শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০২:২৭ পূর্বাহ্ন

রোটারি ক্লাবের সাথে সম্পর্ক আমার ছাত্র বয়স থেকে__বিএমপি কমিশনার

বরিশাল অফিস
  • আপডেট টাইম : শনিবার, ২১ আগস্ট, ২০২১
  • ৩০২ বার
কাউনিয়া থানাধীন শায়েস্তাবাদ সুরভীপল্লী বরিশালে রোটারি ক্লাব বরিশাল এ ২১ আগস্ট Year Launching Ceremony 2021-2022 অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বরিশাল মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার  মোঃ শাহাবুদ্দিন খান।  অনুষ্ঠানে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত ও আহতদের স্মরণে দাঁড়িয়ে নিরবতা পালন  বৃক্ষ রোপণ ও বিভিন্ন প্রজাতির মাছের পোনা অবন্মুক্ত করা হয়।
প্রধান অতিথি  বলেন, অপরাধ দমন করে সমাজের শৃঙ্খলা বজায় রাখা আমাদের চ্যলেঞ্জ ও লক্ষ্য ; রোটারিয়ানগণ ও সমাজসেবী মনোভাব নিয়ে আত্ম পরিচর্যায় অনেকটা নিজের খেয়ে সমাজের মোষ তাড়ানোর মতো সেই কাজ করে থাকেন।
সমাজের সর্বস্তরের অসঙ্গতিগুলো দূর করে পরিবেশ ও সমাজের সবাইকে ভালো রাখার ব্রত নিয়ে বিবেকের টানে রোটারি ক্লাবের এই কর্মকাণ্ডগুলো সত্যি প্রশংসনীয়। তাই রোটারিয়ানদের মাঝে আসলে সময়ের অপচয় মনে হয় না।
এই পেন্ডামিক পরিস্থিতিতে অদম্য আগ্রহ নিয়ে রোটারি ক্লাব কর্তৃক স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে আয়োজিত এই অনুষ্ঠানে জনগণের কথা চিন্তা করে অক্সিজেন ও আমিষের ঘাটতি পূরণে বৃক্ষ রোপণ ও মৎস উৎপাদনের কর্মসূচিকে তথা এই দেশকে শক্তশালী সমৃদ্ধ সোনার বাংলা গড়ার ব্রত নিয়ে রোটারিয়ান ক্লাব কর্তৃক স্বাধীনতার চেতনায় উজ্জীবিত হয়ে কাজ করা এমন সকল কর্মকান্ডে প্রতি সাধুবাদ ও কৃতজ্ঞতা জানাই।
তিনি আরও বলেন, আজকের এই ২১ আগস্ট  জাতীয় জীবনে আরেকটি কলঙ্ক ও দুঃখজনক দিন। আমরা সকল বিদেহী আত্মার শান্তি কামনা করছি।
একটি অগ্রহণযোগ্য বিরল ঘটনায় এই আগস্ট মাসে জাতীয় ভাবে আমরা অত্যন্ত পরিতাপ ও বেদনার ক্ষত বহন করে থাকি। একটি অসাম্প্রদায়িক, অহিংস, সমৃদ্ধির দেশ হিসেবে বাঙালির স্বাধীনতা, বাঙালির মুক্তি কামনায় যিনি প্রতিদিন নিরলস ভাবে কাজ করেছিলেন।
সেই মহান মুক্তিকামি নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে আজকের এই দিনে কতিপয় বিপদগামী মীরজাফরের দল ষড়যন্ত্র করে  ১৯৭৫ সালের এই মাসে নৃশংসভাবে স্ব-পরিবারে হত্যা করে।
আমরা কতোটা বোকা ও অভাগা জাতি যে,এই দেশ স্বাধীন ভূখন্ডে পরিনত করার মেধা মনন, যোগ্যতা নিয়ে জন্ম নেয়া প্রকৃতি প্রদত্ত নেতাকে আমরা ধরে রাখতে পারিনি। একটা সমৃদ্ধ সোনার বাংলা গড়ার প্রত্যয় নিয়ে তাঁর আদর্শ পরবর্তী প্রজন্মের কাছে পৌঁছে দেয়া আমাদের কর্তব্য।
রোটারি একটি চমৎকার সংগঠন, খুব সক্রিয়ভাবে মেম্বারশিপ না থাকলেও, রোটারি ক্লাবের সাথে সম্পর্ক আমার ছাত্র বয়স থেকে। বিভিন্ন কর্মসূচিতে বন্ধুদের সাথে যেতাম।
নিরাপত্তার চাহিদা নিশ্চিত না হলে মানুষের মৌলিক চাহিদা অপূর্ণ রয়ে যায়।সেই নিরাপত্তার চাহিদা শতভাগ পূরণ করতে ও জনগণের দোরগোড়ায় স্বচ্ছ ও নির্ভেজাল সেবা পৌঁছাতে  রোটারি ক্লাব আগুয়ান ভূমিকা রাখবে মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com