বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৩:২৮ পূর্বাহ্ন
শিরোনাম :
বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

আখেরী মুনাজাতের মধ্য দিয়ে সমাপ্ত হলো চরমোনাইর তিনদিনব্যাপী ঐতিহাসিক মাহফিল

বরিশাল অফিস
  • আপডেট টাইম : শনিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৯৮ বার
বিদ্যুত, গ্যাস ও দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদ এবং জাতিসত্ত্বা বিরোধী পাঠ্যপুস্তক বাতিলের  দাবিতে ২৫ ফেব্রুয়ারী সারাদেশে থানায় থানায় বিক্ষোভ কর্মসূচি ঘোষণা
মুসলিম উম্মাহর শান্তি কামনা এবং তুরস্ক-সিরিয়ায় ভূমিকম্পে মৃতদের জন্য দোয়া করেন পীর সাহেব চরমোনাই।
আখেরী মুনাজাতের মাধ্যমে সমাপ্ত হলো ঐতিহাসিক চরমোনাই মাদরাসা ময়দানে আয়োজিত ৩দিনব্যাপী  মাহফিল। গত ১৫ ফেব্রুয়ারী’২৩ বুধবার বাদ জোহর আমীরুল মুজাহিদীন আলহাজ্ব হযরত মাওলানা মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই’র উদ্বোধনী বয়ানের মাধ্যমে শুরু হয়ে আজ ১৮ ফেব্রুয়ারী’২৩ সকাল ০৯.০০টায় সমাপনী অধিবেশন ও আখেরী মুনাজাতের মাধ্যমে সমাপ্ত হয় লক্ষ লক্ষ মুসল্লীদের আধ্যাত্মিক এ মিলনমেলা।
সমাপনী অধিবেশনের বয়ানে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেন, বাংলাদেশ আজ চরম ক্রান্তিকাল অতিক্রম করছে। দেশে স্থায়ী শান্তি প্রতিষ্ঠা করতে চাইলে সর্বস্তরে ইসলামকে বিজয়ী করতে হবে। আমরা ইসলামকে বিজয়ী করার মাধ্যমে দেশের মানুষের সামনে ইসলামের প্রকৃত সৌন্দর্য উপস্থাপন করতে চাই।
তিনি আরো বলেন, অবৈজ্ঞানিক ও অযৌক্তিক বিবর্তনবাদসহ অসঙ্গতিতে ভরা পাঠ্য সিলেবাসের মাধ্যমে আগামী প্রজন্মকে নাস্তিক বানানোর ষড়যন্ত্র চলছে৷ এমন পাঠ্যসিলেবাস ৯২ ভাগ মুসলমানের দেশে চলতে দেয়া যায় না।
বিদ্যুত,গ্যাস ও দ্রব্যমূল্যের অশ্বাভাবিক বৃদ্ধির প্রতিবাদ এবং জাতিবিধ্বংশী পাঠ্যপুস্তক বাতিলের দাবিতে ২৫ ফেব্রুয়ারী সারাদেশে থানায় থানায় বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেন পীর সাহেব চরমোনাই।
সমাপনী অধিবেশনের বয়ানে পীর সাহেব চরমোনাই মাহফিল বাস্তবায়নে সম্পৃক্ত সবার প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন। আখেরী মুনাজাতে অংশ নেয়া প্রশাসনিক, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সম্মানিত ওলামায়ে কেরাম এবং গণমাধ্যমকর্মীদের মোবারকবাদ জানান পীর সাহেব চরমোনাই।
আখেরী মুনাজাতে পীর সাহেব চরমোনাই ভারত, কাশ্মীর, মিয়ানমার, ফিলিস্তিন, সিরিয়াসহ বিশ্বের নির্যাতিত মুসলমানদের নিরাপত্তা ও সমগ্র মুসলিম উম্মাহর শান্তি কামনা করেন। বিশেষত তুরস্ক ও সিরিয়ায় ভয়াবহ ভূমিকম্পে মৃতদের জন্য বিশেষ দোয়া করেন তিনি।
উল্লেখ্য, চরমোনাই মাহফিলে আগত মুসল্লীদের মধ্য হতে ১৭,৫৪২ জন মুসল্লী মাহফিলের অস্থায়ী হাসপাতালে ফ্রি চিকিৎসাসেবা গ্রহণ করেন।
চরমোনাই মাহফিলে আসা মুসল্লীদের মধ্যে মোট ৮ জন বার্ধক্যজনিত কারণ ও হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন বলে চরমোনাই মাহফিল হাসপাতাল (সিএমএইচ) কর্তৃপক্ষ নিশ্চিত করেছেন। মৃতদের তালিকা…
০১। হারুনুর রশীদ (৫০), পিতা মোঃ আঃ রহমান, নওগাঁ সদর।
০২। মোঃ সাদেক মিয়া (৬০), পিতা লিয়াকত মণ্ডল, ফুলপুর, ময়মনসিংহ
০৩। মোঃ রওশন শেখ (৬৫), পিতা- মৃত তোফাজ উদ্দীন শেখ, মোকসেদপুর, গোপালগঞ্জ।
০৪। মোঃ জামাল উদ্দিন(৭০), পিতা মৃত মাহামুদ মুন্সী, মাদারগঞ্জ, জামালপুর।
০৫। মোঃ বাদল মিয়া (৭৫), পিতা মৃত আবু মিয়া, লাখাই, হবিগঞ্জ
০৬। মোঃ হেবজু মিয়া (৬০), পিতা মৃত মোঃ আহাম্মদ আলী, ব্রাহ্মণবাড়িয়া সদর
০৭। মোঃ বাবুল চৌকিদার (৬০), পিতা মৃত বাশার চৌকিদার, কাজীরহাট, বরিশাল
০৮। মোঃ লিয়াকত আলী (৬০), পিতা মৃত সুরুজ মিয়া, রায়পুরা নরসিংদী
তাদের নামাজে জানাজা শেষে মরদেহ স্বজনদের নিকট পৌঁছে দেয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com