বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ১২:৫১ পূর্বাহ্ন
শিরোনাম :
বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করায় ৯ জেলে আটক; ৪৫ হাজার টাকা জরিমানা আশুলিয়ায় স্কুলছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার কালিয়াকৈরে শ্রমিকবাহী বাস চাপায় এক ব্যবসায়ী নিহত

ওসি‘র বিরুদ্ধে সংবাদ সম্মেলন

বরিশাল অফিস
  • আপডেট টাইম : রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১
  • ১৬৭ বার

মঠবাড়িয়া উপজেলার সাবেক বিএনপি উপজেলা সাংগঠনিক সম্পাদক (সদ্য আওয়ামীলীগে যোগদানকারী) হত্যাচেষ্ঠা,বলেশ্বর নদের জেলেদের কাছ থেকে অবৈধভাবে চাঁদা আদায়কারী সহ একাদিক মামলার আসামী সাবেক ইউপি সদস্য সগীর হোসেন ও ইউপি চেয়ারম্যান শাহজাহান হাওলাদার অবৈধ আয়ের টাকার জোড়ে থানা পুলিশকে ব্যাবহার ও তাদের ছত্রছায়ায় থেকে একের পর এক মঠবাড়িয়া উপজেলার তুষখালী গ্রামের আইউব সিকদারের ছেলে সরকার সমর্থিত জাতীয় পার্টি (এরসাদ) উপজেলা সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলামকে বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা সহ মাদক ব্যবসায়ী ও ইয়াবা সেবনকারী বানানোর মিশনে নেমেছে মঠবাড়িয়া থানার ওসি মু.নুরুল ইসলাম বাদল ও তার প্রশাসন ও চাঁদাবাজ সদস্যরা।

 

ওসি ও তার অর্থ আয়ের দোসর সগীর হোসেনদের ভয়ে পালিয়ে থাকা ভূক্তভোগী শফিকুল ইসলাম সকল তথ্য দিয়ে জানান, বলেশ্বর নদের অসহায় জেলেদের কাছ থেকে সগীর হোসেন অবৈধভাবে বিশাল অংকের চাঁদা আদায় করার প্রতিবাদ জানালে এরপর থেকেই চাঁদাবাজ সগীর হোসেন ওসি নুর ইসলাম বাদলের প্রশাসনিক ক্ষমতা কাজে লাগিয়ে শফিকুল ইসলামকে থানায় ডেকে নিয়ে ওসি ৬ হাজার টাকা নগদ ঘুষ নেয়ার পরেও তার উপস্থিতিতে সগীর হোসেন তাকে মারধর করে এক প্রর্যায়ে শফিককে একটি মিথ্যা মামলায় গ্রেপ্তার করে আদালতে চালান করেন ওসি।

 

এদিকে নিজেদের রক্ষা করতে শফিকুল ইসলামকে একজন ইয়াবা ব্যাবসায়ী, সেবনকারী চিহ্নিত করার জন্য উঠে পড়ে লেগেছে ওসি ও তার চাঁদাবাজ সগীর মেম্বার সহ দোসররা।

 

এব্যাপারে শফিকুল ইসলাম মিথ্যা মামলায় জেলে খেটে বেড় হয়ে এসে ওসি নুরুল ইসলাম বাদল ও তার দোসরদের হাত থেকে রক্ষা পাবার জন্য স্বরাস্ট্র মন্ত্রী,আইজিপি থেকে শুরু করে বরিশাল রেঞ্জ ডি.আই.জি এস.এম আখতারুজ্জামান. পিরোজপুর পুলিশ সুপার সাইদুর সহ পুলিশের বিভিন্ন দপ্তরে অভিযোগ করে ন্যায় বিচার পাওয়ার প্রত্যশা কামনা করে। সেই সাথে সুষ্ট তদন্তের মাধ্যমে ওসির হয়রানি থেকে মুক্তি পাবার জন্য আবেদন করেন।

 

অপরদিকে গত ৫ই সেপ্টেম্বর অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ ওসি নুরুল ইসলাম,এসআই (নিঃ) পলাশ চন্দ্র রায়ের উপস্থিতিতে শফিকের জবান বন্দি গ্রহন করার পরও সেই তদন্তের প্রতিবেদন রহস্যজনকভাবে কোন অগ্রগতির আলোর মুখ দেখা যাচ্ছে না বলেও অভিযোগ করেন শফিক।

 

এর পূর্বে সকালের দিকে ওসি নুরুল ইসলামের অবৈধ টাকা আয়ের চাবিকাঠি সগীর হোসেনদের স্বাক্ষ গ্রহন করা হয় বলে শফিকুল ইসলাম জানান।

এবিষয়ে পিরোজপুর জেলা অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদের সাথে মুঠো ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, এই অভিযোগটি তদন্তের জন্য আমি নিজেই পুনরায় এলাকার সরেজমিনে তদন্তে যাব ২/১দিনের ভিতর। তার পর বিস্তারিত বলা যাবে।

 

এব্যাপারে ওসি নুরুল ইসলাম বাদলের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি শফিককে ঠিকমত চিনি না। একটি মারামারি ঘটনায় তার বিরুদ্বে অভিযোগ আসলে আমার অফিসার তাকে থানায় নিয়ে আসে।

 

সেই ঘটনায় আমি টাকা নিয়ে থাকলে ওকে ছেড়ে দেওয়ার কথা। তাহলে আমি কেন ওকে চালান দেব। তিনি আরো বলেন শফিকের সাথে সগীর মেম্বারদের সাথে জেলেদের কাছ থেকে টাকা-উঠানো নিয়ে বিরোধ থাকতে পারে।

 

তবে শফিক একজন এক গুয়েমি টাইপের লোক সে কারো কথা মানতে চায় না। তার বিরুদ্বে থানায় বিভিন্ন অভিযোগ আছে বলে তিনি দাবী করেন। এছাড়া শফিক একজন ইয়াবা ব্যাবসায়ী, মাদক সেবনকারী বলে তিনি দাবী করেন। তাছাড়া শফিক আমার বিরুদ্বে টাকা বা ঘুষের অভিযোগ আনছে তা সব কিছু ভিত্তিহিন বলে দাবী করেন।

 

উল্লেখ্য শফিকুল ইসলাম ২৪ই আগস্ট বরিশাল প্রেস ক্লাব ও মঠবাড়িয়া প্রেস ক্লাবে পৃথকভাবে ওসি নুরুল ইসলাম বাদল ও সগীর মেম্বারের বিরুদ্বে সংবাদ সম্মেলনের মাধ্যমে একাধিক অভিযোগ এনে নিজের নিরাপত্তা সহ পুলিশের হয়রানি থেকে মুক্তি পাওয়ার প্রত্যশা কামনা করার পরও এখন পর্যন্ত শফিকুল ইসলাম পুলিশের উর্ধ্বতোন কর্মকর্তাদের কাছ থেকে সন্তোষজনক কিছুই দেখতে না পেয়ে হতাশ হয়ে বিভিন্ন দরবারে নিজেকে রক্ষা করার জন্য ছোটাছুটি করছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com