বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ১২:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম :
বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করায় ৯ জেলে আটক; ৪৫ হাজার টাকা জরিমানা আশুলিয়ায় স্কুলছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার কালিয়াকৈরে শ্রমিকবাহী বাস চাপায় এক ব্যবসায়ী নিহত

জমি-জমা সংক্রান্ত বিরোধের জেরেই শিশুটি হত্যা হল- র‌্যাব

ডেক্স নিউজ
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২১ এপ্রিল, ২০২২
  • ৮১৮ বার

চাঞ্চল্যকর ও আলোচিত নোয়াখালীর বেগমগঞ্জ এলাকায় সন্ত্রাসীদের গুলিতে ০৩ বছরের শিশু তাসফিয়া হত্যাকান্ডের অন্যতম প্রধান আসামী মোঃ রিমনসহ ০৫ জন’কে নোয়াখালীর চর ক্লার্ক (চর জব্বর) এলাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাব। বিদেশি ও দেশীয় অস্ত্র এবং গোলাবারুদ উদ্ধার।

অত্র এলাকায় ঘটে যাওয়া বিভিন্ন ঘটনায় সক্রিয় ভুমিকা রেখেছে র‌্যাব। সাম্প্রতিক সময়ে নোয়াখালী ও তার পার্শ্ববর্তী এলাকায় সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের লক্ষে বেগমগঞ্জের চৌমুহনীতে শ্রী শ্রী রাধামাধব জিউর মন্দিরে হামলা, ভাংচুর ও লুন্ঠনের ঘটনায় মন্দিরের লুন্ঠিত পূজার সামগ্রীসহ ০৪ জনকে গ্রেফতার করতে সক্ষম হয়।

এছাড়াও বেগমগঞ্জে এক গৃহবধুকে বিবস্ত্রকরে পৈশাচিক নির্যাতনের ঘটনায় প্রধান আসামীকে গ্রেফতারসহ বেশ কয়েকটি চাঞ্চল্যকর ও আলোচিত ঘটনায় জড়িত অপরাধীদের দ্রুততম সময়ের মধ্যে গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে এসেছে র‌্যাব।

গত ১৩ এপ্রিল ২০২২ তারিখ নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানার দূর্গাপুর ইউনিয়নের লক্ষèীনারায়নপুরে জমি-জমা সংক্রান্ত বিরোধের জেরে এক হৃদয় বিদারক ঘটনা ঘটে। যেখানে মধ্যপ্রাচ্য প্রবাসী মাওলানা মোঃ আবু জাহের এর ০৩ বছরের শিশু কন্যা জান্নাতুল ফেরদৌস তাসফিয়া ইট ছুড়ে মারার ফলে নৃশংসভাবে মাথায় আঘাত প্রাপ্ত হয়। পরবর্তীতে সন্ত্রাসীরা আগ্নেয়াস্ত্র দিয়ে বাবা ও তার কোলে থাকা শিশু কন্যাকে গুলি করে মারাত্বকভাবে আহত করে। উন্নত চিকিৎসার জন্য এ্যাম্বুলেন্সযোগে ঢাকায় নেয়ার পথে শিশু তাসফিয়ার এ্যাম্বুলেন্সেই মর্মান্তিক মৃত্যু হয়। উক্ত ঘটনায় নোয়াখালীর বেগমগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। যার মামলা নং-২৪ তারিখ ১৪ এপ্রিল ২০২২।

উক্ত ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যম ও সংবাদ মাধ্যমে গুরুত্ব সহকারে প্রচারিত হলে দেশব্যাপী ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। এছাড়াও নির্মম এই হত্যাকান্ডের সুষ্ঠু বিচার ও অভিযুক্ত সন্ত্রাসীদের গ্রেফতারের দাবীতে এলাকাবাসী এবং বিভিন্ন সংগঠন মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে। বর্ণিত ঘটনায় জড়িতদের আইনের আওতায় নিয়ে আসার লক্ষ্যে র‌্যাব গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে।

এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে গত রাতে র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখা ও র‌্যাব-১১ এর অভিযানে নোয়াখালীর চর ক্লার্ক (চর জব্বর) এলাকায় অভিযান পরিচালনাকালে প্রায় ৩০ মিনিট সন্ত্রাসীদের সাথে গুলিবিনিময়ের ঘটনা ঘটে। অতঃপর উক্ত অভিযানে চাঞ্চল্যকর ০৩ বছরের শিশু কন্যা তাসফিয়া হত্যা মামলার প্রধান আসামী (১) মোঃ রিমন (২৩), পিতা-মৃত মমিন উল্লাহ, (২) মোঃ সোহেল উদ্দিন@মহিন উদ্দিন (২৪), পিতা-রুহুল আমিন@ছলিম উল্ল্যাহ, (৩) মোঃ সুজন (২৬), পিতা-মোঃ আব্দুর রশিদ, (৪) মোঃ নাইমুল ইসলাম (২১), পিতা-মৃত শফিকুল ইসলাম, (৫) মোঃ আকবর হোসেন (২৬), পিতা-মোঃ শাহাব উল্লাহ, বেগমগঞ্জ, নোয়াখালীদের গ্রেফতার করা হয়।

উদ্ধার করা হয় বিদেশি ও দেশি অস্ত্র ও গোলাবারুদ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা বর্ণিত হত্যাকান্ডে তাদের সংশ্লিষ্টতার বিষয়ে তথ্য প্রদান করে।

গ্রেফতারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানার দূর্গাপুর ইউনিয়নের ল²ীনারায়নপুর গ্রামের বাদশা এবং ফিরোজ নামের দুই প্রতিবেশীর জমি জমা সংক্রান্ত বিরোধ ছিল। উক্ত বিষয়ে মাটি কাটা নিয়ে তাদের মধ্যে বেশ কয়েকবার বিরোধ সৃষ্টি হলে হামলা ও প্রতি হামলার ঘটনা ঘটে। উক্ত ঘটনায় ভিকটিম মাওলানা মোঃ আবু জাহের সামাজিকভাবে মধ্যস্থতাকালীন উদ্যোগ গ্রেফতারকৃতদের বিপক্ষে গেলে তারা ভিকটিমের প্রতি ক্ষিপ্ত হয় বলে জানায়। এর পরিপ্রেক্ষিতে আসামীরা ফিরোজ ও মাওলানা আবু জাহেরকে হত্যার পরিকল্পনা করে। ঘটনার ৪/৫দিন পূর্বে গ্রেফতারকৃত রিমন, মহিন ও বাদশাসহ ৬/৭ জন গ্রেফতারকৃত মহিনের বাসার সামনে হত্যার চ‚ড়ান্ত পরিকল্পনা করে। পরিকল্পনা অনুযায়ী গ্রেফতারকৃত রিমন হত্যা সংঘটিত করার উদ্দেশ্যে ২১ হাজার টাকায় একটি অস্্র ক্রয় করে। বর্ণিত অর্থ গ্রেফতারকৃত মাহিন যোগান দিয়েছে বলে গ্রেফতারকৃতরা জানায়।

গত ১৩ এপ্রিল ২০২২ তারিখ বিকালে মাওলানা মোঃ আবু জাহের তার ০৩ বছরের শিশু কন্যা তাসফিয়াকে চকলেট ও চিপস্ কিনে দেয়ার জন্য বেগমগঞ্জ থানাধীন হাজীপুর গ্রামে একটি দোকানে গেলে কুখ্যাত সন্ত্রাসী রিমন তার সন্ত্রাসী বাহিনী নিয়ে উক্ত স্থানে উপস্থিত হয়। এ সময় পূর্বের ক্ষোভের জেরে রিমনসহ গ্রেফতারকৃত সন্ত্রাসীরা মাওলানা মোঃ আবু জাহেরকে অকথ্য ভাষায় গালি-গালাজ করতে থাকে। এক পর্যায়ে আসামীরা ক্ষিপ্ত হয়ে ইট ছুড়ে মারলে মাওলানা জাহের এর ০৩ বছরের শিশু কন্যা তাসফিয়া আক্তার জান্নাত নৃশংসভাবে মাথায় আঘাত প্রাপ্ত হয়। ভিকটিম এ সময় তার শিশু কন্যাকে না মারার জন্য মিনতি করতে থাকেন এবং শিশু কন্যা গুরুতর আহত হওয়ায় তাকে কোলে নিয়ে বাড়ীতে দিয়ে আসার জন্য ঘটনাস্থল ত্যাগ করতে উদ্ধত হন। এসময় সন্ত্রাসী রিমন তার কাছে থাকা আগ্নেয়াস্ত্র দিয়ে বাবা ও মেয়েকে গুলি করে। রিমনের ছোড়া গুলিতে বাবা ও মেয়ে দুজনেই গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়। গুলির আঘাতে ০৩ বছরের শিশু জান্নাতুল ফেরদৌস তাসফিয়ার মাথায়, পিঠে ও ঘাড়ে গুরুতর জখম হয়। এছাড়া মাওলানা জাহের এর মাথায় ও চোখে গুরুতর জখম হয়। এলাকার লোকজন ভিকটিমদের ঘটনাস্থল হতে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে জরুরী বিভাগে প্রাথমিক চিকিৎসার উদ্দেশ্যে নিয়ে যান। সেখানে অবস্থার উন্নতি না হলে কর্তব্যরত চিকিৎসকের পরামর্শে উন্নত চিকিৎসার উদ্দেশ্যে ঢাকায় নিয়ে যাওয়ার সময় কুমিল্লায় শিশুকন্যা জান্নাতুল ফেরদৌস তাসফিয়া মর্মান্তিকভাবে মৃত্যুবরণ করে। গ্রেফতারকৃতরা তাসফিয়া হত্যাকান্ডের পর তাৎক্ষনিকভাবে ঢাকায় আত্মগোপনে চলে যায় বলে জানায়। অতঃপর আসন্ন ঈদকে কেন্দ্র করে ঢাকায় আইন-শৃঙ্খলা বাহিনীর সরব উপস্থিতি থাকায় তারা নোয়াখালীর একটি চরে আত্মগোপনের পরিকল্পনা করে।

ভিকটিম মাওলানা মোঃ আবু জাহের বিগত ০৮ বছর যাবত মধ্যপ্রাচ্যের একটি দেশে প্রবাসী হিসেবে কর্মরত রয়েছেন; তার কন্যা সন্তান জন্মেও পর এই প্রথম ০২ মাস পূর্বে ছুটিতে তিনি দেশে আগমন করেন। বর্ণিত ঘটনায় তার চোখে ও মাথায় গুলি লাগে। বর্তমানে ভিকটিম ও তার পরিবার তাদের একমাত্র সন্তান শিশু কন্যা তাসফিয়াকে হারিয়ে শোকে হতবিহŸল হয়ে পড়েছে।

গ্রেফতারকৃতরা এলাকার একটি সংঘবদ্ধ সন্ত্রাসী চক্র। গ্রেফতারকৃত রিমন এই দলের মূলহোতা। ২০১৬ সালে সে অপরাধ জগতে প্রবেশ করে। গ্রেফতারকৃত রিমনের নেতৃত্বে তারা এলাকায় চাঁদাবাজিসহ বিভিন্ন সন্ত্রাসমূলক কর্মকাÐে লিপ্ত। তারা বেগমগঞ্জে ভ‚মি দখল, চাঁদাবাজি, মারামারি ও আধিপত্য বিস্তারসহ বিভিন্ন ধরণের সন্ত্রাসমূলক কার্যক্রম পরিচালনা করে থাকে। বর্ণিত ঘটনায় গ্রেফতারকৃত রিমন পরিকল্পনা, অস্ত্র ব্যবহার, হত্যার উদ্দেশ্যে গুলি করে সক্রিয়ভাবে হত্যাকান্ডে অংশগ্রহণ করে। গ্রেফতারকৃত রিমনের বিরুদ্ধে নোয়াখালীর বেগমগঞ্জ থানায় হত্যাচেষ্টা ও মারামারি সংক্রান্ত ০৮টি মামলা রয়েছে। এর মধ্যে ০৫টি মামলায় সে এজাহারভ‚ক্ত পলাতক আসামী।

গ্রেফতারকৃত মোঃ সোহেল উদ্দিন @ মহিন উদ্দিন উক্ত দলের সেকেন্ড ইন কমান্ডের ভ‚মিকা পালন করে থাকে। বর্ণিত ঘটনায় মাওলানা জাহেরকে হত্যার পরিকল্পনা, অংশগ্রহণ ও অস্ত্র ক্রয়ের অর্থ যোগান দেয়। তার বিরুদ্ধে বেগমগঞ্জ থানায় মারামারি ও হত্যার চেষ্টাসহ ০৬ টি মামলা রয়েছে।

গ্রেফতারকৃত সুজন, নাঈম ও আকবর রিমনের সহযোগী হিসেবে এলাকায় চাঁদাবাজিসহ বিভিন্ন সন্ত্রাসমূলক কর্মকাÐ করে থাকে। বর্ণিত ঘটনায় তারা সক্রিয়ভাবে অংশগ্রহণ ও সহযোগিতামূলক কর্মকাÐে জড়িত। গ্রেফতারকৃত সুজনের নামে বেগমগঞ্জ থানায় ০১টি মামলা রয়েছে। গ্রেফতারকৃত আকবরের নামে বেগমগঞ্জ থানায় মারামারি ও হত্যাচেষ্টাসহ ০৩টি মামলা রয়েছে।

নিউজটি শেয়ার করুন..

2 thoughts on "জমি-জমা সংক্রান্ত বিরোধের জেরেই শিশুটি হত্যা হল- র‌্যাব"

  1. Im very pleased to find this site. I need to to thank you for ones time for this particularly fantastic read!! I definitely really liked every part of it and I have you bookmarked to see new information on your site.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com