বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৯:২২ অপরাহ্ন
শিরোনাম :
দেশে ৫৩ বছর ধরে দুঃশাসন চলছে-জোনায়েদ সাকি বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু

ঝালকাঠিতে দু’দফা দাবীতে ভূমি কর্মকর্তাদের স্মারকলিপি

মো. নুরুজ্জামান, ঝালকাঠি
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৬ জানুয়ারী, ২০২২
  • ১০৬ বার

বাংলাদেশ ভূমি অফিসার্স কল্যাণ সমিতি (বাভূঅকস) ঝালকাঠি জেলা শাখা দু’দফা দাবী আদায়ের লক্ষ্যে ঝালকাঠি জেলা প্রশাসকের মাধ্যমে স্মারলিপি দিয়েছে ভূমি মন্ত্রলালয়ের সচিব বরাবরে।

বৃহস্পতিবার সকাল ১০ টায় জেলা প্রশাসক মো. জোহর আলী’র হাতে স্মারকলিপি তুলে দেন বাংলাদেশ ভূমি অফিসার্স কল্যাণ সমিতি ঝালকাঠি জেলা শাখার সভাপতি মো. আবুল বাসার ও সাধারন সম্পাদক আব্দুল মালেকসহ অন্যান্য নেতৃবৃন্দ।

তাদের দাবী দুটি হলো, আগামী ১৫ জানুয়ারী’২০২২ তারিখের মধ্যে বেতন স্ক্রেল বাস্তবায়নের জন্য ভূমি মন্ত্রনালয়ের স্থগিতাদেশ প্রত্যাহার করা এবং আগামী তিন মাসের মধ্যে নব-নিয়োগ ও ভূমি উপ-সহকারী কর্মকর্তাদের পদোন্নতি প্রদান করা।

স্মারকলিপিতে উল্লেখ করা হয় যে, ২০১৩ হতে এ পর্যন্ত অগনিতবার বেতন স্কেল এবং পদোন্নতি প্রদানের বিষয়ে আস্বাস প্রদান করলেও কার্যত কোনো পদক্ষেপ গ্রহন না করার ফলে মাঠ পর্যায়ে একাধিক অফিসের দায়িত্বে ভূমি উপ-সহকারী কর্মকর্তাগন রয়েছেন, যাদের দীর্ঘ ৮ বছর পর্যন্ত পদোন্নতি নেই। অন্যদিকে মৃত্যুবরণ, অবসরজনিত কারনে লোকবল প্রায় অর্ধেকে নেমে এসেছে।

বর্তমানে কর্মকর্তাদের দাপ্তরিক কাজ করতে বেশ বেগ পোহাতে হয়। ডিজিটাল ব্যবস্থায় ভূমি উন্নয়ন কর পাইলটিংকরা, ই-নামজারীসহ নানান কাজ পরিবারের লোকজনদেরকে কাজে লাগিয়ে বাস্তবায়ন করানহয় বলেও স্মারকলিপিতে উল্লেখ করা হয়।

এ পর্যায়ে কাল বিলম্ব না করে অনাকাঙ্খিত পরিস্থিতি এড়ানোর জন্য বাংলাদেশ ভূমি অফিসার্স কল্যাণ সমিতির দু’দফা দাবী অনতিবিলম্বে কার্যকর করার জন্য স্মারকনলিপির মাধ্যমে ভূমি সচিবকে অনুরোধ করা হয়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com