বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৯:৩৫ অপরাহ্ন
শিরোনাম :
দেশে ৫৩ বছর ধরে দুঃশাসন চলছে-জোনায়েদ সাকি বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু

প্রভাবশালীদের দাপটে দিশেহারা মা-মেয়ে

সুনান বিন মাহবুব, পটুয়াখালী
  • আপডেট টাইম : বুধবার, ২৮ ডিসেম্বর, ২০২২
  • ৭৫ বার

এর পূর্বেও বৃদ্ধা রেশমা বেগম(৫০) ও তার একমাত্র মেয়ে জান্নাতি আক্তার দোলাকে গভীর রাতে বাড়ী থেকে বেড় করে দিয়েছিল একই বাড়ীর প্রভাবশালীরা। তৎকালিন পটুয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মুকিত হাসান খান স্ব-শরীরে গিয়ে মা-মেয়েকে ঘরে উঠিয়ে দেন।

এরপর থেকে কিছুদিন ভালো গেলেও পূর্বের মতই নানা ভাবে শারীরিক ও মানসিক নির্যাতন শুরু করে বাড়ীর প্রভাবশালীরা। মোট কথা প্রভাবশালীদের দাপটে অবরুদ্ধ জীবন-যাপন করছেন মা-মেয়ে।

এঘটনায় পুলিশের সুপারের কাছে লিখিত অভিযোগ দিয়েও কোনো প্রতিকার পায়নি মা-মেয়ে।

বদরপুর ইউনিয়নের গাবুয়া গ্রামের স্বামী পরিত্যক্তা রেশমা ও মেয়ে এমন জীবন-যাপন করছেন।

ভুক্তভোগী রেশমা বেগম জানান, গত ১১ নভেম্বর বসত ঘরের সামনে সবজির আবাদ করতে গেলে বাড়ীর লোকজনের বাধার মুখে পরেন তিনি। এর রেষ ধরে ওই রাতে জাফর হাওলাদার ও তার স্ত্রী সুজিলা বেগম রেশমাকে মারধর করেন।

মারধরের শিকার হয়ে সদর থানা পুলিশকে অবহিত করেন তিনি। রাতে সদর থানার এএসআই মিজান ঘটনাস্থলে পৌছায়। কিন্তু ভিকটিমের পক্ষে কোনো স্বাক্ষী না পেয়ে চলে আসেন এএসআই মিজান।

পুলিশ চলে আসার পর দ্বিতীয় দফা মারধরের শিকার হতে হয় রেশমাকে। এঘটনায় রেশমা বেগম গত ৫ ডিসেম্বর পটুয়াখালী পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ করেন।

অভিযোগ দেয়ার পরে ১৩ নভেম্বর সদর থানার ওসি তদন্ত আসাদুর রহমান ঘটনাস্থলে গিয়ে রেশমাকে আদালতে মামলা দেয়ার পরামর্শ দেন।

পরে ১৫ নভেম্বর সদর থানায় জিডি করেন রেশমা। রেশমা বেগম আরও বলেন, ২০২০ সালে একই ব্যক্তিরা শীতের রাতে তাদের ঘর থেকে এক কাপরে বেড় করে দেয়।

পটুয়াখালীর গণমাধ্যমকর্মী ও অ্যাডিশনাল এসপি মুকিত হাসান খানের সহায়তায় বাড়ীতে উঠতে সক্ষম হয়েছিল। কিছুদিন না যেতেই তারা নানা ভাবে হয়রানী করছে।

এসব প্রসঙ্গে ওসি তদন্ত আসাদুর রহমান বলেন, উভয় পক্ষ একই বংশের,পারিবারিক ভাবে বিষয়টা মিমাংসা করলে ভালো হয়।

উল্লেখিত ঘটনায় একটি জিডি হয়েছে। আদালতের অনুমতি নিয়ে প্রসিকিউশন দেবো। এসব প্রসঙ্গ পটুয়াখালী পুলিশ সুপার মো. সাইদুল ইসলামকে অবহিত করা হলে তিনি বিষয়টি গুরুত্ব সহকারে দেখার আশ^াস দিয়েছেন।

এদিকে অভিযোগ রয়েছে-আলোচ্য ঘটনায় থানা পুলিশের বারবার নিস্ক্রিয়তার কারনে রেশমার প্রতিপক্ষরা বেপরোয়া হয়ে উঠেছে।

নাম প্রকাশ না করার শর্তে ওই বাড়ীর একাধিক ভুক্তভোগী বলেন, ভিকটিমের অভিযোগ আমলে নিচ্ছেনা পুলিশ। যে কারনে আইনী সহায়তা থেকে বঞ্চিত বৃদ্ধা রেশমা ও তার মেয়ে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com