শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৬:২২ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশে ৫৩ বছর ধরে দুঃশাসন চলছে-জোনায়েদ সাকি বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু

সুপেয় পানির দাবিতে বরিশালে মানববন্ধন

বরিশাল অফিস
  • আপডেট টাইম : বুধবার, ১৪ ডিসেম্বর, ২০২২
  • ১২২ বার

বাংলাদেশের উপক‚লীয় জনগোষ্ঠীর জন্য সুপেয় পানির সর্বজনীন, ন্যায্য ও টেকসই প্রবেশগম্যতা নিশ্চিতের দাবিতে বরিশালে মানববন্ধন হয়েছে।

আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষ্যে বুধবার বরিশালের বাকেরগঞ্জ উপজেলার চরাদি ইউনিয়নে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ কর্মসূচী প্রান্তজন, পার্টিসিপেটরি রিসার্চ অ্যান্ড অ্যাকশান নেটওয়ার্ক (প্রান), এবং একশনএইড বাংলাদেশের উদ্যোগে অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তৃতা দেন প্রান্তজনের নির্বাহী পরিচালক এস.এম. শাহাজাদা, ইব্রাহিম হামিদ মাসুম, জাহিদ হোসেন, মুক্তি মাহমুদ, বরকত হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, পানির অধিকার মানবাধিকারের একটি অবিচ্ছেদ্য অঙ্গ। সমুদ্রপৃষ্ঠের উচ্চতা বৃদ্ধির কারনে পানির উৎসগুলোর লবণাক্ততা বেড়েছে। অন্যদিকে ভ‚-নিম্নস্থ পানির স্তর নেমে যাওয়ায় অনেক গভীর নলক‚পেও পানি উঠছে না।

তাই উপক‚লীয় জনগোষ্ঠীর জন্য সুপেয় পানি নিশ্চিতের জন্য সরকারি বরাদ্দ ও বিনিয়োগ বৃদ্ধির পাশাপাশি ভ‚গর্ভস্থ পানির ব্যবহার বন্ধ করতে হবে।

এলাকাভিত্তিক বড় বড় পুকুর, খাল, জলাশয় খনন করে বৃষ্টির পানি ধরে রাখার ব্যবস্থা ও খাসজমিতে মিঠা পানির আধার তৈরি করার দাবি জানাচ্ছি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com