বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৯:২৬ অপরাহ্ন
শিরোনাম :
দেশে ৫৩ বছর ধরে দুঃশাসন চলছে-জোনায়েদ সাকি বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু

ঝালকাঠিতে মৎস অভিযানে ইউএনও’র উপর জেলেদের হামলা, আহত -১

বরিশাল অফিস
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
  • ১৭০ বার

ঝালকাঠিতে মৎস অভিযানে গিয়ে মৌসুমি জেলেদের হামলার শিকার হয়েছেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেকুন নাহার এ সময় অভিযানে ব্যবহাত ট্রলার চালক মো: কবির হোসেন (৩৫) আহত হয়েছে।

 

আজ ১৯ অক্টোবর মঙ্গলবার আনুমানিক সাড়ে এগারটার সময় জেলার সুগন্দা-বিষখালি নদীর মোহনা সংলগ্ন বিষখালি নদীর তীরবর্তী নাপিতেরহাট ( নপ্তারহাট ) বাজার এলাকায় এ হামলা ঘটনা ঘটে।

 

এ বিষয় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেকুন নাহারের কাছে জানতে চাওয়া হলে তিনি জানান, সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে কিছু অসাধু মৎস ব্যবসায়ীরা দ্রুত শিকারের জন্য নদীতে কারেন্ট জাল ফেলে ‘মা’ ইলিশ ধরছে, সংবাদের ভিত্তিতে ‘মা’ ইলিশ রক্ষায় সরকারি ঘোষনা মোতাবেক প্রতিদিনের মত উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আজ সকালে ট্রলার যোগে মৎস অভিযানে যাই।

 

নিষেধাজ্ঞা অমান্য করে অসাধু জেলেরা সুগন্দা-বিষখালি নদীর মোহনা সংলগ্ন সুগন্ধা নদীতে মা ইলিশ শিকার করছে। সকাল থেকে সুগন্ধা নদীতে অভিযান চালিয়ে সুগন্দা-বিষখালি নদীর মোহনা দিকে গেলে সুগন্ধা নদীতে থাকা জেলেরা দূর থেকেই আমাদের উপস্থিতি বুঝতে পেরে তারা কেউ কেউ নৌকা, আবার কেউ কেউ নৌকায় জাল তুলে জালে থাকা মাছ নিয়ে পলিয়ে যেতে শুরু করে।

 

তাদের পিছু নিয়ে তাদেরকে ধরতে গেলে বিষখালি নদীর তীরবর্তী নাপিতেরহাট ( নাপ্তারহাট ) বাজার এলাকায় নৌকা রেখে নদীর কিনারে উঠে।

 

এ সময় অভিযানের ট্রলারটি সুগন্দা-বিষখালি নদীর মোহনা সংলগ্ন বিষখালি নদীর তীরবর্তী নাপিতেরহাট ( নপ্তারহাট ) বাজার এলাকায় থামলে প্রায় ৩৫/৪০জনের একটি দল দেশীয় অস্ত্র বৈঠা, রাম দা, লাঠি, ইট-পাটকেল হাতে নিয়ে আমাদের দিকে ধেয়ে আসে।

 

আমরা বিষয়টি বুঝতে পেরে নদীর তীর থেকে ট্রলারটি সরিয়ে আনলে পিছন থেকে তারা আমাদের ট্রলারকে লক্ষকরে ইট-পাটকেল, বৈঠা, লাটি ছুড়তে শুরু করে।

 

এ সময় জেলেদের ছোড়া একটি লাঠি ট্রলার চালক কবিরের শরীরে পড়লে কবির ট্রলারের নিচের অংশে পড়ে গিয়ে আহত হয়। পরে আমাদের আত্মরক্ষার জন্য আনসার সদস্যরা ফাকা গুলি বর্ষন করে।

 

এ বিষয় তিনি আরো জানান, অভিযানে আমি সহ তিনজন আনসার সদস্য, আমার অফিসের সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর সহ অভিযানে থাকা সকলকে নিয়ে ঝালকাঠি চলে আসি। একই সাথে ট্রলার চালক কবিরের চিকিৎসার ব্যবস্থা করে মামলার প্রস্তুতি নিচ্ছি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com