বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ১১:৩৯ অপরাহ্ন
শিরোনাম :
দেশে ৫৩ বছর ধরে দুঃশাসন চলছে-জোনায়েদ সাকি বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু

স্বাধীনতার শত্রুদের ক্ষমতায় আসার লোভ স্বপ্নই থেকে যাবে – আমু 

মো. নুরুজ্জামান, ঝালকাঠি
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ ডিসেম্বর, ২০২১
  • ১২৯ বার
যারা স্বাধীনতার বিরোধিতা করেছে তারা আজ দেশ শাসনের ক্ষমতা পেতে উম্মাদ হয়ে গেছে।
৭১’র সংগ্রামের সময় যারা নারীর উজ্জত লুন্ঠন করেছিলো, ঘরেঘরে অগ্নিসংযোগ করেছিলো, যারা গনহত্যা করেছিলো সেই অপশক্তি নিয়ে যারা রাজনৈতিক সম্পৃক্ততা করে সরকার গঠন করতে চায় তারা কখনো স্বাধীনতার স্বপক্ষের শক্তি হতে পারেনা।
ঝালকাঠি জেলা আওয়ামীগ আয়োজিত বিজয়ের সুবর্ণ জয়ন্তীর অনুষ্ঠানে প্রধান অতিধির বক্তব্যে ১৪ দলের মুখপাত্র ও সমন্বয়ক আমির হোসেন আমু এমপি একথা বলেন।
প্রধান অতিথি আমির হোসেন আমু আরো বলেন, দেশ স্বাধীনের পর সমাজতন্ত্র, গনতন্ত্র, ধর্মনিরপেক্ষতা এবং জাতীয়তাবাদ এই চারটি মুলনীতিতে বঙ্গবন্ধুর নেতৃত্বে সংবিধান রচনা করা হয়েছিলো।
আর এই চারটি মুলনীতি দিয়ে সংবিধান রচনা করে সেদিন বঙ্গবন্ধু কথা রেখে ছিলেন। শেখ মুজিব ছাত্র জীবন থেকে রাজনীতি করতেন।
তিনি রাজনীতিতে যে বীজ বপন করেছিলেন সেই বীজ একদিন বটবৃক্ষে পরিনত হয়ে ১৯৬৬, ১৯৬৯, ১৯৭০ এর নির্বাচন এবং ১৯৭১ এর স্বাধীনতা সংগ্রামে তিনি প্রমান করতে সক্ষম হয়েছেন তার সাংগঠনিক দক্ষতা কি ছিলো, তিনি প্রমান করতে সক্ষম হয়েছেন কিভাবে তিনি তার সংগঠনকে দ্বার করিয়েছেন।
বঙ্গবন্ধুর জন্যই আজ বাংলাদেশের মানুষ রাজনীতির দিক থেকে শক্তিশালী হতে পেরেছে। তার আদর্শ আজো বুকে ধারন করে রেখেছে এ দেশের মানুষ।
ঝালকাঠি শেখ রাসেল মিনি ষ্টেডিয়ামে মঙ্গলবার বেলা ১১ টায় বিজয়ের সুবর্ণজয়ন্তীর আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য দিয়েছেন জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক খান সাইফুল্লাহ পনির এবং ঝালকাঠি জেলা আওয়ামীলীগের সদস্য আমু কন্যা সুমাইয়া হোসেন।
এছাড়াও বক্তব্য দিয়েছেন সদর উপজেলা চেয়ারম্যান খান আরিফুর রহমান, শহর আওয়ামীলীগের সভাপতি পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার, জেলা আওয়ামীগের যুগ্ম সাধারন সম্পাদক তরুন কর্মকার সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক হাফিজ আল মাহমুদসহ অনেকে।
আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেছেন জেলা আওয়ামীলীগের সভাপতি সরদার মোহাম্মদ শাহআলম।
করোনা মহামারীতে স্বাস্থ্যবিধি মানতে আওয়ামীলীগের বর্ষীয়ান এই নেতা প্রায় দু’বছর ঢাকায় অবস্থান করেছিলেন। দীর্ঘ ১৮ মাস পরে দলীয় নেতার ঝালকাঠি আগমনকে কেন্দ্র করে বেশ উজ্জীবিত ছিলো স্থানীয় নেতাকর্মীরা।
গোটা ঝালকাঠিতে শতাধিক তোরণ নির্মান করা হয়েছে। ব্যানার ফেষ্টুন দিয়ে সাজানো হয়েছে সড়কগুলো।
সকাল থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে নেতা কর্মীরা আসেন অনুষ্ঠানস্থল শেখ রাসেল মিনি ষ্টেডিয়ামে। হাজার হাজার নেতা কর্মীদের আগমনে জনসভাস্থলটি জনসমুদ্রে পরিনত হয়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com