বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ১২:৫০ পূর্বাহ্ন
শিরোনাম :
বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করায় ৯ জেলে আটক; ৪৫ হাজার টাকা জরিমানা আশুলিয়ায় স্কুলছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার কালিয়াকৈরে শ্রমিকবাহী বাস চাপায় এক ব্যবসায়ী নিহত

রাজশাহীতে ৫’শ পরিবারকে খাদ্য সহায়তা

রাজশাহী প্রতিবেদক
  • আপডেট টাইম : রবিবার, ২৭ জুন, ২০২১
  • ৫৩২ বার

খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীর প্রতিটি প্যাকেটে ৩০ কেজি চাল, ১০ কেজি আলু, তেল ২ কেজি, ২ কেজি লবন, ২ কেজি ডাল, ১০টি মাস্ক, ৫ ওর স্যালাইন, ১ পাতা প্যারাসিটামল, ২টি লন্ড্রি সাবান ও ২টি গোসলের সাবান দিয়ে রাজশাহী মহানগরীতে করোনায় ক্ষতিগ্রস্থ গরীব, অসহায়, ছিন্নমুল, হতদরিদ্র, দিনমজুর ও কর্ম হারানো ৫০০ পরিবারের মাঝে খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে।

 

আজ রবিবার (২৭জুন) দুপুরে নগর ভবনে রাজশাহী সিটি কর্পোরেশনের আয়োজনে গ্রাম উন্নয়ন কর্ম (গাক) ও পূবালী ব্যাংক লিমিটেডের যৌথ উদ্যোগে এই খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়। রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন।

 

প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, করোনায় উদ্ভুত পরিস্থিতিতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহায়তায় রাজশাহীতে দফায় দফায় মানুষকে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। ত্রাণ তহবিল গঠন করে ব্যক্তিগতভাবেও খাদ্য সহায়তা প্রদান করেছি। খাদ্য সহায়তা প্রদান কার্যক্রম চলমান আছে। করোনার এই দুঃসময়ে সবাইকে মানুষের পাশে দাঁড়াতে হবে।

 

সুনামধন্য প্রতিষ্ঠান গ্রাম উন্নয়ন কর্ম (গাক) এর পক্ষ থেকে রাজশাহীতে খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদানের যে উদ্যোগ নেওয়া হয়েছে, তা প্রশংসনীয়। সরকারি সহায়তার পাশাপাশি এভাবেই বিভিন্ন প্রতিষ্ঠান/ সংস্থা ও সমাজের বিত্তবান মানুষেরা এগিয়ে আসলে গরীব, অসহায়, ছিন্নমুল, হতদরিদ্র, দিনমজুর ও কর্ম হারানো মানুষের খাদ্য সংকট থাকবে না। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন গাক এর প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক ড. খন্দকার আলমগীর হোসেন এবং পূবালী ব্যাংক লিমিটেডের উপ-মহাব্যবস্থাপক ও রাজশাহী অঞ্চল প্রধান আবু লাইছ মো. শামসুজ্জামান।

 

গাক এর প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক ড. খন্দকার আলমগীর হোসেন বলেন, করোনাকালীন সময়ে এই খাদ্য সহায়তা গরীব মানুষের জীবন চালাতে সহায়ক হবে। আগামীতেও সহায়তা প্রদান অব্যাহত থাকবে। এ সময় তিনি সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলা ও মাস্ক ব্যবহারে উৎসাহিত করেন। এ সময় আরো উপস্থিত ছিলেন গাক এর উপদেষ্টা মন্ডলীর সদস্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মোঃ সাইদুজ্জামান ও প্রফেসর ড. মোঃ মোস্তাফিজুর রহমান, সিনিয়র পরিচালক ড. মাহাবুব আলম, পরিচালক (অভ্যন্তরীণ নিরীক্ষা) মোহাম্মদ জসিম উদ্দিন, সমন্বয়কারী (কমিউনিকেশন এন্ড ডকুমেন্টেশন) সরদার জিয়া উদ্দিন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com