বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১০:২৭ অপরাহ্ন
শিরোনাম :
বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করায় ৯ জেলে আটক; ৪৫ হাজার টাকা জরিমানা আশুলিয়ায় স্কুলছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার কালিয়াকৈরে শ্রমিকবাহী বাস চাপায় এক ব্যবসায়ী নিহত

মাশরাফির ‘পরোক্ষ’ মদদে সিলেট স্ট্রাইকার্সের মালিকানা ছিনিয়ে নেন শুভ্র!

ডেস্ক রিপোর্ট
  • আপডেট টাইম : বুধবার, ২ অক্টোবর, ২০২৪
  • ৬ বার

বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) ক্রিকেটের দল “সিলেট স্ট্রাইকার্সের”মালিকানা জোর করে আদায় করেছিলেন মাশরাফি বিন মর্তুজা।

এ ব্যাপারে মামলা দায়ের করেছেন দলটির পরিচালক সারোয়ার চৌধুরী। যদিও এরপর সিলেট স্ট্রাইকার্সের অফিশিয়াল ফেসবুক পেজ থেকে মাশরাফির মালিকানার বিষয়টি অস্বীকার করা করে একটি পোস্ট দেওয়া হয়। তবে ওই পেজটি মাশরাফির বন্ধু হেলাল বিন শুভ্রের নিয়ন্ত্রনাধীন জানিয়ে এ ব্যাপারে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি লেখা লিখেছেন সিলেট জেলা দলের সাবেক ক্রিকেটার রেজাউল করিম নাচন। তিনি তার ফেসবুক পোস্টে এ ব্যাপারে লিখেন-

“মাশরাফির বিরুদ্ধে মামলা নিয়ে এর পক্ষে বিপক্ষে অনেকেই অনেক মন্তব্য করছেন প্রতিক্রিয়া দেখাচ্ছেন। মামলা দায়ের-কারি ‘সারোয়ার চৌধুরী’ আমার আপন মামাতো ভাই হওয়ায় এবং আমি নিজেও ক্রিকেটের সাথে টুকটাক জড়িত থাকায় ব্যাপারটি সম্পর্কে আমি প্রথম থেকেই অনেকটাই অবগত ছিলাম।

সারোয়ার সুদুর যুক্তরাষ্ট্রে থেকেও দেশের ক্রিকেট নিয়ে কাজ করে যাচ্ছে দীর্ঘদিন ধরে। এমন আহামরি বড়ো কোনো ব্যবসায়ী বা শিল্পপতি না হলেও তার প্রতিষ্ঠান
Future Sports Bangladesh Limited অনেকটা ভাগ্যক্রমে বিপিএল এর সিলেট টিমের মালিকানা পায় ৩ সিজনের জন্য। টিমের ৬০% মালিকানার পাশাপাশি, চেয়ারম্যান এর দায়িত্ব পালন করেন সারোয়ার।

উল্লেখ্য এই প্রথম সিলেটি মালিকানায় পরিচালিত হয় সিলেট দল(এর আগে সাবেক মন্ত্রী মাল মুহিতের ছেলের দারা সিলেট সিক্সার্স নামে পরিচালিত হলেও, টিমের মুল মালিকানায় ছিলেন উনার স্ত্রী)।

যাই হোক সিলেট স্ট্রাইকার্স নামে মাঠে নেমে প্রথম’বারি ব্যাপক সাফল্য লাভ করে স্ট্রাইকার্স। বিপিএল এর ইতিহাসে প্রথম বারের মতো ফাইনালে উঠে, বিশ্বজুড়ে ছড়িয়ে থাকা সিলেটিদের মন জয় করে নেয় দলটি।

প্রথম সিজনে ব্যাপক সাফল্য লাভের ফলে, বড়ো বড়ো স্পনসর,কোস্পনসর আগ্রহী হয়ে উঠে সিলেট টিম নিয়ে। মুলত তখনই টিমের ০৫% অংশিদার, মাশরাফির ঘনিষ্ঠ বন্ধু ‘হেলাল বিন ইউসুফ শুভ্র’ মাশরাফির পরোক্ষ মদদে অনেকটা জোর করেই টিমের মালিকানা সারোয়ার চৌধুরীর কাছ থেকে ছিনিয়ে নিয়ে টিমের চেয়ারম্যান ও মুল মালিক বনে যায় এই শুভ্র।

মাশরাফির মতো ক্ষমতাশালী এমপি ও তার ঘনিষ্ঠ বন্ধু ‘শুভ্র’ বাহিনীর হাত থেকে নিজেকে বাচাতে সবকিছু ছেড়ে অসহায়ের মতো দেশ ছেড়ে পালাতে ব্যাধ্য হন সরোয়ার।

ব্যাপারটি ছিলো অনেকটাই ওপেন সিক্রেট,
বিপিএল গবর্ণিং বডি সহো বিসিবি এর অনেক কর্মকর্তারা জানলেও, মাশরাফির জন্য এটা নিয়ে কেউই ঘাটাঘাটি করতে চান নি। উল্লেখ্য শুভ্র বাহিনী দায়িত্ব নিয়ে ২য় সিজনে অত্যন্ত নিম্ন মানের টিম গঠন করে, ফলাফল সরুপ টেবিলের সবচেয়ে নীচের দিক থেকে সিজন শেষ করে স্ট্রাইকারস।

দেশের প্রক্ষাপট পরিবর্তন হওয়ায় এখন দেশে এসে ন্যায়বিচার পেতে আদালতের শরণাপন্ন হয়েছেন সরোয়ার । আশাকরি সঠিক তদন্তের মাধ্যমে তিনি ফিরে পাবেন তার প্রাপ্য আর প্রীয়দল স্ট্রাইকার্স পরিচালিত হবে সিলেটি মালিকানায়,এই প্রত্যাশা রইলো।

ইনশা’আল্লাহ শিগগিরই সংবাদ সম্মেলনের মাধ্যমে পুরো ব্যাপারটা সবার সামনে উপস্থাপন করবেন সারোয়ার চৌধুরী। সিলেট স্ট্রাইকার্স এর ফেইসবুক পেইজটি প্রধান অভিযুক্ত আসামি ‘শুভ্র’ দারা পরিচালিত হয়, তাই এই ব্যাপারে তাদের যে কোনো বক্তব্য সঠিকভাবে যাচাই-বাছাই করার অনুরোধ রইল।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com