বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৭:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :
বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

কলাপাড়ায় বঙ্গবন্ধু’র সোনার বাংলা গড়ার শপথ শিক্ষার্থীদের কন্ঠে

বিশ্বাস শিহাব পারভেজ মিঠু, কলাপাড়া
  • আপডেট টাইম : রবিবার, ৩১ জুলাই, ২০২২
  • ১৮৮ বার

পটুয়াখালীর কলাপাড়ায় মঙ্গলসুখ মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রাত্যহিক সমাবেশে জাতীয় সঙ্গীত পরিবেশনের পর বঙ্গবন্ধুর আদর্শে দেশ গড়ার শপথ বাক্য পাঠ করছে বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এতে প্রাথমিকের শিশু শিক্ষার্থীদের মননে,চেতনায় বঙ্গবন্ধু ও রক্তক্ষয়ী মুক্তি সংগ্রামের ইতিহাস প্রতিফলিত হচ্ছে। দেশের প্রতি তাদের মমত্ববোধ জাগ্রত হচ্ছে সেই সাথে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার স্বপ্ন বুনছে ছোট ছোট শিশুরা।

শনিবার (৩০ জুলাই) সকাল সোয়া ৯ টায় মঙ্গলসুখ মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় ক্যাম্পাসে শত শত শিশুরা তাদের প্রাত্যহিক সমাবেশে জাতীয় সঙ্গীত পরিবেশনের পর শত শত কন্ঠে উচ্চারন করলো ’আমি দৃপ্ত কন্ঠে শপথ করছি যে,শহিদদের রক্ত বৃথা যেতে দেবনা। দেশকে ভালোবাসবো,দেশের মানুষের সার্বিক কল্যানে সর্বশক্তি নিয়োগ করবো। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের আদর্শে উন্নত,সমৃদ্ধ ও অসাম্প্রদায়িক চেতনার সোনার বাংলা গড়ে তুলবো। মহান সৃষ্টিকর্তা আমাকে শক্তি দিন।এসময় শত শত শিশুর উচ্ছ্বসিত কন্ঠে চারদিকে প্রকম্পিত হয় সোনার বাংলা গড়ে তোলার দীপ্ত শপথ বাক্যে।

মঙ্গলসুখ সরকারী মডেল প্রাথমিক বিদ্যালয়ের ১ম শ্রেনীর শিশু শিক্ষার্থী ইয়াসিন আরাফাত জানায়,ক্লাশ আরম্ভের আগে স্যারেরা রোজ তাদের জাতীয় সঙ্গীত ও বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার শপথ পড়ায়।

৩য় শ্রেনীর শিশু শিক্ষার্থী অগ্নি হাওলাদার জানায়,বঙ্গবন্ধু ও স্বাধীনতা যুদ্ধ তাদের স্যারদের কাছ থেকে তারা জেনেছেন।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক যুগল চন্দ্র কুন্ড জানান,আজকের শিশুরাই আগামীর নেতৃত্ব দেবে। তাই বঙ্গবন্ধুর মত তাদেরও চেতনায় যাতে দেশপ্রেম থাকে এজন্যই প্রাত্যহিক সমাবেশে শপথ বাক্য পাঠ করানো হয় শিশু শিক্ষার্থীদের।

এর আগে শিক্ষা মন্ত্রনালয় থেকে ২০২১ সালের ডিসেম্বর মাসে এক নির্দেশনা জারি করা হয়। যাতে প্রাথমিক স্তর থেকে উচ্চ শিক্ষা পর্যন্ত সকল সরকারী,বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান সহ ইংরেজী কারিকুলামে পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানে প্রাত্যহিক সমাবেশ কালে উপরক্ত শপথ বাক্য পাঠ করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়।

এরপরও কলাপাড়ার অন্যান্য প্রাথমিক বিদ্যালয় কিংবা উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে শপথ বাক্য পাঠ করানোর দৃশ্য অদ্যবধি চোখে পড়েনি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com