সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০১:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম :
আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক হতে কিছুতা সময় দিতে হবে-স্বরাষ্ট্র উপদেষ্টা ইয়াবা গিলে ফেলেও রক্ষা পেলো না মাদক কারবারি শেখ হাসিনা ভারতে কি তার স্বামীর বাড়ী গেছেন পাবনায় – রিজভী আহমেদ ফায়ার সার্ভিসকে ইউএস অ্যাম্বাসির উদ্ধার সাজ-সরঞ্জাম হস্তান্তর মাদক গ্রহণ নির্ণয়কারী পরীক্ষার মাধ্যমে চূড়ান্ত ভর্তির উদ্যোগ ডোপ টেস্টে পজিটিভ হলে ভর্তি হতে পারবে না পবিপ্রবিতে গণধর্ষণের দেড় ঘন্টার মাথায় ৫ আসামী আটক কন্ঠ শিল্পী মরদেহ উদ্ধার মেঘনায় জেলে ও যাত্রীবাহী ট্রলার মুখোমুখি সংঘর্ষে নিহত ১ সীমান্ত খোকন স্বরণে শোকসভা ও দোয়া মাহফিল সাংবাদিকরা জাতির বিবেক ও সমাজের দর্পণ: আব্দুস সালাম বাকেরগঞ্জ উপজেলা বিএনপির ইউনিয়ন কমিটি গঠন স্থগিত

উপকারভোগীদের মাঝে টিসিবি’র পণ্য সামগ্রী ভর্তুকি মূল্যে বিক্রি শুরু

বরিশাল অফিস
  • আপডেট টাইম : সোমবার, ২১ মার্চ, ২০২২
  • ৮৩ বার

উপকারভোগীদের মাঝে টিসিবি’র পণ্য সামগ্রী ভর্তুকি মূল্যে বিক্রি শুরু হয়েছে।

রোববার (২০ মার্চ) সকালে টায় বরিশাল সদর উপজেলার ১নং ওয়ার্ড রায়পাশা-কড়াপুর এলাকায় উপকারভোগীদের মাঝে টিসিবি’র পণ্য সামগ্রী বিক্রয় কাজের উদ্ধাধন করেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার।

এদিকে বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ নগরের বিভিন্ন পয়েন্টে পণ্য বিক্রয় কার্যক্রম তদারকি করেন। বরিশাল নগরের ১২টি স্পটে টিসিবি’র পণ্য বিক্রয় কাজে সরাসরি সহযোগিতা করছে বাংলাদেশ ছাত্রলীগের কর্মীরা।

এছাড়া সিটির বাহিরের উপজেলাগুলোতে উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ সংশ্লিষ্ট কর্মকর্তারা জেলা প্রশাসকের নির্দেশ মোতাবেক কার্যক্রম পরিচালনা করেন।

টিসিবি সূত্রে জানাগেছে, বরিশাল সিটি করপোরেশনের ৯০ হাজার এবং সিটি করপোরেশন ব্যতিত জেলার ১০ উপজেলা ও সকল পৌরসভায় ১ লাখ ২৯ হাজার ৯২১ উপকারভোগী এ সুবিধার আওতায় থাকবে।

বরিশালেল অতিরিক্ত জেলা প্রশাসক প্রশান্ত কুমার দাস জানান, টিসিবির পন্য বিক্রির লক্ষ্যে সরকারি নির্দেশনা অনুযায়ী সিটি করপোরেশন, পৌরসভা ও উপজেলা ভিত্তিক উপকারভোগীদের কার্ড প্রদানসহ যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

তিনি বলেন, প্রথম পর্যায়ে ৫৫ টাকা দরে ২ কেজি করে চিনি, ৬৫ টাকা দরে ২ কেজি মশুর ডাল এবং ১১০ টাকা দরে ২ লিটার সয়াবিন তেল দেওয়া হবে।  দ্বিতীয় পর্যায়ে এর সাথে আরও ২ কেজি করে ছোলা দেওয়া হবে। যার প্রতি কেজি ছোলার মূল্য নির্ধারণ করা হয়েছে ৫০ টাকা।

টিসিবির বরিশাল আঞ্চলিক কার্যালয়ের উপ উর্ধতন কার্যনির্বাহী মোঃ আল আমীন হাওলাদার বলেন, মোট ৪২ জন ডিলারের মধ্যে প্রতিটি উপজেলায় ১ জন ও সিটি এলাকায় ১২ জন ডিলার আগামীকাল ভোক্তাদের হাতে পন্য তুলে দিবে।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক শাহ শোয়াইব মিয়া জানান, টিসিবির পন্য বিতরনে অনিয়ম রোধে সংশ্লিষ্ট মন্ত্রনালয়ের কর্মকর্তা সহ ভোক্তা অধিকার মাঠে কাজ করছে।পন্য বিতরনে কোন অনিয়ম পেলে সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা নেয়া হবে বলে জানায় কর্মকর্তারা।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com