সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০১:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম :
আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক হতে কিছুতা সময় দিতে হবে-স্বরাষ্ট্র উপদেষ্টা ইয়াবা গিলে ফেলেও রক্ষা পেলো না মাদক কারবারি শেখ হাসিনা ভারতে কি তার স্বামীর বাড়ী গেছেন পাবনায় – রিজভী আহমেদ ফায়ার সার্ভিসকে ইউএস অ্যাম্বাসির উদ্ধার সাজ-সরঞ্জাম হস্তান্তর মাদক গ্রহণ নির্ণয়কারী পরীক্ষার মাধ্যমে চূড়ান্ত ভর্তির উদ্যোগ ডোপ টেস্টে পজিটিভ হলে ভর্তি হতে পারবে না পবিপ্রবিতে গণধর্ষণের দেড় ঘন্টার মাথায় ৫ আসামী আটক কন্ঠ শিল্পী মরদেহ উদ্ধার মেঘনায় জেলে ও যাত্রীবাহী ট্রলার মুখোমুখি সংঘর্ষে নিহত ১ সীমান্ত খোকন স্বরণে শোকসভা ও দোয়া মাহফিল সাংবাদিকরা জাতির বিবেক ও সমাজের দর্পণ: আব্দুস সালাম বাকেরগঞ্জ উপজেলা বিএনপির ইউনিয়ন কমিটি গঠন স্থগিত

আশুলিয়ায় ৩ বছরের শিশু অপহরণের ২ দিন পর সিরাজগঞ্জ থেকে উদ্ধার; অপহরনকারীকে গ্রেফতার

ঢাকা অফিস
  • আপডেট টাইম : রবিবার, ২৪ অক্টোবর, ২০২১
  • ৮১ বার

ঢাকার আশুলিয়া হতে চাঞ্চল্যকর ৩ বছরের শিশু অপহরণের ২ দিন পর সিরাজগঞ্জ থেকে উদ্ধার করেছে র‌্যাব-৪। গ্রেফতার করা হয়েছে অপহরনকারীকে।

 

গত ২১ অক্টোবর দুপুর ১ টার সময় ঢাকা জেলার আশুলিয়া থানাধীন পল্লীবিদ্যুৎ, কবরস্থান রোড এলাকা থেকে ৩ বছর ৬ মাসের শিশু আফিয়া অপহৃত হয়।

 

ওই ঘটনার দিনই অপহরকারী মোবাইল ফোনে শিশুটির পিতা-মাতার নিকট ৪ লক্ষ টাকা মুক্তিপণ দাবী করে এবং উক্ত টাকা না দিলে অপহৃত শিশুটিকে মেরে ফেলার হুমকি প্রদান করে। অভিযোগের প্রেক্ষিতে র‌্যাব-৪ এর একটি গোয়েন্দা দল অপহরণকারীর অবস্থান শনাক্তের তদন্ত শুরু করে।

 

র‌্যাব-৪  গত ২২ অক্টোবর সকাল ৯ টা থেকে আজ রোববার ২৪ অক্টোবর ভোর ৬ টা পর্যন্ত সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর থানাধীন এলাকার বিভিন্ন স্থানে সাঁড়াশি অভিযান পরিচালনা করে সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর থানাধীন ১০ নং কৈজুরি ইউপি ৭ নং ওয়ার্ডের বাধ সংলগ্ন সুইসগেট এলাকার একটি বাসা হতে অপহৃত শিশু আফিয়াকে উদ্ধারপূর্বক অপহরণকারী মোঃ রানা আহমেদ বাকি (৩৪), পাবনা’কে গ্রেফতার করতে সমর্থ হয়।

 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি জানান, অপহরণকারী মোঃ রানা আহমেদ বাকি বিগত ২ বছর যাবৎ আশুলিয়া থানাধীন পল্লীবিদ্যুৎ কবরস্থান রোড এলাকায় ভাড়া বাসায় বসবাস করে আসছে। অপহরণকারী পেশায় একজন রিক্সা চালক।

সে বেশিরভাগ সময় রাত্রে রিক্সা চালাত, দিনে বাসায় থাকত এবং মাঝে মাঝে স্থানীয় একটি কয়েল ফ্যাক্টরিতে কাজ করত বলে জানা যায়। সে বাসা ভাড়া নেওয়ার সময় সে ভূয়া ঠিকানা ব্যবহার করে তার বাড়ি মানিকগঞ্জ জেলায় এবং নানি বাড়ি ধামরাই থানায় বলে জানায়।

 

সে নিজেকে অবিবাহিত বলে পরিচয় দিত। কিন্তু প্রকৃতপক্ষে সে বিবাহিত এবং দুই সন্তানের জনক, বড় মেয়ের বয়স ৯ বছর এবং ছোট ছেলের বয়স ১০ মাস। তার নিজ বাড়ি পাবনা জেলার সদর থানায় ভাউডাঙ্গা গ্রাম এবং শ্বশুর বাড়ি নাটোর জেলার বড়াইগ্রাম থানায়।

ভিকটিম শিশুটির বাবা আবুল কালাম আজাদ (২৮) ও মা সোনিয়া বেগম (২৭) দুজনই গার্মেন্টসে চাকুরী করার কারণে মেয়েকে দীর্ঘ দিনের পরিচিত আনোয়ারা নামে সম্পর্কে এক বয়বৃদ্ধ নানির বাসায় রেখে অফিসে যেত।

 

এই নানির পাশের রুমে অপহরণকারী রানা ১০০০ টাকা ভাড়ায় বসবাস করত। সেই সুবাদে প্রায় সময়ই ভিকটিম শিশুটি তার কাছে যাতায়াত করত। পূর্ব পরিকল্পনা মোতাবেক অপহরণকারী রানা ভিকটিম শিশু আফিয়া’কে মাঝে মাঝে তাকে বিভিন্ন শিশুখাদ্য চকলেট, চিপস্ ও খেলনা কিনে দিয়ে সখ্যতা গড়ে তোলে এবং শিশু আফিয়া তাকে মামা বলে ডাকত। এই সুযোগকে কাজে লাগিয়ে ৪ লক্ষ টাকা মুক্তিপণ আদায়ের লক্ষ্যে সে শিশুটিকে অপহরণের পরিকল্পনা করে।

 

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com