বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০২:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম :
বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

বয়সকে হার মানিয়ে বাংলা বর্ণমালা রপ্ত করেছেন বৃদ্ধা আমিরন

মুরাদ হোসেন, পাবনা
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৫৫ বার

৯৩ বছর বয়সে এসে বাংলা বর্ণমালা শিখেছেন। বলতেও পারেন নিমিষেই। বলছি পাবনা জেলার আটঘরিয়া উপজেলার গোপালপুর গ্রামের প্রয়াত খবির উদ্দিন প্রামাণিকের মেয়ে বৃদ্ধা মোছাঃ আমিরন খাতুন এর কথা।

জীবনের শেষ সময়ে এসে অন্যের সহযোগিতায় বাংলা বর্ণমালা সম্পূর্ণ রপ্ত করেছেন তিনি।

১৭ বছর আগে একমাত্র সঙ্গী স্বামীকে(প্রয়াত রহমান মোল্লা) হারিয়েছেন আমিরন খাতুন। ২ ছেলে ও ২ মেয়ে থাকা সত্বেও নিঃসঙ্গ জীবনযাপন করছেন তিনি।

স্থানীয় সমাজসেবক আলহাজ্ব কামাল সরকার বলেন, সরকারি বিধবা ভাতার উপর নির্ভর করছেন বৃদ্ধা আমিরন। খেয়ে না খেয়ে কোনোরকম জীবন পার করছেন তিনি।

গোপালপুর তাঁতিপাড়া ইয়াং স্টার ক্লাবের সভাপতি হারুন প্রাং বলেন,  টিনের তৈরি ছোট্ট একটি ভাঙা ঘরে মানবেতর জীবনযাপন করছেন এই বৃদ্ধা। তবে খুব কমই অন্যের দ্বারে হাত পেতেছেন তিনি। আমাদের ক্লাবের পক্ষ থেকে কিছুটা সহযোগিতা করেছি। ভবিষ্যতে আরো কিছু সাহায্য করার চেষ্টা করবো,ইনশাআল্লাহ।

পরে এলাকাবাসীর সাথে কথা বলতে গেলে স্থানীয় বাসিন্দা মুক্তার হোসাইন বলেন, আমাদের গ্রামের অধিকাংশ মানুষই,বিশেষ করে বয়োবৃদ্ধরা শিক্ষার আলো থেকে বঞ্চিত হয়েছেন। এসময়  পুনরায় গণশিক্ষা কার্যক্রম চালু রাখার জোর দাবি জানায় স্থানীয় শিক্ষিত সমাজ।

বৃদ্ধা আমিরন খাতুনকে বর্ণমালা শেখাচ্ছেন তার ভাতিজা মুরাদ প্রামাণিক। বয়সকে হার মানিয়ে বাংলা বর্ণমালা রপ্ত করেছেন বৃদ্ধা আমিরন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com