বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৩:২৭ পূর্বাহ্ন
শিরোনাম :
বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

রাজাপুরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে সহকারী শিক্ষিকাকে হেনস্তার অভিযোগ

ডেক্স রিপোর্ট
  • আপডেট টাইম : শুক্রবার, ৩০ ডিসেম্বর, ২০২২
  • ১১৪ বার

ঝালকাঠির রাজাপুরে মোহাম্মদ সাইদুর রহমান নামে এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে সহকারী শিক্ষিকাকে শারীরিক ও মানসিক হেনস্তার অভিযোগ পাওয়া গেছে। বুধবার সকালে উপজেলার মঠবাড়ী ইউনিয়নের ৬৭ নং মঠবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অফিস কক্ষে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় বিদ্যালয়ের অন্য সহকারী শিক্ষকবৃন্দ সহ স্থানীয়দের মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে।

বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা সাবিনা ইয়াসমিন বলেন, বুধবার সকালে বিদ্যালয়ের শিক্ষার্থীদের বার্ষিক পরিক্ষার ফলাফল প্রধান শিক্ষকের কাছে জমা দিলে সেখানে তার পছন্দের ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা ফারজানা আক্তার লামিয়ার প্রথম শ্রেনীতে পড়–য়া মেয়ে সাদিকাকে নাম্বার বেশি দিয়ে ফাষ্ট না বানিয়ে দেওয়ায় প্রধান শিক্ষক সাবিনা ইয়াসমিনের উপর ক্ষিপ্ত হয়ে রেজাল্টের খাতা মাঠে নিক্ষেপ করে এবং অকর্থ ভাষায় গালি গালাজ করেন।

একই বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা সাহিনা আক্তার প্রধান শিক্ষক সাইদুর রহমানের বিরুদ্ধে অভিযোগ করে বলেন, গত এক বছর যাবত বিদ্যালয়ের অফিস কক্ষে তাকে কোন চেয়ারে বসতে না দেওয়া সহ বিভিন্ন ভাবে মানুষিক চাপে রাখেন প্রধান শিক্ষক। তার এমন অশালীন আচরণ ও মানুষিক চাপের কারণে সহকারী শিক্ষিকা সাহিনা আক্তার আত্মহত্যার সিদ্ধান্ত নেন বলে জানান সাহিনা আক্তার।

এছাড়াও প্রধান শিক্ষকের বিরুদ্ধে ক্লাসে উপস্থিত না হয়েও হাজিরা খাতায় স্বাক্ষর করা, ক্লাসে পাঠদানে অনিহা, সহকারী শিক্ষকদের অবমূল্যায়ন, শিক্ষকদের এসিআর না দেওয়া, বিদ্যালয়ে কোন কাজ না করে ভূয়া ভাউচার দেখিয়ে স্লিপ ও উন্নয়ন ফান্ডের টাকা আত্মসাৎ, বিদ্যালয়ে ভালো কোন কাজে কর্ণপাত না করো, শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে অকর্থ ভাষা ব্যবহার সহ নানা অভিযোগ তুলেন বিদ্যালয়ের সহকারী শিক্ষকবৃন্দ ও স্থানীয়রা।

এ বিষয়ে অভিযুক্ত প্রধান শিক্ষক মোহাম্মদ সাইদুর রহমান অভিযোগ অস্বিকার করে বলেন, “আমার বিরুদ্ধে তারা মিথ্যা ও বানোয়াট অভিযোগ তুলছেন এবং তারা পরিকল্পিত ভাবে এগুলো করছেন।”

উপজেলা শিক্ষা অফিসার মো. মনিবুর রহমান জানান, “বিষয়টি মৌখিক ভাবে শুনেছি তবে লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

সূত্রঃ প্রেরিত

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com