শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৯:৩১ অপরাহ্ন
শিরোনাম :
সীমান্ত খোকন স্বরণে শোকসভা ও দোয়া মাহফিল সাংবাদিকরা জাতির বিবেক ও সমাজের দর্পণ: আব্দুস সালাম বাকেরগঞ্জ উপজেলা বিএনপির ইউনিয়ন কমিটি গঠন স্থগিত আওয়ামী লীগ সরকারের আমলে মেধার বাইরে নিয়োগ পাওয়া বিসিএস কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে- স্বরাষ্ট্র উপদেষ্টা ফায়ার সার্ভিসকে ১১টি স্পেশাল লেডারের গাড়ি দিয়েছে দুর্যোগ মন্ত্রণালয় ময়মনসিংহের ফুলবাড়িয়ার সাবেক এমপি এবং ওসিসহ ১৮৫ জনের নামে মামলা কালিয়াকৈরে এক যুবকের ঝুলন্ত মৃতদেডহ উদ্ধার বিএনপি নেতার বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে আ’লীগ নেতার সভাপতিত্বে বিএনপির নেতার মানববন্ধন ছোট ফেনী নদীতে নৌকা উল্টে নরসুন্দর নিখোঁজ শিবচরে এক হিন্দু ব্যবসায়ীর মাথায় হাতুড়ি পেটা বরিশাল মহাশ্মশান কমিটি গঠনকে কেন্দ্র করে উত্তেজনা

কে সমাজপতি আর কে সাধারণ, কোন ভেদাভেদ নেই- বিএমপি কমিশনার

ঢাকা অফিস
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৭ অক্টোবর, ২০২১
  • ৮৯ বার
কাউনিয়া থানা বিএমপি কর্তৃক “ওপেন হাউজ ডে ” অনুষ্ঠিত হয়েছে। ওপেন হাউজ ডে’তে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিএমপি কমিশনার  মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার।
প্রতিমাসের ৪ তারিখ বরিশাল মেট্রোপলিটন পুলিশের বন্দর থানা , ৭ তারিখ কাউনিয়া থানা , ১০ তারিখ এয়াপোর্ট থানা ও ১৩ তারিখ কোতয়ালী মডেল থানায় ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়। পুলিশ কমিশনার সহ শীর্ষ কর্মকর্তাবৃন্দ প্রতিটি থানায় গিয়ে দীর্ঘ সময় নিয়ে, জনসাধারনের কথা শুনেন। জনগণের কাছে এসময় থানা চিত্র যেন পুলিশ কমিশনার কার্যালয়। থানা এলাকার সাধারণ মানুষও এই ওপেন হাউজ ডে’র দিন উপস্থিত থাকেন।
ওপেন হাউজ ডে’তে তিন ধরনের আবেদন  গুরুত্ব সহকারে শোনা হয় ; ভুক্তভোগীর কথা, সমাজের শৃঙ্খলা রক্ষায় সাধারণ জনগণের গঠনমূলক পরামর্শ এমনকি কোন পুলিশের বিরুদ্ধে অভিযোগ, অনিয়ম রয়েছে কিনা তা সরাসরি শুনে সেই অনুযায়ী গৃহীত ব্যবস্থা সকলের সামনে পর্যালোচনা করা হয় ।
প্রধান অতিথি,  বিগত ওপেন হাউজ ডে সভার কার্যবিবরণী তথা জবাবদিহিতা নিশ্চিত করে আগত ভুক্তভোগীর কথা সরাসরি শুনে তাৎক্ষণিক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রদান করে আগতদের উদ্দেশ্যে বলেন, আমরা চাকুরী সুবাদে এখানে আসছি, এ সমাজ আপনাদের, সমাজের সর্বস্তরের সুনাগরিকদের সহযোগিতায় আমরা সামাজিক ভারসাম্য রক্ষায় সমাজে বসবাসরত প্রতিটি পরিবারের দ্বারে দ্বারে গিয়ে শান্তি স্থাপন করে থাকি।
তিনি বলেন, এই ওপেন হাউজ ডে’তে কে সমাজপতি আর কে সাধারণ, কোন ভেদাভেদ নেই, প্রান্তিক মানুষের নিরাপত্তার চাহিদা পূরণ আমাদের কাছে অধিক গুরুত্বপূর্ণ।
আপনার সন্তানকে আইনমান্যাকারী সুনাগরীক হিসেবে আমরা স্কুল ভিজিটিং প্রোগ্রাম, কমিউনিটি পুলিশিং -বিট পুলিং সভা কর্যক্রম, সচেতনতামূলক কার্যক্রমগুলো শুরু করেছি, সন্তানের গতিবিধি পর্যবেক্ষণে রাখুন।
সকলের সজাগ আন্তরিক অংশগ্রহণের মাধ্যমে সমাজের যাবতীয় কুকর্মের বিষবাষ্প নিরাময় করে নিরাপদ মেট্রোপলিটন এলাকা উপহার দেয়া সম্ভব মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
অতিরিক্ত পুলিশ কমিশনার বিএমপি ক্রাইম এন্ড অপস  মোঃ এনামুল হক বলেন, মাদক সহ সকল অশুভের নিরাময়ে সামাজিক শক্তি কাজে লাগাতে হবে, সামাজিকভাবে জোড়ালো ভূমিকা রাখতে হবে। জনগণের দোরগোড়ায় উত্তম, নির্ভেজাল সেবা নিশ্চিত করতে আপনাদের সহযোগিতা পেলে এলাকায় অপরাধ দানাবাঁধার আগেই তা নির্মূল করা সম্ভব।
উপ-পুলিশ কমিশনার উত্তর  মোঃ জাকির হোসেন মজুমদার পিপিএম বলেন, এই ওপেন হাউজ ডে  যেকোন অভিযোগ অনিয়ম জানানোর সুবর্ণ সময়। একজন পুলিশ কমিশনার এখানে উপস্থিত থেকে আপনাদের সমস্যা শুনে ব্যবস্থা গ্রহণ করে থাকেন, প্রতিটি সমস্যার নির্ভেজাল সেবা আপনাদের দোরগোড়ায় পৌঁছে দিতে চাই, ওপেন হাউজ ডে’র সুফল নিয়ে আশেপাশে  চেনা-জানাদের মাঝে বেশি বেশি শেয়ার আপনি নিজে আসুন অপরকে নিয়ে আসুন, যাবতীয় অপরাধ ও চুরি বন্ধে ব্যক্তিগত উদ্যোগে নিজ নিজ স্থাপনায় সিসিটিভি ক্যামেরা স্থাপন করে সতর্ক থেকে শান্তি স্থাপনে আমাদের সহযোগী ভূমিকা রাখতে পারেন।
আপনার ছেলে মেয়ে কোথায় যায় কার সাথে মিশে, নজরদারী রেখে অপরাধ দানাবাঁধার আগেই সচেতন নাগরিক হিসেবে ভূমিকা রাখার পাশাপাশি সমাজের মাদক সহ সর্বস্তরের অপরাধ এর তথ্য গোপনে বা প্রকাশ্যে অবগত করার মাধ্যমে সহযোগিতা কামনা করছি।
এসময় উপস্থিত ছিলেন,পুলিশ পরিদর্শক ট্রাফিক  বিদ্যুৎ চন্দ্র দে, পুলিশ পরিদর্শক তদন্ত  মোঃ ছগির হোসেন,  অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার উত্তর বিএমপি  মোঃ ফজলুল করীম, সহকারী পুলিশ কমিশনার এয়ারপোর্ট এন্ড কাউনিয়া থানা মোঃ রবিউল ইসলাম শামীম  সহ সুশীল সমাজের সর্বস্তরের প্রতিনিধি ও ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার ব্যক্তিবর্গ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com