বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৯:২২ পূর্বাহ্ন
শিরোনাম :
বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

ঢাকা জুড়ে চেকপোস্ট

ঢাকা অফিস
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১
  • ৪৮৯ বার

রাজধানীসহ সারাদেশে চলছে ‘কঠোর লকডাউন’। তবে লকডাউনের ষষ্ঠ দিনে জরুরি সেবা ও পণ্যবাহী যানবাহনের পাশাপাশি সড়কে মানুষের চলাচল বেড়েছে। সাধারণ মানুষ তাদের নিত্য প্রয়োজনীয় পণ্য ও বিভিন্ন কাজের জন্য ঘর থেকে বের হচ্ছেন।

 

এদিকে যারাই সরকারের ‘বিধিনিষেধ’ উপেক্ষা করে অহেতুক ঘর থেকে বের হচ্ছেন, তাদের পড়তে হচ্ছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চেকপোস্ট গুলোতে। সেখানে জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে হচ্ছেন তারা। বের হওয়ার যুক্তিসংগত কারণ না হলেও তাদের আইনের আওতায় আনছেন কঠোর লকডাউন বাস্তবায়নে নিয়োজিত আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ও প্রশাসন।

 

রাজধানীর প্রধান সড়কগুলোর গুরুত্বপূর্ণ পয়েন্টে বসানো হয়েছে আইন-শৃঙ্খলা বাহিনীর চেকপোস্ট। এসব লেন তৈরিতে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ ও ক্রাইম বিভাগের সদস্যরা কাজ করছেন। চেকপোস্টে ঘর থেকে বের হওয়া সব মানুষকেই তল্লাসীর আওতায় আনা হচ্ছে। রাজধানীর উত্তরা আব্দুল্লাহপুর থেকে বিমানবন্দর পর্যন্ত, বনানী, মহাখালী, মগবাজার, মালিবাগ এলাকায় অনেকেই সড়কের পাশে মোটরসাইকেল নিয়ে দাঁড়িয়ে রয়েছেন।

 

তারা মূলত মোবাইল ভিত্তিক পরিবহন সেবা দিয়ে থাকেন। লকডাউনে রাইড শেয়ারিং অ্যাপ বন্ধ থাকলেও কিছু মোটরসাইকেল চালক বের হয়েছে যাত্রী পরিবহনের জন্য।

চেক পোস্টে পুলিশ

বিমানবন্দর মোড়ে দাঁড়িয়ে থাকা মোটরসাইকেল চালক জসীম উদ্দিন বলেন, করোনা পরিস্থিতিতে আমরা গাড়ি চালাতে পারছি না। আমাদের না খেয়ে থাকতে হচ্ছে। এদিকে ‘কঠোর লকডাউন’ আরো সাতদিন বাড়ানো হয়েছে। এখন রেব না হলে না খেয়ে থাকতে হবে।

 

তিনি বলেন, চেকপোস্টগুলোতে আটকালে জরিমানা করে পুলিশ। এমনিতেই ইনকাম নেই, তার ওপর জরিমানা গুনতে হলে আমাদের আর কিছু করার থাকবে না। এদিকে সড়কে প্যাডেলচালিত রিকশার চলাচল অনেক বেশি দেখা গেছে। তবে অনেকেই যাত্রী অপেক্ষায় বসে সময় কাটাচ্ছেন সড়কের বিভিন্ন স্থানে।

 

মগবাজারে যাত্রীর অপেক্ষায় থাকা রিকশা চালক আলমগীর বলেন, ‘সকাল থেকে গাড়ি নিয়া বাহির হইছি, তিনটা ক্ষেপ মারছি। এখন বইসা আছি। যাত্রী কম, অনেকক্ষণ দাঁড়াইয়া থাকলে যাত্রী পাই।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com