বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৩:০২ পূর্বাহ্ন
শিরোনাম :
বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

লালমোহনে সমাজকর্ম এবং শিশু সুরক্ষায় সমাজকর্মীদের গুরুত্ব বিষয়ক র‌্যালী ও আলোচনা সভা

মো. ফরিদ উদ্দিন, লালমোহন
  • আপডেট টাইম : শুক্রবার, ৫ আগস্ট, ২০২২
  • ২২০ বার

ভোলার লালমোহনে ইউনিসেফ ও ইউরোপিয়ন ইউনিয়নের অর্থায়নে সমাজকল্যাণ মন্ত্রনালয়ের সমাজসেবা অধিদফতর কর্তৃক বাস্তবায়িত চাইল্ড সেনসিটিভ সোস্যাল প্রটেকশন ইন বাংলাদেশ (সিএসপিবি) প্রকল্প, ফেইজ-২ এর আওতায় সমাজকর্ম প্রচারনার লক্ষ্যে উপজেলা পর্যায়ে সমাজকর্ম দিবস-২০২২ উদ্যাপনের লক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা লালমোহন উপজেলা পরিষদে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন পল্লব কুমার হাজরা, উপজেলা নিবার্হী অফিসার, লালমোহন এবং সভায় সভাপতিত্ব করেন আব্দুল মাজিদ শাহ, উপজেলা সমাজসেবা অফিসার এবং অত্র উপজেলার সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ ও বিভিন্ন ইউনিয়নের ইউনিয়ন চেয়ারম্যানবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রথমে সমাজকর্ম দিবসের একটি র‌্যালির শোভাযাত্রা বের করা হয়। পরে একটি আলোচনা সভা করা হয়। সভায় প্রধান অতিথির বক্তব্যে বলেন সমাজকর্ম দিবসটি একটি গুরুত্বপূর্ণ দিবস।

এ দিবসটি আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। সমাজসেবাসহ সকল প্রতিষ্ঠানেই কম বেশি সমাজকর্মী হিসেবে কাজ করছেন। তবে আমাদের দেশে সমাজের উন্নয়নের জন্য সমাজসেবা সবচেয়ে বেশি ভূমিকা রাখছেন। সিএসপিবি প্রকল্পর সমাজকর্মী সৈকত চন্দ্র হাওলাদার তার বক্তব্যে মাধ্যমে বলেন যে, এ প্রকল্পের আওতায় আইনের সংস্পর্শে আসা, আইনের সংঘাতে জড়িত এবং সুবিধা বঞ্চিত ২১ ক্যাটাগরি শিশুদের কেস ম্যানেজমেন্ট করে সেবা প্রদান করা হয়।

শিশু সহায়ক ফোন ১০৯৮ থেকে কল আসা শিশুদের জন্য সেবা প্রদান করা হয়। এ ছাড়াও বিভিন্ন কর্মকর্তা ও জনপ্রতিনিধিবৃন্দ বক্তব্য রাখেন।

সর্বশেষ সভাপতির বক্তব্যর মাধ্যমে তিনি জানান যে, সমাজসেবার সিএসপিবি প্রকল্পটির মাধ্যমে ইউনিয়ন পর্যায়ে সমাজভিত্তিক শিশু সুরক্ষা কমিটি গঠনের পাইলটিং এরিয়া রমাগঞ্জ ইউনিয়নে কাজ শুরু হয়েছে।

পর্যায়ক্রমে সকল ইউনিয়নে ও ০১টি পৌরসভায় এ কমিটি গঠন করা হবে। এ কমিটির মাধ্যমে শিশুরা সুরক্ষিত থাকবে এবং সেবা পেতে এ কমিটি সহায়তা করবে বতে তিনি তার বক্তব্য সমাপ্ত ঘোষনা করেন। সভা শেষে একটি র‌্যালি বের করা হয়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com