বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৫:২২ পূর্বাহ্ন
শিরোনাম :
বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

ময়মনসিংহে করোনা সংক্রমণ বিস্তার রোধে মসিকের উদ্যোগে মতবিনিময় সভা

মোহাম্মদ সাইফুল আলম, ময়মনসিংহ
  • আপডেট টাইম : শুক্রবার, ৯ জুলাই, ২০২১
  • ৪৭৭ বার

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের (মসিক) আয়োজনে শুক্রবার (৯ জুলাই) বেলা ১১ টায় শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে করোনা সংক্রমণ বিস্তার রোধকল্পে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মসিক মেয়র মোঃ ইকরামুল হক টিটুর সভাপতিত্বে জেলার উর্ধতন কর্মকর্তা এবং সিটি কর্পোরেশনের কর্মকর্তা-কাউন্সিলরগণের উপস্থিতিতে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

 

সভাপতির বক্তব্যে মেয়র মোঃ ইকরামুল হক টিটু বলেন, প্রধানমন্ত্রীর সুদৃঢ় নেতৃত্ব দিয়ে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণ করছেন। তিনি লকডাউন, স্বাস্থ্যবিধি নিশ্চিতে বিভিন্ন বিধিনিষেধ আরোপ, খাদ্য সহায়তা প্রদান ইত্যাদি যখন যা প্রয়োজন তার মাধ্যমে মানুষকে সুরক্ষিত রাখার চেষ্টা করে যাচ্ছেন। আমরা নিজেরা আরো সচেতন হলে বর্তমান পরিস্থিতি সৃষ্টি হতো না।

 

তিনি আরো বলেন, জেলা প্রশাসন, পুলিশ ও অন্যান্য দপ্তরের সমন্বয়ে আমরা সিটির নাগরিকদের সুরক্ষিত রাখতে কাজ করে যাচ্ছি। ডেল্টা ভেরিয়েন্ট মোকাবেলায় আরো তৎপর হয়ে কাজ করতে হবে । মেয়র করোনা সংক্রমণ রোধে ওয়ার্ড পর্যায়ে নিয়োগকৃত বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তাদের নিয়ে কাউন্সিলরগণকে আরো আন্তরিকভাবে কাজ করার আহবান জানান।

 

কাউন্সিলরগণের উদ্দেশ্যে তিনি বলেন, স্বেচ্ছাসেবী কমিটি গঠন করে হোম আইসোলেশন নিশ্চিত করতে হবে, সকলের মাস্ক পরা নিশ্চিত করতে হবে এবং মানুষের অকারণ বের নিরুৎসাহিত করতে হবে। হোম আইসোলেশনে কেউ অসুবিধায় থাকলে প্রয়োজনে তার সকল সাপোর্ট আমরা দেব। একটি মহল লকডাউনকে কেন্দ্র করে নানা অপপ্রচার চালাচ্ছে। একসময় করোনা ভ্যাকসিনকে নিয়েও তারা অপপ্রচার চালিয়েছিল। কিন্তু ভ্যাকসিনের কার্যকারিতা আজ প্রমাণিত। লকডাউনে সাহায্যের প্রয়োজন এমন প্রকৃত দাবিদার খুঁজে বের করতে হবে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে এই মহামারীতে দেশের একজন মানুষও না খেয়ে মারা যায়নি, আর ভবিষ্যতেও মারা যাবে না।

 

জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক বলেন, সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সমন্বয়ে করোনা প্রতিরোধে আমাদের আন্তরিকভাবে কাজ করতে হবে। প্রত্যেক ওয়ার্ড হবে করোনা মোকাবেলা সংক্রান্ত কাজের কেন্দ্রবিন্দু। এ সময় জেলা প্রশাসক করোনা সংক্রান্ত যে কোন সহযোগিতায় ৩৩৩ এ কল করার জন্য অনুরোধ জানান।

 

পুলিশ সুপার মোহাঃ আহমার উজ্জামান তাঁর বক্তব্যে করোনা সংক্রমণ রোধে সকল কর্মকাণ্ডে কমিউনিটির অন্তর্ভুক্তির প্রতি গুরুত্বারোপ করেন।

 

অনুষ্ঠানের সঞ্চালন করেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেন। এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ নজরুল ইসলাম, স্থানীয় সরকারের উপপরিচালক মোঃ গালিব খান, বিভিন্ন সরকারী দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র (১) মো. আসিফ হোসেন ডন ও অন্যান্য কাউন্সিলরবৃন্দ, সিটি কর্পোরেশনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ প্রমুখ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com