বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ১২:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করায় ৯ জেলে আটক; ৪৫ হাজার টাকা জরিমানা আশুলিয়ায় স্কুলছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার কালিয়াকৈরে শ্রমিকবাহী বাস চাপায় এক ব্যবসায়ী নিহত

বরিশালে ধর্ষণের অভিযোগে ৪ শিশুকে গ্রেফতারের আলোচিত ঘটনায় ওসিসহ ৪ জনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের নির্দেশ হাইকোর্টের

আরিফুল ইসলাম, বরিশাল অফিস
  • আপডেট টাইম : রবিবার, ১৩ জুন, ২০২১
  • ৫৭৯ বার
ফাইল ছবি

বরিশালের বাকেরগঞ্জ উপজেলার একটি ধর্ষণ মামলায় ৪ শিশুকে গ্রেফতার করায় বাকেরগঞ্জ থানার ওসিসহ ৪ জনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়াার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। আজ রোববার (১৩ জুন) হাইকোর্টের একটি বেঞ্চ এই আদেশ দেন। একই সাথে ব্যবস্থা নিতে বলা হয়েছে সংশ্লিষ্ট অর্থাৎ বাকেরগঞ্জ সমাজসেবা কর্মকর্তার বিরুদ্ধেও। বিষয়টি নিয়ে ইতোমধ্যে চিন্তিত গোটা আইনশৃক্ষলা বাহিনীসহ সমাজসেবা বরিশাল অফিস। এবিষয় সমাজসেবার জেলা প্রবেশন অফিসার মো. সাজ্জাদ পারভেজ বলেন, ইতি মধ্যে বাকেরগঞ্জ সমাজসেবার ওই কর্মকর্তা চাকুরী ছেড়ে দিয়েছেন।

তার পরেও আদালতের আদেশ কপি হাতে পেলে পুরো বিষয়টি বা আদেশটি বোঝা যাবে। আর বরিশাল জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার বাকেরগঞ্জ সার্কেল সুদীপ্ত সরকার আনন্দবার্তাকে বলেন, বিষয়টি খুব জোড়ালো ভাবে অভ্যন্তরীনভাবে তদন্তকাজ চলছে। আদালতের নির্দেশে দোষী ব্যাক্তির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। তথ্যসুত্রে জানা গেছে, ২০২০ সালের ৪ সেপ্টেম্বর জেলার বাকেরগঞ্জে পূর্ব শত্রুতার জেরে ছয় বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে চার শিশুর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছিলো। খেলার কথা বলে বাড়ির পাশের বাগানে নিয়ে গত ৫ অক্টোবর ২০২০ ওই শিশুকে ধর্ষণ করে এক শিশু। ধর্ষণে সহায়তা করে অন্য তিনজন।

এতে ওই দিন রাতে শিশুটি অসুস্থ হয়ে পড়লে অভিভাবকরা পরের দিন সকালে তাকে নিয়ে বাকেরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যান। সেখান থেকে পরে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

এ ঘটনায় নির্যাতনের শিকার শিশুটির বাবা বাদী হয়ে মঙ্গলবার (৬ অক্টোবর ২০২০) রাতে ধর্ষণের অভিযোগ এনে ওই চার শিশুকে আসামি করে বাকেরগঞ্জ থানায় মামলা করেন। রাতেই পুলিশ অভিযান চালিয়ে অভিযুক্ত চার শিশুকে গ্রেফতার করে। ধর্ষণে অভিযুক্ত শিশুদের বয়স ১০ থেকে ১১ বছর।

৭ অক্টোবর ২০২০ বিকেলে বরিশালের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. এনায়েতউল্লাহ ওই মামলায় আদালত তাদের যশোর শিশু-কিশোর উন্নয়ন কেন্দ্রে পাঠানোর নির্দেশ দিলেও রাতের মধ্যেই এসি মাইক্রোবাসে করে তাদের অভিভাবকদের নিকট পৌঁছে দিতে আদেশ দিয়েছিলেন হাইকোর্ট। গত ৮ অক্টোবর ২০২০ গণমাধ্যমে এ বিষয়ে প্রচারিত প্রতিবেদন নজরে নিয়ে বিচারপতি মো.মজিবুর মিয়া ও বিচারপতি মহি উদ্দিন শামীমের ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ রাতে ওই আদেশ দিয়েছিলেন।

মামলার আসামিদের একজ‌নের বয়স ১১ ও বাকি তিন জনের বয়স ১০ বছর দেখানো হ‌য়ে‌ছিলো।

 

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com