শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৮:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশে ৫৩ বছর ধরে দুঃশাসন চলছে-জোনায়েদ সাকি বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু

পটুয়াখালীর মহিপুর বাজারে পুর্নবাসনের দাবীতে  ব্যবসায়ীদের মানববন্ধন।।

বরিশাল অফিস
  • আপডেট টাইম : রবিবার, ২৭ মার্চ, ২০২২
  • ১৪৯ বার

মহিপুরে পূর্ণবাসনের দাবিতে মানববন্ধন করেছে শত শত ক্ষুদ্র ব্যবসায়ীরা। আজ রবিবার সকাল ১০টায় মহিপুর প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় ব্যবসায়ীরা ক্ষুব্ধ হয়ে বলেন গত দুই বছর করোনার ধাক্কায় আমরা নিঃস্ব হয়ে গেছি।

সংসারের খাবার জোগাড় করতে পারছিলাম না ঠিক সেইসময় এনজিও থেকে লোন নিয়ে আবারও ব্যবসা শুরু করেছিলাম কিন্তু হঠাৎই সড়ক ও জনপদ এর লোকজন আমাদের আবারো নিঃস্ব করে দিলো এখন কিস্তির টাকা কোথা থেকে জোগাড় করবো তাও ভেবে পাচ্ছিনা আত্মহত্যা করা ছাড়া কোন উপায় নেই আমাদের।

হোটেল ব্যবসায়ী মোঃ নাসির ঘরামি আবেগাপ্লুত হয়ে বলেন কিভাবে সংসার চালাবো ছোটবেলায় বাবাকে হারিয়েছি বাবা ব্যবসায়ী ছিলেন, ছোট একটি রেস্টুরেন্ট ব‍্যাবসা দিয়ে  সংসারের যোগান দিয়ে আসছি ঘরে বৃদ্ধ মা সহ সংসারে ছোট ছোট বাচ্চাদের নিয়ে কিভাবে চলব?

তাই সরকারের কাছে জোর দাবি সরকার যেন আমাদের পূর্নবাসন করে নতুন ব্যবসা করার সুযোগ দান করে।

হোটেল ব্যবসায়ী নুর ইসলাম জানান, হঠাৎই আমার ঘরের উপরে ভাঙচুর চালায় আমি বাইরে বেরিয়ে এসে তাদেরকে ১০ মিনিট সময় চেয়ে অনুরোধ জানাই কিন্তু তারা একটি মিনিটও সময় দেননি আমি কোন মাল নামাতে পারিনি।

এসময় উপস্থিত ছিলেন, মহিপুর বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা খলিলুর রহমান, সহ-সভাপতি হাজী আঃ ছত্তার হাওলাদার, মহিপুর প্রেসক্লাবের সভাপতি ও মহিপুর বাজার ব্যবসায়ী কমিটির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম, বাজার ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব ডাক্তার রুহুল আমিন দুলাল, মহিপুর প্রেসক্লাবের সম্পাদক নাসির উদ্দিন, ক্ষুদ্র ব্যবসায়ী মোঃ খলিলুর রহমান ভান্ডারী,
মোঃ  ইউনুস হাওলাদার, মোঃ ফারুক হাওলাদার,
মোঃ আলী হোসেন হাওলাদার, বিধান চন্দ্র দাস সহ শত শত ব্যবসায়ী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

উল্লেখ্য, গত সোমবার ২২ শে মার্চ সকাল থেকে বিকেল ৫ টা পর্যন্ত মহিপুর শহরের সদর রোড আলিপুর কুয়াকাটা পর্যটন নগরী সহ বাজারের ভিতরে মহিপুর প্রেসক্লাব সহ যেসব দোকান সড়ক ও জনপদের খতিয়ান ভুক্ত সম্পত্তিতে অবৈধভাবে গড়ে উঠেছে উল্লেখ করে এক্সিভেটর দিয়ে সকল প্রকার অবৈধ স্থাপনা গুড়িয়ে দেয়া হয়।

এদিকে ব্যবসায়ীদের দাবী, প্রায় পঞ্চাশ বছর ধরে তারা সরকারি জায়গায়  ক্ষুদ্র ব্যবসা পরিচালনা করে আসছে তবে কোন প্রকার পুনর্বাসন ও ক্ষতিপূরণ ছাড়াই তাদের উচ্ছেদ করা হয়েছে বলে অভিযোগ করেন ব্যবসায়ীরা।

এসময় চরম ক্ষোভ প্রকাশ করে কান্নায় ভেঙ্গে পড়েন ক্ষতিগ্রস্থ অনেক ব্যবসায়ী।

প্রত্যেক দুই তিন বছর পরপর উচ্ছেদ অভিযানের নামে কখনো ভূমি অফিস, কখনো পানি উন্নয়ন বোর্ড কখনো এলজিডি অফিস, কখনো সড়ক ও জনপথ অফিসের বিভিন্ন কর্মকর্তারা সর্বস্ব গুটিয়ে দিচ্ছেন তাদের।। এ ব্যাপারে জানতে চাইলে উচ্ছেদ অভিযানে আসা নির্বাহী ম্যাজিষ্ট্রেট কোন কথা বলতে রাজি হননি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com