বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ১১:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম :
বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

আটঘরিয়ায় বিজয়ের সুবর্ণ জয়ন্বতীতেও নির্মিত হয়নি স্থায়ী স্মৃতিসৌধ

মো. জিল্লুর রহমান রানা, পাবনা
  • আপডেট টাইম : বুধবার, ১৫ ডিসেম্বর, ২০২১
  • ১৭৪ বার
আটঘরিয়া উপজেলায় মহান স্বাধীনতা বিজয়ের সুবর্ণ জয়ন্বতীতেও স্থায়ী ভাবে নির্মিত হয়নি স্মৃতিসৌধ। উপজেলা সংলগ্ন রাস্তার পাশে বাঁশ ও কাপড়ের তৈরি করা অস্থায়ী স্মৃতিসৌধে পালিত হয় মহান বিজয় দিবস ও মহান স্বাধীনতা ও জাতীয় দিবস।
এবিষয় নিয়ে নতুন প্রজন্মের কাছে রয়েছে যেমন হতাশা তেমনি মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী বীর মুক্তিযোদ্ধাদের রয়েছে আক্ষেপ। এবিষয়ে আটঘরিয়া উপজেলার একটি স্বেচ্ছাসেবী সংগঠন পল্লী পাঠাগার মিয়াপাড়া এর প্রতিষ্ঠা কালীন সাধারণ সম্পাদক মো. জাহিদুল ইসলাম জানান, আমরা নতুন প্রজন্ম একাত্তরের মুক্তিযুদ্ধ দেখিনি কিন্তু ইতিহাস পড়ে এবং শুনে একাত্তরের চেতনা লালন করি।
একাত্তরের চেতনায় উজ্জ্বীবীত হয়ে আগামীর পথ চলতে চাই এবং নতুন প্রজন্মের মধ্যে মহান স্বাধীনতার চেতনাকে উজ্জ্বীবীত করতে আটঘরিয়া উপজেলা সদরে অনতিবিলম্বে স্থায়ী ভাবে স্মৃতিসৌধ নির্মানের জোর দাবী জানাই।
আটঘরিয়া উপজেলায় স্থায়ী স্মৃতিসৌধ নির্মানের বিষয়ে আটঘরিয়া প্রেসক্লাব ও রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পদক মো. জিল্লু রহমান রানা বলেন, আমরা নতুন প্রজন্ম একাত্তরের চেতনাকে লালন করি।
তিনি বলেন আগামীতে স্থায়ী ভাবে স্মৃতিসৌধ নির্মান করতে উপজেলার তরুন প্রজন্মকে নিয়ে শান্তিপূর্ণ আন্দোলন করা হবে। প্রয়োজনে স্থায়ী স্মৃতিসৌধ নির্মানে বাস্তবায়ন কমিটি গঠন করে কাজ করা হবে।
এবিষয়ে আটঘরিয়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. জহুরুল হক জানান, আমরা নয়মাস রক্তক্ষয়ী যুদ্ধকরে জীবন বাজী রেখে এদেশের স্বাধীনতা অর্জন করেছি। কিন্তু মহান স্বাধীনতার ৪৭ বছরেও যখন দেখি নতুন প্রজন্মেকে ইতিহাস জানাতে স্থায়ী ভাবে নির্মিত হয়নি স্মৃতিসৌধ তখন অনেক কষ্ট হয়।
আগামী প্রজন্মের কাছে মহান স্বাধীনতার ইতিহাস এবং ৩০ লাখ শহিদ ও ২ লাখ মা-বোনের ইজ্জতের স্মৃতিকে লালন করতে উপজেলায় একটি স্থায়ী স্মৃতিসৌধ নির্মানের জোর দাবী জানাই। এবিষয়ে আটঘরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. তানভীর ইসলাম বলেন, মহান স্বাধীনতার ৫০ বছরেও আটঘরিয়া উপজেলায় স্থায়ী ভাবে স্মৃতিসৌধ নির্মিত হয়নি এই বিষয়টি আমি একজন বীর মুক্তিযোদ্ধার নাতি হিসেবে অত্যান্ত লজ্জিত এবং ব্যথিত। তিনি বলেন, স্থায়ীভাবে স্মৃতিসৌধ নির্মান করতে একটি প্রস্তাবনা মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ে জমা দেওয়া আছে।
আশাকরি আগামী অল্পদিনের মধ্যে এই নির্মাণ কাজ শুরু হবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com