শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৮:৩০ অপরাহ্ন
শিরোনাম :
দেশে ৫৩ বছর ধরে দুঃশাসন চলছে-জোনায়েদ সাকি বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু

বিদ্যালয়ের টয়লেটে কাবা’ঘরের ছবি

সুনান বিন মাহবুব, পটুয়াখালী
  • আপডেট টাইম : বুধবার, ৩১ আগস্ট, ২০২২
  • ১৫১ বার

পটুয়াখালীর মির্জাগঞ্জে মোসাঃ শিরীন সুলতানা (৩০) নামের এক মাধ্যমিক শিক্ষিকার বিরুদ্ধে বিদ্যালয়ের টয়লেটে পবিত্র কাবা ঘরের ছবি লাগানোর অভিযোগ উঠেছে।

অভিযুক্ত উপজেলার কাকড়াবুনিয়া ইউনিয়নের গাজীপুরা গ্রামের ইসমাইল মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের বিজ্ঞান বিষয়ের সহকারী শিক্ষিকা।

সোমবার (২৯ আগস্ট) সকাল সাড়ে ১১ টায় সরেজমিনে গিয়ে বিদ্যালয়ের তৃতীয় তলার টয়লেটের জানালায় কাবা ঘরের ছবি সম্বলিত ক্যালেন্ডার লাগানো দেখা যায়।

জানা যায়, অভিযুক্ত শিক্ষিকার নিজ বাড়ি উপজেলার বাহিরে থাকায় তিনি গত ফেব্রুয়ারি মাস থেকে বিদ্যালয়ের তৃতীয় তলার একটি শ্রেণী কক্ষে বসবাস করে আসছিলেন। ভবনের পাশেই অন্য আরেকটি বহুতল ভবনের কাজ চলমান রয়েছে।

সেখানের কাজ করা শ্রমিক ও স্থানীয়রা বিদ্যালয় ভবনের টয়লেটের ভিতরে জানালায় পবিত্র কাবা শরীফের ছবি দেখতে পেয়ে বিষয়টি প্রধান শিক্ষককে অবহিত করেন।

এ ঘটনার দুই দিন হয়ে গেলেও প্রধান শিক্ষক কোন ব্যবস্থা নেননি। পরে বিষয়টি এলাকায় জানা জানি হলে স্থানীয় জনসাধারণ ও মুসলিম সম্প্রদায়ের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়। এছাড়াও বিদ্যালয়ের একটি শ্রেণিকক্ষে অভিযুক্ত শিক্ষিকা বিভিন্ন ধরনের আসবাবপত্র নিয়ে আলীশান ভাবে বসবাস করেন এবং বিদ্যালয়ের বিদ্যুৎ ও পানি ব্যবহার করেন।

এ ব্যাপারে অভিযুক্ত শিক্ষিকা শারমিন সুলতানা বলেন, টয়লেটের পাশেই একটি ভবনে শ্রমিকরা কাজ করছিল। টয়লেটের জানালার কাচ ভাঙ্গা থাকায় নিজের নিরাপত্তার জন্য জানালায় ক্যালেন্ডার দিয়ে ঢেকে দেই। ক্যালেন্ডারটিতে যে কাবা শরীফের ছবি রয়েছে সেটি আমি বুঝতে পারিনি। এজন্য আমি দুঃখিত। আর সমস্ত নিয়ম-কানুন মেনেই আমি শ্রেণিকক্ষে বসবাস করছি।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোখলেছুর রহমান বলেন, আমি দেখিনি ওখানে কাবা শরীফের ছবি লাগিয়েছে। আমি জানি যে টয়লেটে জানালা ভেঙে যাওয়ায় আমার সহকারী শিক্ষিকা ওখানে একটি পোস্টার লাগিয়ে দিয়েছে। মক্কা শরীফের ছবির ব্যাপারে দুদিন আগে জানতে পেরে পিয়নকে পাঠিয়েছিলাম। আর বসবাসের বিষয়ে তিনি বলেন, ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত মোতাবেকই তিনি থাকতেছেন।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রেজাউল কবির বলেন, এটি একটি তুচ্ছ ঘটনা। আমরা ব্যবস্থা নিচ্ছি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com