বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৭:২৬ অপরাহ্ন
শিরোনাম :
বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

রাজধানীর বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড; আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৫০ ইউনিট

ডেক্স রিপোর্ট
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৪ এপ্রিল, ২০২৩
  • ১১৫ বার
ফাইল ফটো

রাজধানীর বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে ইতিমধ্যে কাজ করছে ফায়ার সার্ভিসের ৫০টি ইউনিট।

তবে আগুন দ্রুত সময় ছড়িয়ে পড়লে ঘটনাস্থান উপস্থিত হয়ে ফায়ার সার্ভিসের সাথে কাজ করছেন বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী বিমান, বাহিনী ও বিজিপির সদস্যরা। তথ্য মতে এখন পর্যন্ত প্রায় চার হাজারের অধিক দোকান পুড়ে গেছে।

পাশাপাশি বঙ্গ মার্কেটে কোল ঘিশে রয়েছে বাংলাদেশ পুলিশ হেডকোয়ার্টার্স সুতরাং সেখানেও কিন্তু ঝুঁকির মধ্যে রয়েছে। কাজ করার ক্ষেত্রে সতর্ক অবলম্বন করছে ফায়ার সার্ভিসের কর্মীরা। অপরদিকে একজন ফায়ার কর্মী সেই ইতোমধ্যে আহত হয়েছে তাকে নেয়া হয়েছে শেখ হাসিনা প্লাস্টিক বার্ন সার্জারি ইনস্টিটিউটে।

এখন তো এখনকার তথ্য মতে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে মানুষ বিমান বাহিনীর তিনটি হেলিকপ্টার। হেলিকপ্টার গুলো ঢাকা বিশ্ববিদ্যালয়ের পুকুর এবং হাতিরঝিলের থেকে পানি এনে হেলিকপ্টারে করে আগুন নেভানোর চেষ্টা করছেন। অপরদিকে এই ঘটনা এখন পর্যন্ত প্রায় ৮ জন আহত হয়েছে বলে তথ্য রয়েছে। প্রত্যেককেই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ব্যবসায়ীরা জানান যে সামনে ঈদ ঈদকে কেন্দ্র করে তারা বিভিন্ন স্থান থেকে লাভে টাকা এনে কারো পুঁজি ভেঙে তারা মাল তুলেছে সে মালে ঈদে বিক্রি করবে।

এবং তাদের দেশের বিভিন্ন প্রত্যন্ত অঞ্চলে পর্যন্ত তাদের বাকি দিয়ে থাকে তাদের কাছ থেকে কেউ টাকা পায় তারা কারো কাছে পায় এমন মেমোগুলো কাগজপত্র গুলো কিন্তু তাদের দোকানের ভিতরে সুতরাং সেই কাগজগুলো কিন্তু পুড়ে ছাই হয়ে গেছে। কিছুই নেই একদম নিশ্চিহ্ন হয়ে গেছে টোটাল দোকান যে কারণে তারা এখন একদম পথের ভিখারী হয়ে গেছে। তাদের কোন অস্তিত্ব নেই তাদের কোন স্থান নেই তাদের কোন সুযোগটি পর্যন্ত নেই কি করবে তারা। একটি কাপড় কিংবা দোকানের একটি চিহ্ন তারা খুঁজে পাচ্ছে না। কি কারণে আগুন লেগেছে কিন্ত তারা নিজেরাও বলতে পারছেন এখন পর্যন্ত। ফায়ার সার্ভিস তদন্ত সাপেক্ষে জানানো হবে এবং ব্যবস্থা গ্রহণ করা হবে যেহেতু ফায়ার সার্ভিসের সদর দপ্তর এ কারণে স্থানীয় কিছু উৎসব প্রে জনতা ইটপাটকেল নিক্ষেপ করেছে এমন তথ্য রয়েছে।

আশপাশের অন্যান্য ভবন গুলো তারাও কিন্তু এখন পর্যন্ত সতর্ক অবস্থায় রয়েছে এবং ব্যবসায়ী ও বাসা বাড়িতে যারা পরিবার নিয়ে থাকছেন তারা কিন্তু ইতিমধ্যে সরে গেছেন অন্য স্থানে।

যদিও স্থানীয়রা বলছে সকাল ৬ টার পরেই এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

এলাকাটি সরু হওয়ায় আগুন নিয়ন্ত্রণের বেগ পেতে হচ্ছে ফায়ার সার্ভিস কর্মীদের। তবে ইতোমধ্যে অন্যান্য বাহিনীর সদস্যরা আশায় কিছুটা সাধারণ মানুষকে নিয়ন্ত্রণের চেষ্টা করছে তারা। তবে যারা ব্যবসায়ী রয়েছেন তারা কিন্তু পাগলের মতো দৌড়াদৌড়ি করছেন বুক ভরা হতাশা নিয়ে।

এই আগুনলাগার ঘটনায় অন্যান্য বাহিনীর সাথে এখন পর্যন্ত পুরো বিষয়টি সমন্বয় করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তিনি সার্বিক বিষয়ে খোঁজখবর রাখছেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com