বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৭:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম :
বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

আফগানিস্তান তাদের দেশ পুনর্নির্মাণ এবং ভবিষ্যৎ নির্ধারণে অপেক্ষা ঢাকার

অনলাইন ডেক্স
  • আপডেট টাইম : সোমবার, ১৬ আগস্ট, ২০২১
  • ২৭৫ বার

পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে আফগানিস্তানের বর্তমান পরিস্থিতি  সম্পর্কে   জানায়।  আফগানিস্তানের বর্তমান পরিস্থিতি সতর্কতার সঙ্গে পর্যবেক্ষণ করছে বাংলাদেশ।

 

এক  বিবৃতিতে জানান বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যে ঐতিহাসিক-সাংস্কৃতিক সম্পর্ক রয়েছে। দেশটি সার্কের সদস্য এবং দক্ষিণ এশিয়ার অবিচ্ছেদ্য অংশ। বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময় আফগানিস্তানের সরকার ও জনগণ সহায়তা দিয়েছে।বাংলাদেশ বিশ্বাস করে আফগানিস্তানের জনগণ নিজেরাই তাদের দেশ পুনর্নির্মাণ এবং ভবিষ্যৎ নির্ধারণ করবে। সোমবার (১৬ আগস্ট) পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে এ তথ্য জানায়।

 

আফগানিস্তানের চলমান পরিস্থিতি নিয়ে বিবৃতিতে বাংলাদেশের অবস্থান তুলে ধরা হয়। বিবৃতিতে উল্লেখ করা হয়, বাংলাদেশ সতর্কতার সঙ্গে আফগানিস্তানের পরিস্থিতি পর্যবেক্ষণ করছে। আমাদের বিশ্বাস আফগানিস্তানের এ ঘটনার প্রভাব এ অঞ্চলে এবং এর বাইরেও পড়বে।

 

বাংলাদেশ দৃড়ভাবে বিশ্বাস করে আফগানিস্তানের জনগণ নিজেরাই তাদের দেশ পুনর্নির্মাণ এবং ভবিষ্যত নির্ধারণ করবে। বাংলাদেশ খুশি মনে আফগানিস্তানের জনগণের আর্থ-সামাজিক উন্নয়ন ও আন্তর্জাতিক সম্প্রদায়ের সঙ্গে কার্যক্রম চালিয়ে যাবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com