বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৯:৩০ অপরাহ্ন
শিরোনাম :
দেশে ৫৩ বছর ধরে দুঃশাসন চলছে-জোনায়েদ সাকি বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু

নির্বাচনী সহিংসতায় চেয়ারম্যান প্রার্থীসহ আহত-৭; গ্রেফতার তিন, ২০ জনের নামে মামলা

বিশ্বাস শিহাব পারভেজ মিঠু, কলাপাড়া
  • আপডেট টাইম : সোমবার, ১৩ ডিসেম্বর, ২০২১
  • ১৬৪ বার
কলাপাড়ার চাকামইয়া ইউনিয়নের বেতমোড় এলাকায় শনিবার রাতে বিএনপি নেতা স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সঙ্গে নৌকা প্রতীকের হুমায়ুন কবির কেরামত হাওলাদারের সমর্থকদের সশস্ত্র সংঘর্ষে উভয় পক্ষের অন্তত সাতজন আহত হয়েছে।
এর মধ্যে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মজিবুর রহমান ফকির, তার ভাইয়ের ছেলে রনি ফকির ও হারুন ফকির গুরুতর জখম হয়েছে।
এ ঘটনায় একে অপরকে দায়ী করা হয়েছে। মজিবুর রহমানকে বরিশাল এবং রনি ফকিরকে শঙ্কাজনক অবস্থায় ঢাকায় প্রেরণ করা হয়েছে।
মোতালেব ফকির জানান, তার ছেলে রনির দুই হাত, দুই পাসহ শরীরের বিভিন্ন অঙ্গ ইট দিয়ে থেতলে দেয়া হয়েছে। তাকে কোপানো হয়েছে। আহত হাসান গাজী, হাসীবুল ইসলাম ও গোলাম মোস্তফাকে কলাপাড়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। কলাপাড়া থানার ওসি মোঃ জসীম জানান ওই ঘটনায় এখন পর্যন্ত কোন মামলা হয়নি।
তবে পুলিশ পাহারা বাড়ানো হয়েছে। অপরদিকে টিয়াখালী ইউনিয়নে আওয়ামীলীগ ও স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে শনিবারের সশস্ত্র সংঘর্ষের ঘটনায় ২০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১৫ জনের নামে কলাপাড়া থানায় মামলা হয়েছে।
পুলিশ এ ঘটনায় স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মাহমুদুল হাসান সুজন মোল্লার ভাই জামাল মোল্লা ও সমর্থক পারভেজ ও শিমুল মুন্সীকে গ্রেফতার করেছে।
শনিবার রাতে পুলিশ তাদের গ্রেফতার করে। রবিবার নৌকা প্রতিকের সমর্থক রজপাড়া গ্রামের শামিম ফকির বাদি হয়ে এ মামলা দায়ের করেন। মামলার অন্য আসামীরা হলেন, কামাল মোল্লা, শাহজাদা মোল্লা, দুলাল মোল্লা, সোহাগ মোল্লা, পান্নু মোল্লা, আলম ভ‚ইয়া, নাদিম মোল্লা, মতলেব মৃধা, বাদল মৃধা, আজাদ শরীফ, মিজান খান, সুমন, জামিন, বাপ্পা, মধু, সোহেল মোল্লা ও মধু।
মামলায় উল্লেখ করা হয়, শনিবার দুপুরে কলাপাড়ার পূর্ব টিয়াখালী গ্রামে নৌকার নির্বাচনী প্রচারণা চালানোর সময় জামাল মোল্লার নেতৃত্বে নৌকার কর্মী সমর্থকদের উপর হামলা ও পাল্টাহামলার ঘটনা ঘটেছে। এতে তিনজন আহত হয়। ভাংচুর করা হয় চারটি মোটরসাইকেল।
এ ব্যাপারে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মাহমুদুল হাসান সুজন মোল্লা অভিযোগ করেন, তার সমর্থকদের উপর হামলা করে উল্টো তার ভাই ও কর্মীদের বিরুদ্ধে হয়রানীমূলক মামলা দায়ের করেছে।
নির্বাচনে প্রভাব বিস্তার করার জন্য এভাবে মামলা দিয়ে হয়রানী করছে বলে জানান। তৈরি হয়েছে হাতুড়ি বাহিনী। একাধিক লিখিত অভিযোগ দেয়ার পরও কেউ গ্রেফতার হয়নি।
অপরদিকে নির্বাচনী বিধিমালা উপেক্ষা করে মোটরসাইকেল শোভাযাত্রা, মিছিল ও বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টির দায়ে চাকামইয়ার চেয়ারম্যান প্রার্থী হুমায়ুন কবির কেরামত, মজিবর রহমান ফকির, টিয়াখালীর সৈয়দ মশিউর রহমান শিমু ও মাহমুদুল হাসান সুজনকে রিটার্ণিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুর রশীদ কারণ দর্শানোর নোটিশ করেছেন।
কলাপাড়া থানার ওসি মোঃ জসীম বলেন, টিয়াখালীতে সহিংসতার ঘটনায় দায়েরকৃত মামলার এজাহারভূক্ত তিন আসামী গ্রেফার করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com