বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০৮:১৫ অপরাহ্ন
শিরোনাম :
বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করায় ৯ জেলে আটক; ৪৫ হাজার টাকা জরিমানা আশুলিয়ায় স্কুলছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার কালিয়াকৈরে শ্রমিকবাহী বাস চাপায় এক ব্যবসায়ী নিহত

মাননীয় প্রধানমন্ত্রী নারীর ক্ষমতায়নে আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন- সংস্কৃতি প্রতিমন্ত্রী

ডেক্স রিপোর্ট
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০২২
  • ২০৪ বার

সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি বলেছেন, নারীর ক্ষমতায়নে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন।

যার ফলে দক্ষিণ এশিয়াসহ সমগ্র বিশ্বে ‘নারীর ক্ষমতায়ন’ সূচকে বাংলাদেশ শীর্ষ দেশসমূহের মধ্যে অন্যতম। বাংলাদেশে প্রশাসন, বিচার, ব্যবসা-বাণিজ্যসহ সমাজের সর্বস্তরে নারীর অংশগ্রহণ ক্রমান্বয়ে বাড়ছে।

মিডিয়া ও বিনোদন শিল্পও এর বাইরে নয়। প্রযোজক, পরিচালকসহ চলচ্চিত্রের বিভিন্ন শাখায় নারীর অংশগ্রহণ দিন দিন বাড়ছে। প্রতিমন্ত্রী আজ সকালে রাজধানীর হোটেল রেডিসন ব্লু ওয়াটার গার্ডেন এর উৎসব বলরুমে বাংলাদেশ-ইন্ডিয়া বিজনেস কাউন্সিল ও বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)’র যৌথ উদ্যোগে আয়োজিত ‘আন্তর্জাতিক নারী উদ্যোক্তা সম্মেলন ২০২২’ এর অংশ হিসেবে ‘Media and Entertainment’ শীর্ষক কারিগরি/প্যারালাল অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রধান অতিথি বলেন, চলচ্চিত্র সংস্কৃতির অন্যতম গুরুত্বপূর্ণ উপাদান। যদিও রুলস অব বিজনেস অনুযায়ী এটি তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অধীন।

তিনি বলেন, তৃণমূল পর্যায়ে চলচ্চিত্রসহ সংস্কৃতির বিকাশ ও প্রসারে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে ‘উপজেলা সাংস্কৃতিক কেন্দ্র’ নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে যেখানে থাকবে সিনেপ্লেক্স, মাল্টিপারপাস হল ও অত্যাধুনিক মিলনায়তন।

সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের মাধ্যমে ইতোমধ্যে আমরা ‘বঙ্গমাতা’ চলচ্চিত্র নির্মাণে অনুদান প্রদান করেছি।

তিনি এসময় মন্ত্রণালয়ের পক্ষ থেকে ভালো গল্প ও নির্মাতা প্রাপ্তি সাপেক্ষে নারী পরিচালকের পরিচালনায় একটি চলচ্চিত্র নির্মাণে অনুদান প্রদানের ঘোষণা দেন।

অধিবেশনে গেস্ট স্পিকার হিসেবে বক্তৃতা করেন প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা রায়হান রাফি, এশিয়ান মার্কেটিং কমিউনিকেশনস লিমিটেড এর এমডি ফেরদৌস হাসান নেভিল, দুর্জয় বাংলাদেশ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা দুর্জয় রহমান, গ্রীসের লেখক, স্ক্রিপ্ট রাইটার ও চলচ্চিত্র প্রযোজক James P Mimikos ও চলচ্চিত্র নির্মাতা রুবাইয়াত হোসেন। অনুষ্ঠানের মডারেটরের দায়িত্ব পালন করেন কর্পোরেট আইনজীবী ব্যারিস্টার মিতি সানজানা ও Neo Ventures এর প্রতিষ্ঠাতা পরিচালক নিয়াসা ইসলাম।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com