বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৯:২১ অপরাহ্ন
শিরোনাম :
দেশে ৫৩ বছর ধরে দুঃশাসন চলছে-জোনায়েদ সাকি বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু

সাবেক চীফ হুইফ ফিরোজের বিরুদ্ধে মামলা

সুনান বিন মাহবুব, পটুয়াথালী
  • আপডেট টাইম : বুধবার, ১৫ ডিসেম্বর, ২০২১
  • ১২৯ বার

১৫ আগস্ট ১৯৭৫ সালের কালো রাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের নির্মম ভাবে হত্যা করা হয়। এমন ঘৃন্য হত্যাকান্ডের প্রতিবাদ ও বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল বের করে তৎকালীন বরিশাল জেলা ছাত্রলীগের নেতা কর্মীরা।

 

ওই মিছিলে হামলা ও বঙ্গবন্ধুর ছবি ভাঙচুর করে আনন্দ মিছিল করার অভিযোগে পটুয়াখালী-২ (বাউফল) আসনের সরকার দলীয় সাংসদ ও বাউফল উপজেলা আওয়ামী লীগের সভাপতি আসম ফিরোজের বিরুদ্ধে মঙ্গলবার (১৪ ডিসেম্বর) পটুয়াখালী সিনিয়র জুডিশিয়াল দ্বিতীয় আমলী আদালতে মামলা দায়ের করা হয়েছে।

 

আদালত সূত্রে জানা যায়, বাউফল সদর ইউনিয়ন আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক জাহিদুল হক (৪৬) বাদী হয়ে মামলাটি দায়ের করেন। আদালতে সিআর মামলা নম্বর ৫২০/২১। মামলায় বাদী পক্ষের আইনজীবী ছিলেন জাহিদুল ইসলাম ও জাহাঙ্গীর হোসেন।

 

আদালতের বিচারক ম্যাজিস্ট্রেট জামাল হোসেন মামলার বিষয়ে আগামী ১৯ ডিসেম্বর আদেশের দিন ধার্য্য করেছেন। এদিকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মোতালেব হাওলাদার জানিয়েছেন, “জাহিদুল হক ইউনিয়ন আওয়ামীগের নেতা এবং তাঁর পরিবার আওয়ামী পরিবার হিসেবে পরিচিত”।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্ব-পরিবারে হত্যা করার পর বরিশাল সদরে তৎকালীন বরিশাল জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক খান আলতাফ হোসেন ভুলুর নেতৃত্বে প্রতিবাদ মিছিল বের হয়।

 

তখন আসামী আ.স.ম ফিরোজ এর নেতৃত্বে শোকের মিছিলে হামলা চালায়। পরে হামলাকারীরা অশ্বিনী কুমার টাউন হলের উত্তর পাশে আওয়ামী লীগ কার্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ভাঙচুর করে ও বঙ্গবন্ধুর ছবিতে জুতার মালা পরিয়ে শহরে আনন্দ মিছিল বের করে।

তবে এব্যাপারে সাংসদ আ.স.ম ফিরোজ জানিয়েছেন, “আমার বিরুদ্ধে সকল অভিযোগ বানোয়াট ও মিথ্যা”।

 

মামলায় স্বাক্ষী করা হয়েছে আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি খান আলতাফ হোসেন ভুলুসহ ১০ আওয়ামীলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীকে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com