রবিবার, ২০ অক্টোবর ২০২৪, ০৭:১০ অপরাহ্ন
শিরোনাম :
গণধর্ষণের দেড় ঘন্টার মাথায় ৫ আসামী আটক কন্ঠ শিল্পী মরদেহ উদ্ধার মেঘনায় জেলে ও যাত্রীবাহী ট্রলার মুখোমুখি সংঘর্ষে নিহত ১ সীমান্ত খোকন স্বরণে শোকসভা ও দোয়া মাহফিল সাংবাদিকরা জাতির বিবেক ও সমাজের দর্পণ: আব্দুস সালাম বাকেরগঞ্জ উপজেলা বিএনপির ইউনিয়ন কমিটি গঠন স্থগিত আওয়ামী লীগ সরকারের আমলে মেধার বাইরে নিয়োগ পাওয়া বিসিএস কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে- স্বরাষ্ট্র উপদেষ্টা ফায়ার সার্ভিসকে ১১টি স্পেশাল লেডারের গাড়ি দিয়েছে দুর্যোগ মন্ত্রণালয় ময়মনসিংহের ফুলবাড়িয়ার সাবেক এমপি এবং ওসিসহ ১৮৫ জনের নামে মামলা কালিয়াকৈরে এক যুবকের ঝুলন্ত মৃতদেডহ উদ্ধার বিএনপি নেতার বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে আ’লীগ নেতার সভাপতিত্বে বিএনপির নেতার মানববন্ধন

লঞ্চের কেবিন থেকে তরুনীর মরদেহ উদ্ধারের ঘটনায় স্বামীর বিরুদ্ধে হত্যা মামলা

বরিশাল অফিস
  • আপডেট টাইম : শনিবার, ১১ ডিসেম্বর, ২০২১
  • ১২৮ বার

ঢাকা-বরিশাল রুটের এমভি কুয়াকাটা-২ লঞ্চের কেবিন থেকে শারমিন আক্তার (২৭) এর মরদেহ উদ্ধারের ঘটনায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। মামলায় শারমিনের স্বামী মাসুদ হাওলাদারকে আসামী করা হয়েছে।

 

বিষয়টি নিশ্চিত করে বরিশাল কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)মোঃ আজিমুল করিম জানান, লঞ্চের কেবিন থেকে উদ্ধার হওয়া তরুনীর মরদেহ স্বজনরা শনাক্ত করেছেন।

 

মরদেহের ময়নাতদন্তের জন্য বরিশাল শের ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এদিকে নিহত শারমিনের বাবা এনায়েত হোসেন এ ঘটনায় থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।

 

মামলার বাদী ও শারমিনের বাবা বলেন, তার মেয়েকে শ্বাসরোধ করে হত্যা করেছে স্বামী মাসুদ হাওলাদার। লঞ্চের সিসি ক্যামেরা ফুটেজ দেখে তার উপস্থিতি সেখানে ছিলো সেটি নিশ্চিত করা হয়েছে। মাসুদই আমার মেয়ে শারমিনকে নির্মমভাবে হত্যা করেছে। আমি এই হত্যার দৃষ্টান্তমুলক বিচার চাই।

 

তিনি বলেন, আমাদের বাড়ি বরিশালের বাবুগঞ্জ উপজেলার মীরগঞ্জের উত্তর রফিয়াদী এলাকায়। টেলিভিশন দেখে বিকেল ৩ টার দিকে জানতে পারি লঞ্চ থেকে যে মেয়ের মরদেহ উদ্ধার হয়েছে সে আমাদের শারমিন।

এরপর বাড়ি থেকে এসে মেয়ের মরদেহ শনাক্ত করি। পরে লঞ্চের সিসি ক্যামেরার ফুটেজ দেখে সেখানে মাসুদ হাওলাদারের উপস্থিতি নিশ্চিত হই।

 

তিনি বলেন, শারমিন আনুমানিক ১২ বছর ধরে ঢাকায় থেকে চাকুরি করে। গার্মেন্টেসে চাকুরির সুবাদে সর্বোশেষ ঢাকার তেজগাঁও থানাধীনা কুনিপাড়া এলাকায় বসবাস করতেন বলে আমরা জানি।

 

২০১৯ সালের নভেম্বরে শারমিনের সাথে ঝালকা‌ঠির নল‌ছি‌টি উপজেলার কামদেবপুরের পশ্চিম গোপালপুর এলাকার বা‌সিন্দা জ‌লিল হাওলাদারের ছেলে মাসুদ হাওলাদারের সাথে বিয়ে হয়।তবে এরআগে বিয়ের প্রলোভন দেখিয়ে আমার মেয়েকে ধর্ষন করে মাসুদ।

 

সে ঘটনায় এয়ারপোর্ট থানায় আমরা একটি মামলা করি। এরপরই মাসুদের পরিবার আমার মেয়ের সাথে তার বিয়ের ব্যবস্থা করেন।

 

তিনি বলেন, বিয়ের পর বিভিন্ন সময়ে বিভিন্ন তালবাহানা করতো মাসুদ। প্রথমে শারমিনকে আমাদের কাছ আলাদা করে যোগাযোগ বিচ্ছিন্ন করে রাখে। পরে শারমিনকে রেখে মাসুদ আলাদা থাকতে শুরু করে। আবার একত্রে থাকাকালীন সময়ে শারিরীক নির্যাতন করতো বলেও মেয়ে আমাদের জানিয়েছে।

 

তিনি বলেন, শারমিন ঢাকা থেকে বরিশালে আসছে এ খবর আগে থেকে আমরা জানতাম না। মাসুদই তাকে নিয়ে হত্যার উদ্দেশ্যে ঢাকা থেকে লঞ্চযোগে বরিশালে আসে।

 

শারমিনের চাচাতো ভাই আরিফুর রহমান ও রমজান হোসেন বলেন, শারমিনকে নিয়ে মাসুদের লঞ্চে অবস্থানের দৃশ্য সিসি ক্যামেরায় ধরা পরে, যা আমরাও দেখেছি। সেই নির্মমভাবে আমাদের বোন শারমিনকে হত্যা করে পালিয়ে গেছে।

 

আগে থেকেই সে আমাদের বোনকে নানানভাবে নির্যাতন করতো। আর এতে মাসুদের পরিবারের পুরোপুরি সায় ছিলো। তাদের দাবি এ হত্যার দৃষ্টান্তমূলক শাস্তি।

 

বরিশাল কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আজিমুল করিম জানান, তার মামলার ছায়া তদন্ত করবেন আর নৌ পুলিশ করবে তদন্ত।

 

আর বরিশাল সদর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসনাত জামান বলেন, ঘটনার পর থেকে আত্মগোপনে রয়েছে শারমিনের স্বামী মাসুদ। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে।

 

উল্লেখ্য শুক্রবার সকালে ঢাকা থেকে বরিশাল আসা এমভি কুয়াকাটা-২ লঞ্চের স্টাফ (গ্রীজার/লস্কর)কেবিন থেকে শারমিনের মরদেহ উদ্ধার করে পুলিশ। প্রথমে অজ্ঞাত পরিচয়ে থাকলেও পের ফিঙ্গার প্রিন্টের মাধ্যমে তার নাম শারমিন বলে শনাক্ত করা হয়।

 

মরদেহ উদ্ধারের সময় তার শরীরে লাল রংয়ের কামিজ পরিহিতো ছিলো। আর পুরো বিষয়টি বিভিন্ন গণমাধ্যমে দিনভর প্রচার হয়।

 

লঞ্চের স্টাফরা জানান, রাতে ঢাকার সদরঘাট থেকে ওই তরুনীর সাথে আরো একজন ব্যক্তি এমভি কুয়াকাটা-২ লঞ্চে ওঠেন। তারা স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে স্টাফ কেবিনটি ভাড়া নেন।

 

রাত ১১ টার দিকে একজন লস্কর তাদের টিকেট দিতেও সেখানে যান, তখন স্বাভাবিক অবস্থাতেই তাদের দেখতে পান। ধারণা করা হচ্ছে রাত ৩ টার পরে কোন এসময় ওই নারীকে শ্বাসরোধ করে হত্যা করা হয়।এরপর সকালে লঞ্চটি বরিশাল নদী বন্দরে পৌছালে স্টাফ কেবিনের বাহির থেকে তালা দিয়ে পালিয়ে যায় সাথের ব্যক্তিটি।

 

পরে লঞ্চের লস্কর সোহাগ ওই যাত্রীদের খোজে সেখানে গেলে কেবিনের বাহির থেকে তালা বিকল্প চাবি দিয়ে সেটি খুলে শারমিনের নিথর মরদেহ দেখতে পান।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com