রবিবার, ২০ অক্টোবর ২০২৪, ০৭:০০ অপরাহ্ন
শিরোনাম :
গণধর্ষণের দেড় ঘন্টার মাথায় ৫ আসামী আটক কন্ঠ শিল্পী মরদেহ উদ্ধার মেঘনায় জেলে ও যাত্রীবাহী ট্রলার মুখোমুখি সংঘর্ষে নিহত ১ সীমান্ত খোকন স্বরণে শোকসভা ও দোয়া মাহফিল সাংবাদিকরা জাতির বিবেক ও সমাজের দর্পণ: আব্দুস সালাম বাকেরগঞ্জ উপজেলা বিএনপির ইউনিয়ন কমিটি গঠন স্থগিত আওয়ামী লীগ সরকারের আমলে মেধার বাইরে নিয়োগ পাওয়া বিসিএস কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে- স্বরাষ্ট্র উপদেষ্টা ফায়ার সার্ভিসকে ১১টি স্পেশাল লেডারের গাড়ি দিয়েছে দুর্যোগ মন্ত্রণালয় ময়মনসিংহের ফুলবাড়িয়ার সাবেক এমপি এবং ওসিসহ ১৮৫ জনের নামে মামলা কালিয়াকৈরে এক যুবকের ঝুলন্ত মৃতদেডহ উদ্ধার বিএনপি নেতার বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে আ’লীগ নেতার সভাপতিত্বে বিএনপির নেতার মানববন্ধন

জাল মেডিক্যাল সনদ দিয়ে মামলা,বাদীর সাজা

বরিশাল অফিস
  • আপডেট টাইম : বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১
  • ১৬৫ বার

জাল মেডিক্যাল সনদ দাখিল করে আদালতে মামলা করায় বাদীর বিরুদ্ধে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের দায়েরকৃত মামলায় বাদীকে সাজা দিয়েছে আদালত।

বুধবার (২৯ ডিসেম্বর) অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাসুম বিল্লাহ বিচারাধীন আদালত আসামীকে পৃথক দুই ধারায় ৪ বছরের কারাদণ্ড দেন।

সাজাপ্রাপ্ত আসামী হচ্ছেন, বাকেরগঞ্জ উপজেলার রুপারজোর এলাকার জয়নাল সরদারের ছেলে লুতফর রহমান।

তার বিরুদ্ধে ২৮ অক্টোবর ওই আদালতে মামলা দায়ের করেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৩য় বিচার আদালতের বিচারক এস এম মাহফুজ আলম।

মামলার অভিযোগে লিখিত ভাবে তিনি বলেন, লুতফর গত ৪ এপ্রিল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৩য় বিচার আদালতে একটি নালিশী দায়ের করেন।

নালিশীতে তিনি একই এলাকার ৫ জনকে অভিযুক্ত দেখান এবং অভিযোগে তিনি বলেন- তার ভাবি রেহেনা বেগমকে ৩০ মার্চ অভিযুক্তরা মারধর দিয়ে গুরুতর জখম বানায়। নালিশীর সাথে ফিরিস্তি হিসেবে তিনি বরিশাল শের ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের ডাঃ মাহবুবুর রহমান নামে সাক্ষর করা একটি মেডিকেল সনদ দাখিল করেন।

পুলিশ ব্যতীত মেডিকেল ভিকটিমের সনদ পাওয়ার বিধান না থাকা সত্ত্বেও বাদী সনদ দাখিল করায় আদালত রহস্য দেখতে পায়। বাদী লুতফর রহমানকে জিজ্ঞেস করলে তিনি নিজ হাতে এ সনদ সংগ্রহ করেছেন বলে আদালতে জবাব দেয়।

আদালত ডাক্তারী সনদ যাচাই করতে শেবাচিম হাসপাতালের পরিচালক বরাবর পাঠায়।

পরিচালকের নির্দেশ মতে শেবাচিম হাসপাতালের ডাঃ মাহবুবুর রহমান আদালতে একটি প্রতিবেদন দাখিল করেন। প্রতিবেদনে তিনি বলেন, যাচাই করতে পাঠানো সনদে সিল ও স্বাক্ষর তার নয়।

কোনো ভিকটিমকে মেডিকেল সনদ দেয়া হয়না। আইনানুসারে চিকিৎসা সনদ দাখিল করা হয়। আদালত প্রতিবেদন পেয়ে লুতফর রহমান জাল চিকিৎসা সনদ দাখিল করেছে বলে প্রমাণ পায়।

এজন্য তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে আদালতের পক্ষে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এস এম মাহফুজ আলম অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে পেনাল কোড  ১৮৬০ এর ৪৬৬,৪৬৮,৪৭১ ধারার  অভিযোগ দাখিল করেন।

অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত অভিযোগ আমলে নিয়ে অভিযুক্ত লুতফুর রহমানকে ওইদিনই জেল হাজতে পাঠিয়ে দেন। এরপর মামলার চার্জগঠন শেষে ৪ জনের সাক্ষ্য গ্রহণ করেন।

সাক্ষী প্রমাণে দোষী সাব্যস্ত হলে লুতফরকে ৪৬৬ ধারায় দুই বছর কারাদণ্ড সহ তিন হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিনমাস কারাদণ্ড এবং ৪৭১ ধারায় দুই বছর কারাদণ্ড সহ তিন হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিনমাস কারাদণ্ড দেন।

রায়ের সময় আসামী আদালতে উপস্থিত ছিল। রায় শেষে তাকে পুলিশ প্রহরায় বরিশাল কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com