শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৬:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশে ৫৩ বছর ধরে দুঃশাসন চলছে-জোনায়েদ সাকি বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু

পায়রা সমুদ্র বন্ধর কর্তৃপক্ষে জমি অধিগ্রহনের দুই বছরে টাকা না পেয়ে অর্থাভাবে বিনা চিকিৎসায় ছেলে মৃত্যু মুখে

বিশ্বাস শিহাব পারভেজ মিঠু, কলাপাড়া
  • আপডেট টাইম : সোমবার, ৭ মার্চ, ২০২২
  • ৩৫১ বার

বাবা প্রতিন্ধি সুলতান হাওলাদার (৬৫)। মা জাহানারা বেগম (৬০) অন্যের বাড়িতে ঝি’র কাজ করে। এক কন্যা সন্তানের জনক নুরে আলম হাওলাদার(৩১)। প্রথমে এ্যাপেনডিস। পরে টিবি।

বর্তমানে আলসারে আক্রন্ত হয়ে বিছানায় শয্যাশায়ী। উঠে বসতেও পারে না। দুই বছর ধরে চিকিৎসার টাকা জোগার করতে করতে এখন নিঃস্ব।

অথচ পায়রা সমুদ্র বন্ধর কর্তৃপক্ষ তার চাষযোগ্য ৫৭শতাংশ জমি অধিগ্রহন করার দুই বছরেও টাকা হাতে পায়নি। ফলে বিনা চিকিৎসায় মৃত্যু মুখে পতিত হচ্ছে নুরে আলম হাওলাদার।

জানা যায়, ইটবাড়িয়া মৌজার ১নং খাস খতিয়ান হতে সৃজিত ২৮৯নং খতিয়ানের এস,এ ৩৩৯/৬১৮নম্বর দাগের ০.৫৭ একর জমি রয়েছে সুলতান হাওলাদার ও জাহানারা বেগমের।

যা এল,এ কেস নং ১৪/২০১৯-২০ এর মাধ্যমে পায়রা সমুদ্র বন্দর কর্তৃপক্ষে নামে অধিগ্রহন করা হয়েছে। অধিগ্রহনের ফাইল সকল দপ্তর পার হয়ে সহকারী কমিষনার (ভূমি)’র কলাপাড়া অফিসে আটকে রয়েছে। দীর্ঘ আট মাস ঘুরেও ফাইল ছাড়াতে পারেনি।

সুলতান হাওলাদার জানান, তার চার ছেলে ও দুই মেয়ে রয়েছে। মেয়ে দুইজনকে বিয়ে দিয়েছেন। দুই ছেলে ঢাকায় দিন মজুরের কাজ করে। ছোট ছেলে খেপুপাড়া নেছার উদ্দিন ফাজিল মাদ্রাসায় নবম শ্রেণিতে লেখাপড়া করে।

অর্থাভাবে লেখাপড়া বন্ধ রয়েছে। পঞ্চম সন্তান নুরে আলম হাওলাদার গত দুই বছর যাবৎ বিভিন্ন রোগে আক্রন্ত হয়ে শয্যাশায়ী। তার স্ত্রী ও এক মেয়ে রয়েছে। কিন্তু টাকার অভাবে সে চিকিৎ করাতে পারছে না।

পায়রা বন্ধর কর্তৃপক্ষ তার যে চাষযোগ্য ৫৭শতাংশ জমি অধিগ্রহন করেছে সেখান থেকে প্রায় ১৭ লাখ টাকা পাবার কথা।

এ ব্যাপারে কলাপাড়া সহকারী কমিশনার (ভূমি) জগবন্ধু মন্ডল বলেন, আমি আজ এখান থেকে বদলী জনিত কারনে চলে যাচ্ছি। পরবর্তী যিনি কমিশনার হয়ে এখানে যোগদান করবে তিনি বিষটি দেখবেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com