বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৭:৪২ পূর্বাহ্ন
শিরোনাম :
বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

এবার বরিশাল সদরের তালতলী স্পিডবোট ও মাছঘাট কে নিয়ন্ত্রণ করবে ?

ডেক্স রিপোর্ট
  • আপডেট টাইম : রবিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৭১ বার
ফাইল ফটো

শেষ সময়ে হাল ধরতে এসে ফেঁসে গেলেন আওয়ামী লীগ নেতা ইটালি শহীদ সহ তার অনুসারীরা।

দীর্ঘ প্রায় অর্ধযুগ মহানগর আওয়ামী লীগের শিল্প বাণিজ্য বিষয়ক সম্পাদক টুটুলের আওতায় থাকলেও হঠাৎ করে পদ পরিবর্তনের কারণে বর্তমান মেয়রের ও সংসদ সদস্য পানি সম্পদ প্রতি  মন্ত্রী জাহিদ ফারুক শামীমের অনুসারী শহীদের বাহিনীর হাতে সদর উপজেলা তালতলীর স্পিড বোটঘাট ও মাছ বাজার চলে গেলে এমন রোশনলের পড়তে হয়েছে তাদের।

আগামী ১৫ দিনের মধ্যে বরিশাল সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়নের তালতলী বন্দরে ‘শেখ রাসেল শিশু পার্ক’ এর জমি থেকে আ.লীগ নেতা সহিদুল ইসলামকে মাছ বাজার সরিয়ে ফেলার নির্দেশ দেয়া হয়েছে।

১৭ ফেব্রুয়ারি শনিবার সকাল সাড়ে ১১টায় সরেজমিনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহাবুব উল্লাহ মজুমদার এ আদেশ দেন। ঘটনাস্থলে উপস্থিত ছিলেন জেলা পরিষদ সদস্য আ’লীগ নেতা শহিদুল ইসলাম ওরফে ইতালি শহিদ ও তার অনুসারীরা।

সূত্রে জানা গেছে, পার্কের জমিতে অবৈধভাবে মাছের বাজার বসিয়ে পানি সম্পদ প্রতিমন্ত্রী ও বরিশাল-৫ (সদর) আসনের সংসদ সদস্য জাহিদ ফারুক শামীমের নাম ব্যবহার করে প্রতিদিন ১৫ থেকে ২০ হাজার টাকা চাঁদা তুলতেন আ.লীগ নেতা শহিদুল ইসলাম। সম্প্রতি বিষয়টি নিয়ে একাধিক পত্রিকা ও অনলাইনে সংবাদ প্রকাশ হয়। হঠাৎ ১৭ ফেব্রুয়ারি শনিবার অবৈধ ওই মাছ বাজার উচ্ছেদ করতে যায় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা।

উচ্ছেদ অভিযানে বাঁধা দিয়ে সময় চায় আ.লীগ নেতা ইতালি শহীদ ও জেলা মৎস্য আরৎদার মালিক সমিতির সম্পাদক নিরব হোসেন টুটুলের ভাই কালু সিকদার।

তখন উপজেলা নির্বাহী কর্মকর্তা উচ্ছেদ অভিযান পরিচালনা না করে আগামী ১৫ দিনের মধ্যে শিশু পার্কের জমি থেকে অন্যত্র মাছ বাজার স্থানান্তরের নির্দেশ দেন।

নির্বাহী কর্মকর্তা বলেন, শেখ রাসেল শিশু পার্কের মধ্যে বসানো অবৈধ মাছ বাজার উচ্ছেদ করতে আজ (শনিবার) সকালে গিয়েছিলাম। ঘটনাস্থলে শহিদুল ইসলাম এসে মাছ বাজারটি সরানোর জন্য ১ মাসের সময় দাবি করেন। পরে ১৫ দিনের মধ্যে ওই মাছ বাজার সরিয়ে নিতে বলা হয়েছে।

অভিযুক্ত ইতালি শহিদ বলেন, নির্বাহী ম্যাজিস্ট্রেটের উচ্ছেদ অভিযানে আমি বা আমার লোকজন কেউ বাঁধা দেইনি। মাছ বাজার সরানোর জন্য ১ মাসের সময় চেয়েছিলাম কিন্তু ১৫ দিন পেয়েছি।

উল্লেখ্য, এক সময় এই বাজারটি নিয়ন্ত্রণ করতেন বরিশাল মহানগর আওয়ামী লীগের শিল্প বাণিজ্য বিষয়ক সম্পাদক ও জেলা মৎস্য আরৎদার মালিক সমিতির সম্পাদক নিরব হোসেন টুটুল ওরফে টুটুল মামা। তার অনুসারী  কালু সিকদার তখন চাঁদা তুলতেন। তার সাথে প্রভাবের কাটিয়ে ব্যবসা করে চলেছিলেন মাস্টার সাহেব মিরাজ।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের সব ওলট পালট হয়ে যায়। বাজারটি দখলে নেয় পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর অনুসারী শহিদুল ইসলাম। আর সড়কের ওপর থাকা বাজারটি নেয় পার্কের মধ্যে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com