বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০১:৩২ অপরাহ্ন
শিরোনাম :
বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

মানুষ যদি কথা না শোনে শাস্তি মূলক ব্যবস্থা গ্রহণ করা হবে- র‌্যাব পরিচালক জামিল

আরিফুল ইসলাম ,বরিশাল
  • আপডেট টাইম : সোমবার, ৫ জুলাই, ২০২১
  • ৫৪৮ বার

করোনা সংক্রামণ রোধে চলমান লকডাউনের ৫ম দিনে বরিশালের রাস্তায় মানুষজনের চলাচল বেড়েছে। বৃদ্ধি পেয়েছে যানবাহন চলাচলও। লকডাউন কার্যকর করতে র‌্যাবের চলমান অভিযানে আজ সোমবার (৫ জুলাই) নগরীর নথুল্লাবাদে সাংবাদিকদের সাথে কথা বলেন বরিশাল র‌্যাব-৮ এর প্রধান অতিরিক্ত ডিআইজি জামিল হাসান।

 

সকাল ১১ টায় এই ব্রিফিং অনুষ্ঠানে র‌্যাবের কার্যকর পদক্ষেপসহ লকডাউনের বিভিন্ন দিক তুলে ধরেন। এসময় তিনি বলেন, সরকারি নির্দেশ যেকোন মূল্যে বাস্তবায়ন করবো। এবং এটা জাতির মঙ্গলের জন্য। গতবারের চেয়ে এবার সংক্রমনের হাড় বৃদ্ধি পেয়েছে। এভাবে যদি চলতে থাকে তাহলে মারক্তক আকার ধারন করতে পারে। এটাকে ঠেকানোর জন্য লকডাউন কার্যকর করায় যেকোন কঠোর ব্যস্থায় আমরা যাবো এবং যেতে বাধ্য হবো। আমরা ওই মনোভাব নিয়েই মাঠে নেমেছি। সকল মানুষ ঘরে থাকবে।

কেবল মাত্র সরকারি নির্দেশনায় যারা বের হতে পারবে তারাই বের হবে। অন্য কেহ নয়। মাঠে পুলিশ র‌্যাব সেনাবাহিনী ম্যাজিস্ট্রেট রয়েছে। সাধারন মানুষ যদি এদের কথাও না শোনে এক পর্যায়ে তাদেরকে শাস্তি মূলক ব্যবস্থা নিতেও আমরা বাধ্য হবো। জরিমানা জেল হতে পারে। উপজেলা পর্যায়ে বড় বড় হাট বাজারগুলোতে আমরা টহল ব্যবস্থা জোরদার করে লকডাউন মানাতে আইনী শাসন প্রতিষ্ঠা করবো। সেবার জন্যই আমরা র‌্যাবের টহল ব্যবস্থা বরিশাল সিটিতে বৃদ্ধি করেছি।

 

শহরের পাশাপাশি র‌্যাব আজ থেকে নগরীর প্রতিটি অলিতে গলিতে টহল ব্যবস্থা জোরদার করবে। এশারনে আজ নগরীর গুরুত্বপূর্ণ মোড়ে মোড়ে র‌্যাবের পক্ষ থেকে চেকপেস্ট বসানো হয়েছে। সাধারন মানুষদের ধরে ধরে বাহিরে বের হবার কারন জানতে চেয়ে সঠিক উত্তর না পাওয়ায় মোবাইল কোর্টে হস্তান্তর করা হয়েছে। পাশাপাশি প্রতিটি যানবাহন চেক করার পাশাপাশি সঠিক কাগজপত্রও যাচাই বাচাই করা হচ্ছে। পাশাপাশি খুবই অসহায় অবস্থা রয়েছে তারা যদি অপারেশ কন্ট্রোল রুমে ফোন করলে আমরা তাদের খাবারের ব্যবস্থা করবো।

 

তার পরেও সবাই ঘরে থাকবেন। সরকারি নির্দেশনা লকডাউন মেনে চলার আহ্ববান জানাচ্ছি। এসময় উপস্থিত ছিলেন র‌্যাব-৮ এর উপ-অধিনায়ক মেজর মিজানুর রহমান, স্পেশাল কোম্পানী কমান্ডার মেজর জাহাঙ্গীর আলমসহ র‌্যাবের অনান্য কর্মকর্তারা।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com