বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৩:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :
বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

রোহিঙ্গা নেতা মুহিবকে হত্যা করে ১৯ জনে মিলে: আটক ৪

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ২৩ অক্টোবর, ২০২১
  • ১৮৩ বার

পুলিশ জানায়, গত ২৯ সেপ্টেম্বর রাতে উখিয়ার লম্বাশিয়া আশ্রয়শিবিরের ডি ব্লকের আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস অ্যান্ড হিউম্যান রাইটস (এআরএসপিএইচ) সংগঠনের কার্যালয়ে বন্দুকধারীদের গুলিতে নিহত হন মুহিবুল্লাহ (৪৮)। তিনি ওই সংগঠনের চেয়ারম্যান ছিলেন। হামলার পেছনে মিয়ানমারের সশস্ত্র গ্রুপ আরসার কয়েকজন অস্ত্রধারীর নাম প্রচার করা হয়। পরদিন মুহিবুল্লাহর ছোট ভাই হাবিবুল্লাহ বাদী হয়ে অজ্ঞাতনামা সন্ত্রাসীদের বিরুদ্ধে উখিয়া থানায় হত্যা মামলা করেন।

 

মুহিবুল্লাহ হত্যা মামলায় গ্রেপ্তার প্রথম পাঁচজন রোহিঙ্গা সন্ত্রাসীকে দুই দফায় তিন দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে উখিয়া থানার পুলিশ। তাঁদের একজন মোহাম্মদ ইলিয়াছ কক্সবাজার আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দিয়েছেন। এদিকে সন্ত্রাসীদের হুমকি–ধমকিতে ইতিমধ্যে মুহিবুল্লাহর পরিবারসহ নিরাপত্তাঝুঁকি থাকা পাঁচটি পরিবারের অন্তত ৩০ জন রোহিঙ্গাকে উখিয়ার লম্বাশিয়া শিবির থেকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে। পরিবারগুলো ১০ অক্টোবর মার্কিন যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া ও কানাডার যেকোনো একটি দেশে আশ্রয় চেয়ে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি) কার্যালয়ে আবেদন করেছে।

পুলিশ সুপার নাঈমুল হক বলেন, সন্ত্রাসীদের ধরতে ক্যাম্পে সাঁড়াশি অভিযান চলছে। মুহিবুল্লাহ হত্যাকাণ্ডের পর ১৪ এপিবিএন পিস্তল, দেশে তৈরি ৫২টি আগ্নেয়াস্ত্রসহ ৮৭ জন রোহিঙ্গা সন্ত্রাসীকে আটক করেছে।

 

গতকাল শুক্রবার থেকে কক্সবাজারে অবস্থান করছেন আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) প্রধান ও ডিআইজি আজাদ মিয়া। মুহিবুল্লাহ হত্যাকাণ্ড প্রসঙ্গে জানতে চাইলে ডিআইজি আজাদ মিয়া বলেন, মুহিবুল্লাহ হত্যাকাণ্ডের সঙ্গে যাঁরা সরাসরি জড়িত ছিলেন, তাঁদের শনাক্ত করা হয়েছে। শনিবার চারজনসহ মুহিবুল্লাহ হত্যা মামলার এ পর্যন্ত ৯ জন রোহিঙ্গা সন্ত্রাসীকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁরা আরসা ও আল-ইয়াকিনের নাম ব্যবহার করে ক্যাম্পে অপকর্ম চালাতেন।

সূত্রঃ প্রথমআলো

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com