শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৭:২৬ অপরাহ্ন
শিরোনাম :
দেশে ৫৩ বছর ধরে দুঃশাসন চলছে-জোনায়েদ সাকি বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু

ব্যতিক্রমী প্লাটফর্ম “বইবৃক্ষ” পাবনা শাখার শুভ উদ্ভোধন

মুরাদ হোসেন, পাবনা
  • আপডেট টাইম : শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১
  • ১৩৭ বার
যে যখন যে বই হাতে পাবেন, তিনি ফেসবুক গ্রুপে জানান দিবেন। গ্রুপের অন্য সদস্যদের মধ্যে কেউ সেই বইটি পড়তে চাইলে বিনামূল্যে তার বাসায় পৌঁছে দেওয়া হবে। শর্ত একটাই- বইটি পড়া শেষ হলে গ্রুপে রিভিউ লিখতে হবে এবং ফেরত দিতে হবে। এরকমই বই পড়ার  আন্দোলন “বইবৃক্ষ” নামে পরিচিতি পেয়েছে।
নওগাঁ, বগুড়া, সিরাজগঞ্জ, দিনাজপুর, চট্টগ্রাম,  চাঁদপুরের পর এবার ১২ তম শাখা হিসেবে পাবনায় উদ্ভোদন হলো ‘বইবৃক্ষ পাবনা ‘শাখার। শুক্রবার(২৪ ডিসেম্বর) দুপুরে ইমাম গাজ্জালী গার্লস স্কুল এন্ড কলেজ মিলনায়তনে এ উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করেন পাবনার একদল তরুণ।
আলোচনা সভা ও বই নিয়ে পরবর্তী কার্যক্রম সম্পর্কে বক্তব্য রাখেন অতিথি ও আয়োজকেরা।
অনুষ্ঠানের উদ্ভোদন ও স্বাগত বক্তব্য রাখেন  সরকারি মহিলা  কলেজের অবসর প্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক আব্দুল করিম।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বইবৃক্ষ-র প্রতিষ্ঠাতা  রমজান আলী ইমন। একান্ত আলাপচারিতায় তিনি বলেন, সাংঘর্ষিক বিষয়কে গুরুত্ব দিয়ে আমরা কমিটি না করে প্রত্যেক সদস্যকে আমরা সমানভাবে মূল্যায়ন করি। আর বইবৃক্ষের গুরুত্বপূর্ণ অংশ হিসেবে অভিবাবক ও শিশু কর্ণার করতে যাচ্ছি।
আমন্ত্রিত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন ইমাম গাজ্জালী গার্লস স্কুল এন্ড কলেজ অধ্যক্ষ সুরাইয়া সুরতানা, শিক্ষিকা সুলতানা পারভীন ইতি, শিক্ষক সাইদুল ইসলাম সাইদ এবং শিক্ষিকা নাসরিন ইয়াসমিন।
এসময় উপস্থিত ছিলেন সরকারি এডওয়ার্ড কলেজের সম্মান ২য় বর্ষের শিক্ষার্থী রাকিবুল ইসলাম, রওনক শাহরিয়ার,  জুয়াইরিয়া জামান তুরিন,আফরোজা টুমপা, সেতু, তাজিনুর রহমান তাজিন,নওশিন সুলতানা নিতুল,মোঃ মুরাদ হোসেন; সম্মান প্রথম বর্ষের শিক্ষার্থী  আল আমিন;  মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের মধ্যে উপস্থিত ছিলেন আহম্মেদ নাহিয়ান জিয়াম, এস এম মাজহারুল ইসলাম, রেদওয়ান ইসলাম রিয়াদ, মিতুসি, আফিয়া তাসফিয়া, মো: শাহরিয়ার খান সহ অনেকেই।
অনুষ্ঠান টি সঞ্চালনা করেন শুভাশীষ রায় প্রান্ত।
অনুষ্ঠানে বিশেষ আকর্ষণ কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। আলোচনা শেষে কেক কাটার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।
উল্লেখ্য যে, বইবৃক্ষ প্লাটফর্মে কয়েকটি প্রজেক্ট চালু রয়েছে।  তন্মধ্যে ফটোগ্রাফি, ইভেন্ট ম্যানেজমেন্ট, স্কিল ডেভেলপমেন্ট অন্যতম।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com