শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ১২:৪০ অপরাহ্ন

দেশব্যাপী র‌্যাবের ৫৪টি ভ্রাম্যমাণ আদালতে ১৩৯ জন অসাধু ব্যবসায়ীকে জরিমানা

ঢাকা অফিস
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১
  • ১০২ বার

সাম্প্রতিক সময়ে কিছু মুনাফালোভী অসাধু ব্যবসায়ী খাদ্য, প্রসাধনী, ঔষধ, মেডিকেল সামগ্রীসহ
বিভিন্ন নিত্য প্রয়োজনীয় সামগ্রী নকল করে মানহীন পণ্য উৎপাদন, মজুদ ও বিক্রয় করছে। ক্ষতিকর কেমিক্যাল দিয়ে তৈরি হচ্ছে সাবান, শ্যাম্পু, বডি লোশনসহ নানা রকম নকল দেশী ও বিদেশী প্রসাধনী।

 

এসব নকল প্রসাধনী ব্যবহারে এমন কিছু জটিল রোগ হচেছ যার চিকিৎসায় বিপুল পরিমাণ অর্থ ব্যয় করেও কোনো কাজ আসছেনা এতে ব্যবহারকারীদের মধ্যে বাড়ছে ক্যান্সারের ঝুঁকি।

 

নকল, ভেজাল ও অবৈধ মেডিক্যাল সামগ্রী, খাদ্যদ্রব্য, ক্যাবল, মবিলসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় সামগ্রী উৎপাদন ও বিক্রির সাথে জড়িতরা অতিরিক্ত মুনাফার জন্য সাধারণ মানুষের সাথে প্রতারণার মাধ্যমে বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ করছে। প্যাকেজিং ও লেভেলিং নিখুত হওয়ার জন্য সাধারণ মানুষ এইসব ক্রয় করে প্রতারিত হয়ে আসছে।

র‌্যাব অনলাইন মিডিয়া সেল এবং ফেসবুক পেইজে অনেকেই এই সংক্রান্ত নেতিবাচক মন্তব্যসহ অভিযোগ করেছেন।

র‌্যাব দেশব্যাপী এসকল অসাধু মুনাফালোভী ব্যবসায়ীদের বিরুদ্ধে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে।

এরই ধারাবাহিকতায়, আজ বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) খাদ্য, প্রসাধনী পণ্য, ঔষধ, মেডিকেল সামগ্রীসহ নিত্য
প্রয়োজনীয় অন্যান্য সামগ্রী নকল করে উৎপাদন, মজুদ ও বিক্রয়ের সাথে জড়িত অসাধু মুনাফালোভী ব্যবসায়ীদের বিরুদ্ধে র‌্যাবের ১৫টি ব্যাটালিয়ন সারাদেশব্যাপী একযোগে অভিযান পরিচালনা করে।

 

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট, অন্যান্য সংস্থার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কর্মকর্তাগণের সমন্বয়ে অবৈধ ও নকল পণ্য উৎপাদন, মজুদ ও বিক্রয়সহ এরুপ কার্যক্রমে জড়িত অসাধু মুনাফালোভী ব্যবসায়ীদের বিরুদ্ধে সারাদেশব্যাপী অভিযান পরিচালনা করা হয়।

 

 

দেশব্যাপী পরিচালিত ৫৪টি ভ্রাম্যমাণ আদালতে ১৩৯ জন অসাধু ব্যবসায়ীকে মোট ৯৮,৮৫,৩০০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়। এর মধ্যে ১ জন অসাধু ব্যবসায়ীকে জরিমানাসহ কারাদন্ড প্রদান করা হয়। দেশব্যাপী পরিচালিত অভিযানে ধ্বংস করা হয় বিপুল পরিমান প্রসাধনী, ঔষধ, মেডিকেল সামগ্রীসহ অন্যান্য নকল ও অবৈধ পণ্য এবং নকল করতে ব্যবহৃত ক্ষতিকারক রাসায়নিক দ্রব্যাদি।

র‌্যাব সদর দপ্তরের লিগ্যাল এন্ড মিডিয়া উইং থেকে এ তথ্য জানানো হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com