বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৩:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :
বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

মেধার ভিত্তিতে ৫৬ টাকায় সরকারি চাকরি পেলো ৩০ চাকরি প্রার্থী

মো: ইসমাইল হোসেন, নোয়াখালী
  • আপডেট টাইম : বুধবার, ১ ডিসেম্বর, ২০২১
  • ২২০ বার

নোয়াখালী জেলা প্রশাসকের মানবিক উদ্যোগে এবং সরকারি চাকরিতে নিয়োগ বাণিজ্য, ঘুষ, দূর্নীতি বন্ধ করতে সম্পূর্ণ মেধার ভিত্তিতে নোয়াখালী জেলা প্রশাসক কার্যালয় সহ সার্কিট হাউজের জন্য ৩০ জনকে সরকারি চাকরি প্রদান করা হয়েছে।

 

সোমবার বিকেল সাড়ে পাঁচ টার দিকে নোয়াখালী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নবাগত ৩০ জন সরকারি চাকুরি পাওয়া চাকরিজীবীদের হাতে নিয়োগপত্র ও ফুল তুলে দিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খাঁন।

বর্তমান সময়ে যেখানে সরকারি চাকরির মতো সোনার হরিণ পেতে মানুষ অধির আগ্রহ নিয়ে লক্ষ্য লক্ষ্য টাকা খরচ করে চাকরি নিতে বসে থাকে,সেখানে নোয়াখালী জেলা প্রশাসক মোঃ খোরশেদ আলম খাঁন স্থাপন করলেন এক অন্যন্য দৃষ্টান্ত ।

 

দালালবিহীন মাত্র ৫৬ টাকা খরচ করে বহুল কাঙ্ক্ষিত সরকারি চাকরি পেয়ে অনেকেই তাদের আবেগ ধরে রাখতে পারেননি । ফলে অনেকের চোখে ছিলো সোনার হরিণের মতো সরকারি চাকরি পাওয়ার আনন্দ অশ্রু।

নতুন চাকরিপ্রাপ্তদের মধ্যে ডিসি অফিসের অফিস সহায়ক পদে পাঁচজন, নিরাপত্তা প্রহরী সাতজন,মালি একজন, পরিচ্ছন্নতাকর্মী হিসেবে নিয়োগ পেয়েছেন আটজন। এছাড়া সার্কিট হাউজের বেয়ারার পদে তিনজন, সহকারী বাবুর্চি একজন, নিরাপত্তা প্রহরী তিনজন, মালি একজন ও পরিচ্ছন্নতাকর্মী একজন রয়েছেন।

 

এমন স্বচ্ছ ও সুন্দর নিয়োগ প্রক্রিয়া নিয়ে জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খাঁন বলেন,৩০টি পদের জন্য অনলাইনের মাধ্যমে মোট পাঁচ হাজার ৪৭৬ জন আবেদন করেন।

 

এরমধ্যে থেকে মেধা ও যোগ্যতার ভিত্তিতে তিনদিনের মধ্যে ৩০ জনকে বাচাই করা হয়েছে । গত শুক্রবার চাকরির জন্য আবেদন কারী পরিক্ষার্থীদের মধ্যে লিখিত ও পরদিন মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়।

 

জেলা প্রশাসক মোঃ খোরশেদ আলম খাঁন আরো বলেন,কোনো ব্যক্তি যাতে দালালের খপ্পরে না পড়ে সেজন্য বিভিন্ন উপায়ে জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রচারণা চালানো হয়েছিল।

 

সরকারি ফি ৫০ টাকা ও টেলিটক খরচ ছয় টাকাসহ মোট ৫৬ টাকা করে জমা দিয়েই এই চাকরি পেয়েছেন প্রার্থীরা।

 

এ নিয়োগে কোনো ধরনের তদবির গ্রহণ করা হয়নি। এ সময় চাকরিপ্রাপ্তদেরও সৎভাবে দায়িত্ব পালনের অনুরোধ করেন তিনি ।

উক্ত নিয়োগপত্র হস্তান্তর অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন জেলায় কর্মরত অতিরিক্ত জেলা প্রশাসক, উপ পরিচালক,সহকারী পরিচালক,সহকারী কমিশনার ও জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com