বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৯:২৪ পূর্বাহ্ন
শিরোনাম :
বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

সংসদ নির্বাচনকে কেন্দ্র করে বরিশালে চলছে মনোনয়নপত্র সংগ্রহ ও জমা

বরিশাল অফিস
  • আপডেট টাইম : বুধবার, ২৯ নভেম্বর, ২০২৩
  • ৬১ বার
ফাইল ফটো

দ্বাদশ সংসদ নির্বাচন কে কেন্দ্র করে ইতিমধ্যেই বরিশালের রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে থেকে মনোনয়ন পত্র সংগ্রহ ও জমা দিতে শুরু করেছে প্রার্থীরা।

সকাল থেকে দুপুর পর্যন্ত বরিশালের ছয়টি আসনের মধ্যে জাতির সংসদ নির্বাচনে আগ্রহী প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন এর মধ্যে একজন জমা দিয়েছেন বরিশাল তিন আসনের সাবেক সংসদ ওয়াকারস পার্টি মনোনীত শেখ টিপু সুলতান।

দুপুর পর্যন্ত ২৫ টি মনোনয়ন পত্র রিটারনিক কর্মকর্তার দায়িত্বে থাকা বরিশাল জেলা পশ্চিম কার্যালয় থেকে সংগ্রহ করা হয়েছে।

এছাড়াও বরিশাল সদর আসন থেকে আজ বরিশাল কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বরিশাল সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদিক আব্দুল্লাহর পক্ষে তার প্রতিনিধিদল।

মনোনয়নপত্র সংগ্রহ করতে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি কাউন্সিলর গাজী নইমুল ইসলাম লিটু বলেন দলের সভানেত্রীর ঘোষণার পরেই যে যার মত করে জাতি সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। তাই নৌকা প্রতীকে বর্তমান সংসদ জাহিদ ফারুক শামীম নির্বাচিত হলেও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদিক আব্দুল্লাহ এই নির্বাচনে অন্যান্য প্রার্থীদের সাথে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এদিকে জাতীয় পার্টি ও বরিশাল ছয়টি আসনেই প্রতিদ্বন্দ্বিতা করবেন বিধায় ইতোমধ্যে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন পিছিয়ে নেই ওয়াকার্স পার্টিসহ অন্যান্য রাজনৈতিক দলগুলো।

বরিশাল ৪ আসন থেকে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী দলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মী আহাম্মেদের পক্ষে ইতোমধ্যে মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছে।

তবে সবার দৃষ্টি রয়েছে বরিশাল সদর ৫ আসন থেকে। কারণ নৌকার মাঝি হয়ে বরিশালে জাহিদ ফারুক শামীম আসলেও বরিশাল মহানগর ও জেলা আওয়ামী লীগের নীতি নির্ধারিত পর্যায়ের নেতাকর্মীরা সাদিক আব্দুল্লাহর পক্ষে একাট্টা প্রকাশ করেছেন। ফলে সাধারণ মানুষ বলছেন নৌকা প্রতীকের জয় হবে নাকি আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের জয়?

যদিও বরিশাল রিটার্নিং কর্মকর্তা মোঃ শহিদুল ইসলাম বলেন নির্বাচন স্বচ্ছ ও সুন্দর করার লক্ষ্যে ইতিমধ্যে নির্বাচন কমিশন থেকে যে সকল নির্দেশনা দেয়া হয়েছে সে অনুযায়ী কাজ চলছে।

কোন ধরনের আচরণবিধির সাথে লঙ্ঘন না হয় এ লক্ষ্যে ইতোমধ্যে বরিশালে ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। তারা কাজ করছেন পাশাপাশি সকল রাজনৈতিক দলের অংশগ্রহণে একটি সুন্দর নির্বাচন অনুষ্ঠিত হবে এমনটাই প্রত্যাশা করেন তিনি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com