বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১০:২৯ অপরাহ্ন
শিরোনাম :
বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করায় ৯ জেলে আটক; ৪৫ হাজার টাকা জরিমানা আশুলিয়ায় স্কুলছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার কালিয়াকৈরে শ্রমিকবাহী বাস চাপায় এক ব্যবসায়ী নিহত

র‌্যাবের ডিজির পক্ষ থেকে বরিশালে আত্মসমর্পণকারী ২৭টি বাহিনীর ২৮৪ জন জলদস্যুদের মাঝে ঈদ উপহার

বরিশাল অফিস
  • আপডেট টাইম : রবিবার, ১৮ জুলাই, ২০২১
  • ৩৭৪ বার

প্রধানমন্ত্রী গত ১ নভেম্বর ২০১৮ তারিখে সুন্দরবনকে জলদস্যু মুক্ত ঘোষণা করেন। এখন শান্তির সু-বাতাস বইছে সুন্দরবনে। অপহরণ-হত্যা এখন তিরোহিত। জেলেদের কষ্টার্জিত উপার্জনের ভাগও কাউকে দিতে হচ্ছে না। মাওয়ালী, বাওয়ালী, বনজীবী, বন্যপ্রাণী এখন সবাই নিরাপদ। নির্ভয়ে নির্বিঘে আসছে দর্শনার্থী-পর্যবেক্ষক এবং জাহাজ বণিকেরা।

 

এভাবেই সরকারের দূরদর্শিতায় সুন্দরবন কেন্দ্রিক অর্থনৈতিক গতিশীলতার ব্যাপক সম্ভাবনার দ্বার উন্মোচিত হয়েছে। প্রধানমন্ত্রীর নেতৃত্ব, দিক নির্দেশনা ও পৃষ্ঠপোষকতা এবং স্বরাষ্ট্রমন্ত্রীর প্রত্যক্ষ তত্ত্বাবধান এবং র‌্যাবের সক্রিয় অংশগ্রহণে সুন্দরবন আজ জলদস্যু মুক্ত।

 

 

বর্তমানে আত্মসমর্পণকারী জলদস্যুরা পুনর্বাসিত হয়ে স্বাভাবিক জীবন যাপন করছেন। সরকারের পক্ষ থেকে আত্মসমর্পনকারী সকল জলদস্যু/বনদস্যুদের বিরুদ্ধে রুজুকৃত চাঞ্চল্যকর ও গুরুতর অপরাধের (হত্যা ও ধর্ষণ) মামলা ব্যতিত অন্যান্য সকল সাধারন মামলা সহানুভূতি সহকারে বিবেচনার বিষয়টি চলমান রয়েছে।

এরই ধারাবাহিকতায় বর্তমান করোনা পরিস্থিতি বিবেচনায় আত্মসমর্পণকারী কর্মহীন জলদস্যুদের সাহায্যার্থে এবং আসন্ন ঈদ-উল-আয্হা উপলক্ষ্যে আজ রোববার (১৮ জুলাই) র‌্যাব ফোর্সেস মহাপরিচালক এর পক্ষ থেকে র‌্যাব-৮, বরিশালে আত্মসমর্পণকৃত ২৭ টি বাহিনীর ২৮৪ জন জলদস্যুকে ঈদ উপহার প্রদান করা হচ্ছে।

 

এর মধ্যে বাগেরহাট জেলার সাইনবোর্ড (গোয়ালমাঠ) ২৭ জন, ভাগা (মহিলা কলেজ) ৯২ জন এবং মংলায় ৬০ জনকে ঈদ উপহার প্রদান করেন র‌্যাব-৮, বরিশাল এর উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ মিজানুর রহমান ও সিপিএসসি এর কোম্পানী অধিনায়ক মেজর মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

 

 

খুলনা জেলার জিরো পয়েন্ট ১৭ জন, আঠারো মাইল ১ জন, তালা বাজার ৩ জন, পাইকগাছা (শিববাড়ী ব্রীজ) ৪ জন এবং কয়রা (উপজেলা পরিষদ) ১৬ জনকে ঈদ উপহার প্রদান করেন র‌্যাব-৮ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার শেখ মোঃ ইয়াছিন আলী।

 

সাতক্ষীরা জেলার সদর (নতুন কোর্ট) ০৯ জন এবং মুন্সিগঞ্জে (বাসস্ট্যান্ড) ৫৫ জনকে ঈদ উপহার প্রদান করেন র‌্যাব-৮ এর অপস্ অফিসার মেজর মোঃ খালেদ মাহমুদ। উপহার সামগ্রীর মধ্যে রয়েছে, চাল ,ডাল, আলু ,পেঁয়াজ, সেমাই, চিনি, সয়াবিন তেল, যাতায়াত ভাড়া বাবদ সম্মানী দেয়া হয়েছে।

 

র‌্যাবের পাঠানো বার্তায় এ তথ্য জানানো হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com