বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৩:০৩ পূর্বাহ্ন
শিরোনাম :
বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

বরিশালে বিএনপি নেতার নামে চাঁদা না দেওয়ায় থ্রি-হুইলার চালকদের মারধর

বরিশাল অফিস
  • আপডেট টাইম : শনিবার, ৩১ আগস্ট, ২০২৪
  • ১৬ বার

বরিশাল মহানগর বিএনপির সদস্য সচিব জিয়া উদ্দিন সিকদারের অনুসারীদের চাঁদা না দেওয়ায় বিএনপিনেতাসহ থ্রি-হুইলার চালকদের ওপর হামলার ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ১২ জন আহত হয়েছেন। বেশ কয়েকটি থ্রি-হুইলার ভাংচুর করা হয়েছে। এখনো উত্তেজনা বিরাজ করছে পুরো এলাকায়।

শুক্রবার (৩০ আগস্ট) রাত সোয়া ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত নগরীর রূপাতলী বাস টার্মিনালে এই ঘটনা ঘটে।

থ্রি-হুইলার চালকরা জানিয়েছেন, বিগতসময়ে একটি সিন্ডিকেট থ্রি-হুইলার প্রতি ৫০ থেকে ৭০ টাকা এবং বাস থেকে ৮০ থেকে ১২০ টাকা চাঁদা তুলতো।

৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর থ্রি-হুইলার চালকরা চাঁদা দেওয়া বন্ধ করে দেন। কিন্তু বিএনপির সদস্য সচিব জিয়া উদ্দিন সিকদারের অনুসারী কালাম চৌধুরী, আব্দুর রাজ্জাক বাস টার্মিনালে প্রতিটি বাস থেকে ১০০/১২০ টাকা চাঁদা উত্তোলন শুরু করেন।

শুধু বাস টার্মিনাল নয় তারা রূপাতলী গোল চত্বর থেকে বিভিন্ন জেলায় যাত্রী পরিবহন করা সিএনজি প্রতি ১০০ ও মাহিন্দ্রা থেকে ২০০ টাকা করে চাঁদা তুলতে শুরু করে।

থ্রি-হুইলার চালক সাগর বলেন, আমরা বিএনপি নেতা রাজীব মোল্লার মার্কেটের সামনে থেকে গাড়ি ছাড়ি। শ্রমিক ইউনিয়ন দখল করে নিজেকে শ্রমিক নেতা বলা কালাম, রাজ্জাক এসে চাঁদা চাইতো। আমরা বিষয়টি রাজীব মোল্লাকে জানালে তিনি চাঁদা না দিতে বলেন। আমরা চাঁদা দিতে অপারগতা দেখাই। এতে ক্ষিপ্ত হয়ে নাতি কালামের নেতৃত্বে আমাদের ওপর হামলা করা হয়।

আরেক মাহিন্দ্রা শ্রমিক মনির হোসেন বলেন, নাতি কালাম, রাজ্জাক আমাদেরকে এসে বলতো আগে আওয়ামী লীগকে চাঁদা দিয়েছ, এখন জিয়া সিকদার দায়িত্ব নিয়েছে। তার নেতৃত্বে বাস টার্মিনাল চলবে। তোমরা টাকা না দিলে সংগঠন চলবে কিভাবে?

২৫ নং ওয়ার্ড বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক রাজীব মোল্লা বলেন, মহানগরের আহবায়ক কমিটির এক নেতার অনুসারীরা বাস টার্মিনালে চাঁদাবাজী করছে। আওয়ামী লীগ সরকার পালিয়ে যাওয়ার পরে তারেক রহমানের নির্দেশে চাঁদাবাজী না করার আহবান জানাই।

কিন্তু তারা কোন কথা না শুনে চাঁদাবাজী চালিয়ে যান। সর্বশেষ গতকাল সিএনজি, মাহিন্দ্রা চালকরা আমার কাছে আসলে আমি চাঁদাবাজী যেন না করে সেজন্য শ্রমিকদের সাথে কথা বলতে যাই। এতে ক্ষিপ্ত হয়ে শ্রমিক ইউনিয়ন দখল করে নেওয়া নাতি কালাম, রাজ্জাকের নেতৃত্বে আমাদের ওপর হামলা চালানো হয়।

রাজীব মোল্লা বলেন, ১২ জনকে মারধর করেছে। এরমধ্যে ৭ জন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। ৮/১০টি গাড়ি ভাংচুর করেছে হামলাকারীরা। যারা হামলা করেছে তারা আগে আওয়ামী লীগের হয়ে কাজ করতো। এখন বিএনপির এক নেতার অনুসারী হয়ে বাস টার্মিনাল এলাকায় চাঁদাবাজী করছেন।

হামলায় আহত এক মাহিন্দ্রা শ্রমিক বলেন, আমরা চাঁদা দিবো না এই কথা জানানোর পরই শ্রমিক ইউনিয়নের শতাধিক লোক লাঠিসোটা নিয়ে এসে আমাদের মারধর করে। ওখানকার দোকানদারদেরও মারে। এমনকি আজকে সকালে অনেকের গাড়ির চাবি নিয়ে গেছে।

হামলার পরপরই থ্রি-হুইলার চালকরা এক হয়ে সড়কে এবং বাস শ্রমিকরা টার্মিনালে লাঠিসোটা নিয়ে অবস্থান নেন। খবর পেয়ে সেনাবাহিনী এসে পরিস্থিতি শান্ত করেন। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, উভয় পক্ষকে নিয়ে জিয়া উদ্দিন সিকদারের ব্যক্তিগত অফিসে রাতে বৈঠকও করেছেন।

অভিযোগের বিষয়ে শ্রমিক ইউনিয়নের নেতা কালাম চৌধুরী বলেন, শ্রমিকরা যোগ্য নেতৃত্ব চায়। তারা আমাকে শ্রমিক ইউনিয়নের দায়িত্ব দিয়েছেন। এর বিপরীতে কয়েকজন আরেকটি কমিটি গঠনের চেষ্টা চালিয়েছে। সাধারণ শ্রমিকরা গতকাল রাতে তাদের নিষেধ করে এসেছে।

তিনি বলেন, বাস টার্মিনাল থেকে বিএনপির সদস্য সচিব জিয়া উদ্দিন সিকদারের নামে কোন চাঁদা তোলা হয় না।

বাস মালিক সমিতির সদস্য ও ২৫ নং ওয়ার্ড বিএনপির আহবায়ক আকতারুজ্জামান দোলন জানিয়েছেন, শ্রমিক ইউনিয়নের নেতা পরিচয় দিয়ে কালাম, রাজ্জাকসহ একটি সিন্ডিকেট চাঁদাবাজী করছে। এদের বিরুদ্ধে প্রশাসনের কঠোর হওয়া উচিত।

এসব বিষয়ে মহানগর বিএনপির সদস্য সচিব জিয়া উদ্দিন সিকদারের মুঠোফোনে কল করা হলে তিনি সাংবাদিক পরিচয় পাওয়ার পরে লাইন কেটে দেন। এরপর আর কল রিসিভ করেননি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com