শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০১:৩২ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশে ৫৩ বছর ধরে দুঃশাসন চলছে-জোনায়েদ সাকি বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু

কলাপাড়ায় সংখ্যালঘু রাখাইন পরিবারের রেকর্ডীয় সম্পত্তির মধ্যে দিয়ে রাস্তা নির্মাণের অভিযোগ

বিশ্বাস শিহাব পারভেজ মিঠু, কলাপাড়া
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৫ জানুয়ারী, ২০২২
  • ১০০ বার

পটুয়াখালীর কলাপাড়ায় সংখ্যলঘু এক রাখাইন পরিবারের রেকর্ডীয় জমির মধ্যদিয়ে মাটি খননসহ রাস্তা নির্মান করার অভিযোগ উঠেছে।

 

এ ঘটনায় ভুক্তভোগী তাওয়ান মাতুবźর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও কলাপাড়ায় থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগের ভিত্তিতে জানা যায়, ৭নং জে.এল বাদুরতলী মৌজায় এস.এ ৪নং খতিয়ানে তাওয়ান মাতুবźরের রেকর্ডীয় ও ওয়ারিশপ্রাপ্ত সম্পত্তির মধ্যে দিয়ে বহুবছর পূর্বে  এলজিইডি কর্তৃপক্ষ আকাবাকা রাস্তা নির্মাণ করে।

এবং রাস্তার একপার্শে¦ সরকারি খাল ও অন্য পাশে ওই পরিবারটির  ফসলী জমি রয়েছে।  অভিযোগে তিনি উল্লেখ করেন, গত৪/৫ দিন যাবৎ তিনি বাড়িতে না থাকায় অন্যায় ভাবে তার জমির মধ্যে নতুন করে প্রবেশ করা হয়েছে।

এমনকি এলজিইডি অফিসের কর্মকর্তাদের একটা শ্রেনী ভুল বুঝিয়ে বাদুরতলী রুস্তম আলীর বাড়ী থেকে আমজেদ হাওলাদার বাড়ি মসজিদ পর্যন্ত নতুন করে রাস্তা নির্মান করা হচ্ছে।

এতে রেকর্ডীয় ও ওয়ারিশ প্রাপ্ত জমির মধ্যে ফের প্রবেশ করে কৃষি জমি নস্ট করা হয়েছে । বর্তমানে খননকৃত স্থানে বালু ভরাট করে রাস্তা নির্মাণের জন্য প্রস্ততি চলছে।

ফলে নতুন করে তার পরিবারের জমির ক্ষতির হাত থেকে রক্ষায় প্রশাসনের হস্তক্ষেপ চেয়ে লিখিত অভিযোগ দায়ের করেছেন তিনি।

এবিষয়ে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. মোহর আলী জানান, ওইখানে রাস্তা নির্মাণ করা হচ্ছে এটা সঠিক। তবে কারো ক্ষতি করে রাস্তা নির্মান করা হচ্ছে কিনা আমি ঘটনাস্থল পরিদর্শন করে দেখবো।

কলাপাড়া থানার ওসি মো.জসিম জানান,অভিযোগের ভিত্তিতে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com