বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ১১:৩৪ অপরাহ্ন
শিরোনাম :
দেশে ৫৩ বছর ধরে দুঃশাসন চলছে-জোনায়েদ সাকি বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু

বেদখল জমি পুনঃ উদ্ধার করে পুকুর খনন করে মৎস্য চাষ করতে হবে : আমু

আরিফুর রহমান, নলছিটি (ঝালকাঠি)
  • আপডেট টাইম : বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১
  • ১১৪ বার

বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু এমপি বলেন, নলছিটি উপজেলার যে পুকুরগুলো ছিলো সেগুলো যদি কেউ বেদখল করে অন্য কিছু করে থাকে সেগুলো পুনঃ উদ্ধার করে সেগুলোকে অনুরোধ করে মৎস্য চাষের ব্যবস্থা গ্রহণ করার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার দৃষ্টি আকর্ষণ করেন।

তিনি আরও বলেন, আমার জানামতে অনেক জায়গা বেদখল হয়ে আছে এবং সেখানে চাষাবাদ করা হয় অথবা বাড়িঘর করেছে সেগুলো পুনঃ উদ্ধার করে পুকুর খনন করে মাছ চাষের ব্যবস্থা করতে হবে।

 

এরজন্য সরকারের কিছু টাকা অনুদান দেওয়া আছে। আমরা এটা গ্রহণ করতে পারছি না এই কাজ গুলো না করার জন্য । যদি এ কাজ গুলো করেন তাহলে এই অনুদান আপনারা গ্রহণ করতে পারবেন।

বুধবার (২৯ ডিসেম্বর) বেলা সাড়ে ১১ টায় নলছিটি উপজেলা পরিষদ মিলনায়তনে দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্পের উদ্বুদ্ধকরণ সভায় ভার্চুয়ালি সংযুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা সিকদারের সভাপতিত্বে বক্তব্য রাখেন, বরিশাল মৎস্য অধিদপ্তরের উপ-পরিচালক আনিছুর রহমান তালুকদার, নলছিটি উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.সিদ্দিকুর রহমান, দেশীয় মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্পের পরিচালক এস এম আশিকুর রহমান, জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ, নলছিটি উপজেলা মৎস্য কর্মকর্তা সাইয়্যেদা।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com