শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ১১:২২ পূর্বাহ্ন

বরিশালে হরিনের মাংস ও চামড়া সহ আটক ৪ জনকে ভ্রাম্যমান আদালতে সোপর্দ

ডেক্স নিউজ
  • আপডেট টাইম : বুধবার, ৮ সেপ্টেম্বর, ২০২১
  • ৯৫ বার
ফাইল ফটো

বরিশালের আগৈলঝাড়া উপজেলার রাজিহার ইউনিয়নের একটি হরিণের খামারে অভিযান চালিয়ে হরিনের প্রায় ৩৭ কেজি মাংস ও ৬ টি চামড়া উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় খামার মালিকসহ ৪ জনকে আটক করা হয়েছে।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) দিনগত রাত ১১টার দিকে খামারে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। বুধবার বেলা সাড়ে ১২ টার দিকে তাদেরকে ভ্রাম্যমান আদালতে সোপর্দ করা হয়।

আটকরা হলেন, খামারমালিক ও বেসরকারি সংস্থা ‘আলোশিখা সমাজ উন্নয়ন কেন্দ্রেরথ নির্বাহী পরিচালক জেমস মৃদুল হালদার, খামারের অফিস সহকারী খোকন সরকার, নৈশ প্রহরী সুনীল চন্দ্র হালদার ও বিপ্লব সরকার। বিপ্লব সরকার পাশর্^বর্তী মাদারীপুরের ডাসার উপজেলার বসিন্দা। আর অপর তিনজন আগৈলঝাড়ার বাসিন্দা।

আগৈলঝাড়া থানার পরিদর্শক (তদন্ত) মাজহারুল ইসলাম জানান, জেমস মৃদুল হালদারের হরিনের একটি খামার রয়েছে। সেখানে হরিন পালন করতেন। আমাদের কাছে খবর আসে, জেমস মৃদুল হালদার হরিন জবাইয়ের পর মাংস ফ্রিজে সংরক্ষন রেখে ২ হাজার টাকা কেজি দরে বিক্রি করছেন।

 

এমন সংবাদের ভিত্তিতে জেমস মৃদুল হালদার হরিনের খামারে অভিযান চালানো হয়। সেখান একটি ফ্রিজ থেকে প্রায় ৩৭ কেজি হরিনের মাংস এবং খামার থেকে হরিনের ৬টি চামড়া উদ্ধার করা হয়েছে।

পরিদর্শক (তদন্ত) মাজহারুল ইসলাম বলেন, বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইন অনুযায়ী, হরিণ হত্যা, এর দেহের অংশ সংরক্ষণ, পরিবহন ও কেনা-বেচা দন্ডনীয় অপরাধ।

 

সে কারনে খামার মালিক জেমস মৃদুল হালদার সহ সংশ্লিস্ট ৪ জনকে আটক করা হয়। আজ বেলা সাড়ে ১২ টার দিকে তাদেরকে ভ্রাম্যমান আদালতে সোপর্দ করা হয়েছে। আইন অনুযায়ী ভ্রাম্যমান আদালত পরবর্তী ব্যবস্থা নিবেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com