ্রামের একজনকে হত্যা মামলার আসামি করায় আমাদের পূজাটাই নষ্ট হয়ে গেল। আমাদের ছেলেকে ছেড়ে দেয়া হোক।

মামলার আসামি পক্ষের কৌশলী রাজিব আহম্মেদ বলেন,এই মামলা সমপর্কে বাদী কিছুই জানে না। তিনি দাবি করেন পুলিশ একটি নিরীহ দিনমজুর ছেলেকে ধরে এনে জোর পূবর্ক স্বীকারোক্তি নিয়ে মামলার আসামি করেছেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com