বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৫:২৯ পূর্বাহ্ন
শিরোনাম :
বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

সাটুরিয়ায় পানি নিষ্কাশনের দাবিতে ভুক্তভোগীদের মানববন্ধন

কাওছার আহমেদ, মানিকগঞ্জ
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১
  • ১৮৩ বার

মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার দরগ্রাম ইউনিয়নের তেবারিয়া,ছাপড়াপাড়া রৌহা গ্রামের চল্লিশ হাজার হেক্টর পানি বন্দী জমির পানি নিষ্কাশনের দাবিতে মানব বন্ধন করেছে ভুক্তভোগী এলাকাবাসী।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১ টার দিকে উপজেলার দরগ্রাম- গোপালপুর সড়ক অবরোধ করে ইউনিয়নের তেবারিয়া, ছাপড়াপাড়া রৌহা গ্রামের কয়েকশত পানিবন্দী ও ভুক্তভুগি মানুষের আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় দরগ্রাম ইউনিয়নের ৪নং ওয়ার্ড সদস্য মোঃ জালাল উদ্দিন এর সভাপতিত্বে
মানববন্ধনে বক্তব্য রাখেন দরগ্রাম ইউনিয়নের ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আলাউদ্দিন, সাবেক মেম্বার মমরেজ উদ্দীন, আবুল বাশার, হাজী আব্দুল আজিজ, হাজী ফজলুল হক, জালাল উদ্দিন, কুরবান আলী, পরাণ বেপারী, মোঃ আব্দুল হক, মোঃ নয়া মিয়া
মোঃ আসিফ আনোয়ার প্রমুখ।

এসময় বক্তারা বলেন, একটি কুচক্রী মহল গত তিন বছর যাবত এলাকার ৩ ফসলের ৪০ হেক্টর আবাদি জমি পানি বন্দী করে রেখেছে। তারা পানি বের হওয়ার প্রধান কালভাট, ব্রিজ ও খাল মাটি দিয়ে ভরাট করে দিয়েছে। এজন্য পানি বের হতে পারছে না। ফলে চাষের জমি জলাশয়ে পরিণত হয়েছে। বক্তরা আরো বলেন এই জমির পানি বের হবার জন্য এর আগে ৮০ লক্ষ টাকা ব্যয়ে একটি ব্রিজ নির্মাণ করা হয় কিন্তু তা দিয়ে পানি বের হওয়ার কোন উপায় নেই।

পানির কারণে তিন বছর যাবত এলাকার কৃষকরা চাষাবাদ করতে পারছেন না। একবার জমিতে পানি ঢুকলে সে পানি আর বের হতে পারে না। এলাকা বাসীর দাবি স্থানীয় আবুল কালাম আজাদ,আমানউল্লাহ, রফিক ও জুড়ান আলী খাল ভরাট করে ৪০ হেক্টর চাষের এই জমিকে জলাশয় বানিয়ে রেখেছে।

এসময় তারা স্থানীয় ইউপি চেয়ারম্যান,উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এমপি’র  হস্তক্ষেপ কামনা করে পানিবন্দী জীবনদশা থেকে মুক্তির পথ কামনা করেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com