রবিবার, ২০ অক্টোবর ২০২৪, ০১:৫১ পূর্বাহ্ন
শিরোনাম :
মেঘনায় জেলে ও যাত্রীবাহী ট্রলার মুখোমুখি সংঘর্ষে নিহত ১ সীমান্ত খোকন স্বরণে শোকসভা ও দোয়া মাহফিল সাংবাদিকরা জাতির বিবেক ও সমাজের দর্পণ: আব্দুস সালাম বাকেরগঞ্জ উপজেলা বিএনপির ইউনিয়ন কমিটি গঠন স্থগিত আওয়ামী লীগ সরকারের আমলে মেধার বাইরে নিয়োগ পাওয়া বিসিএস কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে- স্বরাষ্ট্র উপদেষ্টা ফায়ার সার্ভিসকে ১১টি স্পেশাল লেডারের গাড়ি দিয়েছে দুর্যোগ মন্ত্রণালয় ময়মনসিংহের ফুলবাড়িয়ার সাবেক এমপি এবং ওসিসহ ১৮৫ জনের নামে মামলা কালিয়াকৈরে এক যুবকের ঝুলন্ত মৃতদেডহ উদ্ধার বিএনপি নেতার বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে আ’লীগ নেতার সভাপতিত্বে বিএনপির নেতার মানববন্ধন ছোট ফেনী নদীতে নৌকা উল্টে নরসুন্দর নিখোঁজ শিবচরে এক হিন্দু ব্যবসায়ীর মাথায় হাতুড়ি পেটা

নার্সিং সেবা এখন ঘরে বসে

মো. আকতার হাবিব, ঢাকা
  • আপডেট টাইম : শনিবার, ১৫ জানুয়ারী, ২০২২
  • ১৩৩ বার

বাসায় অসুস্থ কিংবা বয়স্ক বাবা-মা ও সন্তানের সঠিক চিকিৎসা ও পরিচর্যা নিয়ে চিন্তিত থাকেন অনেকেই।

বিশেষ করে কর্মজীবীদের ক্ষেত্রে বিষয়টি বেশি দুঃশ্চিতার। আবার অনেক রোগীকে ইচ্ছে থাকা সত্বেও হাসপাতালে রাখা সম্ভব হয়না।

এরকম ক্ষেত্রে অনেকেই একজন দক্ষ নার্স বা কেয়ারগিভার খুঁজে থাকেন। সেই সমস্যারই সমাধান নিয়ে এসেছে অনলাইনে ভিডিও কলের মাধ্যমে ডাক্তারী সেবা প্রদানকারী প্রতিষ্ঠান সেবাঘর।

অ্যাপসের মাধ্যমে সহযেই নিজ নিজ এলাকার দক্ষ ও অভিজ্ঞ নার্স খুঁজে পেতে সহায়তা করছে সেবাঘর অ্যাপ৷

চাহিদা অনুযায়ী সার্টিফাইড নার্সরা রোগীর বাসায় গিয়ে সেবা দিবেন। সেবা আদান প্রদানের ক্ষেত্রে শতভাগ নিরাপদ ও নিরাপত্তা নিশ্চিত করছে প্রতিষ্ঠানটি।

এব্যাপারে সেবাঘরের সিইও তানজীল আহমেদ বলেন, সেবাঘর মুলত প্রযুক্তির সাহায্যে চিকিৎসা সেবাকে সহজে ও ঝামেলামুক্ত ভাবে সর্বসাধারনের মাঝে পৌঁছে দিতে কাজ করছে।

সঙ্গত কারনেই অনেক রোগীকে বাসায় থেকে চিকিৎসা চালিয়ে যেতে হয়।

কিন্তু আমাদের দেশে রোগীর বাড়িতে গিয়ে সেবা দিবে এমন দক্ষ নার্স বা কেয়ারগিভার পাওয়া দুস্কর।

তবে বর্তমানে সে অবস্থার পরিবর্তন হচ্ছে।

আমাদের অ্যাপসে অনেক দক্ষ নার্সরা স্বতস্ফূর্তভাবে রেজিস্ট্রেশন করছে। সঠিক ও মানসম্মত সেবার নিশ্চিত করতে আমাদের ২৪ ঘন্টা কাস্টমার সাপোর্ট সেন্টার রয়েছে।

রোগী বা তার স্বজনরা সহজেই সরাসরি পছন্দমতো নার্স বেছে নিতে পারবেন এখান থেকে। রয়েছে কর্মঘন্টা বা চুক্তি ভিত্তিক সেবা দেয়ার সুযোগ।

সেবাঘর অ্যাপসের এই উদ্যোগ বিভিন্ন হাসপাতালে কর্মরত ও অভিজ্ঞ নার্সদের জন্যও বাড়তি আয়ের সুযোগ করে দিচ্ছে এমনটাই মনে করছেন সেবাঘরের নার্সরা।

সরকারি কিংবা বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত স্টাফ নার্সদের ক্ষেত্রেও সেবাটি বাড়তি সুযোগ বলে মনে করছেন সেবাঘরে নিয়োজিত নার্সরা।

ঘরে বসে এই সেবা পেতে গুগল প্লে স্টোর থেকে সেবাঘর অ্যাপটি https://sotly.me/sebaghar ইন্সটল করতে হবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com