বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৩:০১ পূর্বাহ্ন
শিরোনাম :
বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

হত্যা মামলার আসামি ডিএনসিসির সেই ট্রাক চালক আটক

ঢাকা অফিস
  • আপডেট টাইম : শনিবার, ২৭ নভেম্বর, ২০২১
  • ১৯৫ বার

সাংবাদিক আহসান কবিরকে চাপা দেয়া ট্রাকের চালককে গ্রেফতার করেছে র্যাব।

 

গত ২৪ নভেম্বর বুধবার গুলিস্তান এলাকায় নটরডেম কলেজের ছাত্র নাঈম খান ময়লাবাহী গাড়ি চাপায় নিহত হন। এইচএসসি পরীক্ষার্থী এই শিক্ষার্থীর নিহতের ঘটনায় ময়লাবাহী ডাম্প ট্রাকের মূল চালক হারুন’কে গত ২৬ নভেম্বর আটক করে র‌্যাব-৩ এর একটি আভিযানিক দল।

 

সংবাদমাধ্যম কর্মী মোঃ আহসান কবির খাঁন (৪৬) পান্থপথের বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্স এর উল্টোদিকে ময়লাবাহী আরেকটি গাড়ির চাপায় নিহত হন।

 

প্রত্যক্ষদর্শীদের জিজ্ঞাসাবাদ এবং প্রাথমিক তদন্তে জানা যায় যে, সড়ক দুর্ঘটনায় নিহত আহসান কবির খাঁন গত ২৫ নভেম্বর তার মগবাজারস্থ বাসা থেকে মিরপুরের কর্মস্থলে রাইড শেয়ারিং অ্যাপ এর একটি মোটরসাইকেল করে যাচ্ছিলেন।

 

যাওয়ার পথে সোনারগাঁ মোড় থেকে পান্থপথে যাওয়ার রাস্তার সিগন্যালে অপেক্ষা করছিলেন মোটর সাইকেলের পিছনের আসনের আরোহী আহসান কবির খাঁন।

 

এসময় অন্যান্য গাড়ির সাথে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের একটি ময়লাবাহী ডাম্প ট্রাক (পরীক্ষাধীন নম্বরঃ ৫১২৮) সেখানে অপেক্ষা করছিল। সিগন্যাল ছাড়া মাত্রই আহসান কবির খাঁনের মোটরসাইকেল ধাক্কা খেলে তিনি মাটিতে ছিটকে পড়েন। ময়লাবাহী গাড়ির চালক গাড়িটি না থামিয়ে তার উপর দিয়ে চালিয়ে চলে যায়। এ সময় অন্যান্য মোটর সাইকেল চালক এবং স্থানীয় লোকজন গাড়িটিকে ধাওয়া দিলে, ময়লাবাহী ডাম্প ট্রাকটি গ্রীনরোড সিগন্যাল পর্যন্ত গিয়ে চালক এবং তার সহকারী গাড়িটি রেখে পালিয়ে যায়।

 

উপস্থিত পথচারীরা আহসান কবিরকে ঘটনাস্থল হতে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

 

তার নিকট প্রাপ্ত পরিচয় পত্র থেকে তাকে সনাক্ত করা হয়। উক্ত ঘটনায় নিহতের স্ত্রী নাদিরা পারভীন বাদী হয়ে কলাবাগান থানায় একটি মামলা রুজু করেন যার মামলা নং- ৩৩, তারিখ ২৫ নভেম্বর; ধারা ১০৫ সড়ক পরিবহন আইন ২০১৮।

নিহত আহসান কবির খাঁন দৈনিক সংবাদে কর্মরত ছিলেন। ইতিপূর্বে তিনি প্রথম আলোসহ বেশ কয়েকটি সংবাদ মাধ্যমে কাজ করেছেন। দোষীদের শনাক্ত করে আইনের আওতায় আনার জন্য সংবাদমাধ্যম কর্মীর এই মর্মান্তিক মৃত্যুর ঘটনাটি প্রথম থেকেই বিভিন্ন সংবাদ মাধ্যমে গুরুত্ব সহকারে প্রচার করা হয়।

 

এ ঘটনায় জড়িত ময়লাবাহী গাড়ি চালককে আইনের আওতায় নিয়ে আসার লক্ষ্যে র‌্যাব সদর দপ্তর গোয়েন্দা শাখা ও র‌্যাব-২ এর অভিযানে গত ২৬ নভেম্বর চাঁদপুরের হাইমচর এলাকায় অভিযান চালিয়ে হত্যাকান্ডের সময় ময়লাবাহী ডাম্প ট্রাক (পরীক্ষাধীন নম্বরঃ ৫১২৮) এর চালক মোঃ হানিফ @ ফটিক (২৩), পিতা-মোঃ কামাল মিয়া, গ্রামঃ সিটিপল্লী (১৪ মধ্যবস্তি), পোঃ ওয়ারী টিএসও, জেলা- কুমিল্লা’কে গ্রেফতার করা হয়।

 

হানিফ’কে বিস্তারিত জিজ্ঞাসাবাদে জানায় যে, গত ২৫ নভেম্বর কারওয়ান বাজার থেকে গাবতলীতে ময়লা পরিবহনের কাজে নিয়োজিত ছিল এবং সকালে দুইবার ময়লা নিয়ে গিয়েছিল। ময়লা নিয়ে তৃতীয় বার যাওয়ার সময় ময়লাবাহী ট্রাক দিয়ে মোটর সাইকেল আরোহী’কে চাপা দেয়।

 

এ সময় ঘটনাস্থলে উপস্থিত লোকজন তাকে ধাওয়া করলে সে কৌশলে গাড়ি থেকে নেমে লোকাল বাসে করে গাবতলীতে চলে যায়। গাবতলী থেকে ঐ দিনই সদরঘাট হয়ে লঞ্চে করে চাঁদপুরের হাইমচরে আত্মগোপন করে।

 

গ্রেফতারকৃত হানিফ আরো জানায় যে, সে প্রথমে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এর গাড়ি মেরামত ওয়ার্কশপে মূল মেকানিকের সহযোগী হিসেবে কাজ করতো। গাড়ি পরিচালনার দায়িত্বপ্রাপ্ত একজন ব্যক্তির সাথে সখ্যতার সুবাদে প্রায় ৬/৭ বছর যাবত সিটি কর্পোরেশনের বিভিন্ন ধরনের গাড়ি চালিয়ে আসছে। গত ৩ বছর যাবত সে সিটি কর্পোরেশনের বিভিন্ন ধরণের হালকা ও ভারী যানবাহন চালাতো। সর্বশেষ গত এক বছর যাবত সে ময়লাবাহী ডাম্প ট্রাক চালাচ্ছে।

 

সিটি কর্পোরেশনের তালিকাভুক্ত কর্মচারী/ চালক না হলেও তাকে ময়লাবাহী ভারী ডাম্প ট্রাকটি বরাদ্দ দেওয়া হয়। এজন্য তাকে কোনো নির্দিষ্ট বেতন দেওয়া না হলেও, গাড়ির জন্য বরাদ্দকৃত তেল হতে অতিরিক্ত তেল বিক্রিই তার আয়ের উৎস বলে সে জানায়।

 

ময়লাবাহী ডাম্প ট্রাক একটি ভারী যানবাহন, যা চালানোর জন্য পেশাদার ড্রাইভিং লাইসেন্স প্রয়োজন হলেও তার নামে হালকা যানবাহন চালানোর একটা ড্রাইভিং লাইসেন্স আছে বলে জানায়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com