শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১১:১৭ অপরাহ্ন
শিরোনাম :
বরিশাল মহাশ্মশান কমিটি গঠনকে কেন্দ্র করে উত্তেজনা দেশে ৫৩ বছর ধরে দুঃশাসন চলছে-জোনায়েদ সাকি বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান

পাবনায় গুলিতে নিহত চেয়ারম্যান প্রার্থীর জানাযায় হাজারো জনতার ঢল

মো. জিল্লুর রহমান রানা, পাবনা
  • আপডেট টাইম : রবিবার, ১২ ডিসেম্বর, ২০২১
  • ১৫৪ বার
পাবনা সদর উপজেলার ভাঁড়ারা ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে নৌকা-বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের গোলাগুলিতে নিহত স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ইয়াসিন আলম (৪০) এর নামাজে জানাজা ও দাফন সম্পন্ন হয়েছে।
রোববার (১২ ডিসেম্বর)  বিকেল পৌনে ৪ টায় ভাড়ারা ইউনিয়নের আওরঙ্গবাদ হাফিজিয়া মাদরাসা মাঠের জানাযায় হাজারো শোকার্ত মানুষের ঢল নামে।

জানাজায় রাজনৈতিক লোকজনের পাশাপাশি অংশ নেন হাজার হাজার সাধারণ জনগণ। জানাযা মাঠের মানুষের কান্নায় পরিবেশ ভারি হয়ে উঠে।

 এ সময় এক হৃদয়বিদারক অবস্থার সৃষ্টি হয়। খুনিদের বিচারের দাবিতে উত্তাল হয়ে উঠে জানাযা ময়দান।

ভাড়ারা ইউনিয়নের ওহিদুল মাস্টারের সঞ্চালনায়  জানাজা পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির  বক্তব্যে রাখেন- পাবনা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ.লীগে সভাপতি, আলহাজ্ব মোশাররফ হোসেন।

বিশেষ অতিথি ছিলেন, পাবনা পৌরসভার মেয়র শরিফ উদ্দিন প্রধান।

এসময় আরও বক্তব্য রাখেন,  সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাহমিনা আক্তার রেইনা,  সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রোকনুজ্জামান,  সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম।

এলাকাবাসীর পক্ষ থেকে বক্তব্য দেন, ভাড়ারা ইউনিয়নের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী সুলতান মাহমুদ, বিশিষ্টি ব্যবসায়ী ও সমাজসেবক গণি মোল্লা, দোগাছি ইউনিয়নের চেয়ারম্যান আলী হাসান, চেয়ারম্যান প্রার্থী আবু খান মোস্তফা বাচ্চু, পাবনা জজ কোর্টের এডভোটেক রাকিবুল ইসলাম, মোজাম্মেল হক,  মাওলানা দেলোয়ার হোসেন আনছারি প্রমুখ।

আহত আরও পাঁচজন এখনো হাসপাতালের বেডে গুলিবিদ্ধ হয়ে কাতরাচ্ছে।  নিহত ইয়াসিন একজন সদা সাসোজ্জল মিষ্টভাষী ভদ্র ছেলে ছিল। তাকে ভারি অস্ত্র দিয়ে গুলি করে খুঁচিয়ে খুঁচিয়ে হত্যা করা হয়েছে।

স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী খুনের সঙ্গে যারা জড়িত রয়েছে তাদেরকে অবশ্যই আইনের আওতায় আসতে হবে। পাশাপাশি যাদের ইন্ধনে এই খুনের ঘটনা ঘটেছে তারা কোনোভাবেই রেহায় পাবে না। এর আগেও এই ইউনিয়নে ৪৭ টি খুনের ঘটনা ঘটেছে। সুতরাং ক্ষমতার প্রভাব কাটিয়ে এই হত্যাকাণ্ড থেকে অপরাধীরা কোনোভাবেই বাঁচতে পারবে না বলে হুঁশিয়ারি দেন জানাজায় অংশ নেয়া দলীয় নেতারা।

উল্লেখ্য, উল্লেখ্য, শনিবার সকালে ভাড়ারা ইউনিয়নের চারা বটতলার ইন্দারা মোড় কালুরপাড়া এলাকায় সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নৌকা প্রতীকের প্রার্থী আবু সাঈদ খান ও তার লোকজন এবং ভাড়ারা ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য, বিদ্রোহী প্রার্থী ঘোড়া প্রতীকের সুলতান মাহমুদের লোকজনও বের হয়।

বিদ্রোহী প্রার্থীর সঙ্গে আরেক স্বতন্ত্র প্রার্থী সুলতান মাহমুদের আপন চাচাতো ভাই আনারস প্রতীকের ইয়াছিন আলম জড়ো হলে উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া, সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটে।

এ সময় উভয় পক্ষের ১২ জন গুলিবিদ্ধসহ কমপক্ষে ২৫ জন আহত হয়। আহতদের মধ্যে কয়েকজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার সময় স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ইয়াছিন আলম নাটোরের বনপাড়ায় মারা যান। এ ঘটনায় নির্বাচন কমিশন থেকে চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিতও করা হয়েছে।

নিহতের বাবা বাদী হয়ে ৩৪ জনের নাম উল্লেখসহ আরও ৪০/৪৫ জনের নামে থানায় হত্যা মামলা দায়ের করেছে। ইতোমধ্যে তিনজনকে আটক করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com